ভাঙ্গনের সুর

পপি তালুকদার ২৯ জানুয়ারী ২০২১, শুক্রবার, ০৮:২৩:৩০অপরাহ্ন একান্ত অনুভূতি ১৫ মন্তব্য

সময়ের সাথে সাথে বদলে যাওয়াটাই একটা স্বাভাবিক রীতি বলা যায়। তবে সবাই কি বদলে যায়? বদলে যাওয়া টা কি প্রকৃত মানুষের কাজ! নাকি আমার চিন্তাভাবনা একটু আলাদা আসলে তাই বুঝি না! আমি ভাবি  সময়ের সাথে সাথে কেন মানুষের সব কিছু বদলাতে হবে? মানুষের বদলে যাওয়া দেখে আমি খুব চিন্তিত, এভাবে বদলে বদলে যাওয়ার জন্য আজ আমাদের সম্পর্ক গুলো নষ্ট হয়ে যাচ্ছে। সবাই নিজের মতো করে নিজেকে সাজাছে।কেউ ই অন্যের জন্য ভাবছে না।

পরিবারের সদস্যদের মধ্যে আগের মতো সেই শক্তিশালী বন্ধন টা নেই। যৌথ পরিবারের ত্যাগ, ভালোবাসা হারিয়ে গেছে অনেক আগে। এখন একক পরিবারের মধ্যেও একটা সময় পরে ভালোবাসার অনেক অভাব। কেউ কারো জন্য বিন্দুমাত্র ছাড় দিতে  নারাজ! বাবা,মা কে সময় দেয়া তো দূরের কথা শ্রদ্ধা, সম্মান দিতে ব্যর্থ সন্তান গুলো। সময়ের ব্যস্ততা আরো কত অজুহাত!  তারপর ভাই, বোন সে সম্পর্ক টা সেটা ও ভেঙ্গে যায় ভাই বিয়ের পর। আর এভাবে বদলে যাওয়া মানুষগুলো সব সম্পর্ক গুলো বদলে দেয়।

আজকাল তথাকথিত বন্ধুত্ব! যেখানে নেই বিন্দুমাত্র দৃঢ় বিশ্বাস বা আস্থা। টাকা হলে ঢের বন্ধু পাওয়া যায়। নাহলে শুধু সময় পার। একটা সময় ছিল বাল্যকালের বন্ধু মানে ভাই সমতুল্য কিন্তু এখন সেটা বিরল।

ভালোবাসার মানুষটা ও সময়ের সাথে সাথে বদলে যায়। থাকে না আগের প্রতিশ্রুতি, ভালোবাসা, নির্ভরশীলতা। পরে থাকে আক্ষেপ আর অপেক্ষা , যা কখনো শেষ হয়না। সময়ের স্রোতে ভেসে যায় অদেখা অজানা কোনো তীরে। পোষাক বদলে যাওয়ার মতো আমাদের ভালোবাসার সম্পর্কগুলো বদলে যাচ্ছে হারিয়ে যাচ্ছে প্রিয় মানুষ অনেক অভিমানে..

প্রিয় মানুষগুলো এভাবে স্মৃতি হয়ে না যাক! ঘিরে থাক তাদের ভালোবাসাকে যেন হারিয়ে না যায়। অনেককিছু হারিয়ে গেলে ফিরে পাওয়া যায় তবে মানুষ হারিয়ে গেলে তা আর ফিরে পাওয়া যায় না। সময়ের সাথে নিজেকে মানিয়ে নিয়ে সব ঠিক রেখে চলাই বুদ্ধিমানের কাজ। আমাদের ভালোবাসায় আবার পৃথিবী হেসে উঠুক নতুন প্রাণে…

২৫৮জন ১১৫জন
5 Shares

১৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য