আলমগীর সরকার লিটন একজন জনপ্রিয় ব্লগার এবং কবি। কবিতা লেখা অনেক কঠিন কাজ। ছোট ছোট লাইনে, বিস্তারিত লুকানো থাকে। আর তিনি সাবলীলভাবে কবিতা লিখে শততম পোস্টের মাইলফলক অর্জন করেছেন। এবং তাঁর শততম কবিতাটির নাম, ” জেদ “।

সোনেলা ব্লগের পক্ষ থেকে তাঁকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। একজন ব্লগার কতোটা নিবেদিত হলে এমনভাবে নিজেকে তুলে ধরতে পারেন, তা তাঁর কবিতা গুলো পড়ে বোঝা যায়।

আলমগীর ভাই নিবন্ধন করেছেন ১ বছর ৯ দিন আগে। পোস্ট লিখেছেন ১০৫ টি। মন্তব্য করেছেন ২২৬১ টি। এবং মন্তব্য পেয়েছেন ১৮২৪ টি। তাঁর মন্তব্য করার ঘরটি চোখে পড়ার মতো। নিঃসন্দেহে তিনি অন্যদের লেখা পড়েন। তাঁর প্রথম লেখাটি ব্লগে আসে ২৯ ফেব্রুয়ারী ২০২০ সালে। কবিতাটির নাম ছিলো ” এ সভ্যতার মানুষ “। যেখানে উনি মানুষ তথা মানব জীবনকে বড় করে তুলে ধরেছেন। কবিতাটি পড়েছেন মোট ৩০৪ জন। এবং মন্তব্য পেয়েছেন ২২ টি। এবং কবিতাটি ফেসবুক থেকে শেয়ার হয়েছে ১৩ বার। অভিনন্দন আবারও।

তাঁর ছোট ছোট কবিতা,  ছোট ছোট প্রাণ। অনেক সময় এক একটি লাইন ভেঙ্গে পড়তে গিয়ে চমৎকৃত হয়েছি। কীভাবে যে লিখেন? আমার হিংসে হয়। তাঁর কবিতায় সমসাময়িক বিষয়, ভালোবাসা, খুন, মা, প্রকৃতি, ঋতু বৈচিত্র্য, দেশ, কবিতার মুক্তি, মানুষের সরলতা, কীসে অপমান, জাতীয় দিবস, অন্যান্য দিবস, এমনকি করোনা!  কোনটা নেই? সব বিষয় তিনি কবিতার মাধ্যমে তুলে ধরেছেন নিঁখুত ভাবে।

ওনার বায়োর অন্তর্নিহিত ভাবার্থ হলো, ” জীবন চলমান, সুখ দুঃখ, থাকবে। কিন্তু কবিতা লিখেও অমরত্ব  লাভ করা যায়। ”

আমরা, সোনেলা ব্লগের সবাই আপনার সুস্থতা কামনা করছি। আপনার কলম যেনো উল্কা গতিতেই চলে। পাঠক যেনো আপনার কবিতা পড়ে আত্মতৃপ্তি লাভ করে। সেই দোয়াই করি।

ভালোবাসা আপনার জন্য সবসময়। শুভ কামনা।

১৯৭জন ২৯জন
0 Shares

২৩টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য