* চট্টগ্রামের পুলিশ অফিসাররা জানেন এসপি বাবুল আকতারের স্ত্রীকে কে খুন করিয়েছে। অত্যন্ত প্রভাবশালী এই চক্র। যে কারনে চট্টগ্রামের পুলিশ মোবাইলে কাউকে যেন বিস্তারিত বলতে না পারেন একারনে তাদের মোবাইল এর কল সংরক্ষন করা হচ্ছে। কিছু বাড়তি তথ্য দেয়ায় ওসি পর্যায়ের একজন পুলিশ কর্মকর্তাকে রীতিমতো শোকজ করে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নেয়া হয়েছে ।

* এসপি বাবুল আকতার স্ত্রী হত্যায় সম্পৃক্ত নন, বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তাহলে কি দাড়াচ্ছে? এসপি বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ নয়, তাঁকে ডেকে নিয়ে সবকিছুই বলা হয়েছে। এই খুনের পিছনে কারা ছিল, কেন এই খুন, এসব বলে তাঁকে চুপ করিয়েই রাখা হয়েছে। অসহায় বাবুল আক্তার সব কিছু জেনেও কিছু করতে পারছেন না। আমরা কি এটি ধরে নেবো, বাবুল আক্তার বেশি ঘাঁটাঘাঁটি করলে তাঁকেই ফাঁসিয়ে দেয়া হবে এই হত্যায়? জনগনের কাছে বিশ্বাস যোগ্য কাহিনী বানিয়ে খাওয়াতে বেশি কষ্ট নয়। পরকীয়া যুক্ত করে দিলেই জনগন এই কাহিনী খুব ভালভাবেই খাবে।
বাবুল আকতারকে একটি পথ বেঁছে নিতে নাকি বলা হয়েছে, মিতু হত্যার বিচার অথবা চাকুরী। এই বেঁছে নিতে বলার মধ্যেই আছে আসল রহস্য। সে যদি অপরাধীই হয়, তবে শক্ত হাতে তার বিচার কেন করা হবে না?

* কাদের এমন ক্ষমতা? সব কিছু জানার পরেও কেউ কিছু মুখ খুলতে পারছেন না? মিতু হত্যা সাগর-রুনি এবং তনু হত্যার মতই অমীমাংসিত হতে চলছে।
জনগন জানতে চায় এসব হত্যাকাণ্ডের মূল হোতা কারা।
****************************************************************************

আগামী অর্থ বছরের বাজেট ঘোষনা করেছেন অর্থমন্ত্রী। প্রধান মন্ত্রীর বিশেষ দূত হুসাইন মুহাম্মদ এরশাদ সংসদে অর্থমন্ত্রীকে কিছু প্রশ্ন করেছেন। বিশেষ কোন গুনের জন্য প্রধানমন্ত্রী এরশাদকে দূত বানিয়েছেন তা অবশ্য জানি না আমরা। তবে এরশাদ জনগনের প্রানের প্রশ্নই করেছেন অর্থমন্ত্রীকে।
অর্থমন্ত্রীকে এরশাদ যা বলেছেনঃ
* ৩৭ হাজার কোটি টাকার খেলাপি ঋণ অবলোপন করা হয়েছে, এই অধিকার আপনাকে কে দিয়েছে? এটা জনগণের টাকা, পেনশন ভোগীদের টাকা। এই টাকা আপনি মওকুফ করে দিয়েছেন।

এরশাদ যা বলেননিঃ
* অর্থমন্ত্রী, এই টাকা কি আপনার পিতা বা আপনার টাকা?
* যারা ব্যংক থেকে টাকা লুট করেছে, তারা কি দেউলিয়া হয়ে গিয়েছে?
* কত হাজার কোটি টাকা আপনি নিয়েছেন এই চোরদের কাছ হতে?
* আপনি নাকি আবার সৎ! তা সৎ সাহেব টাকাটা কেন মাফ করে দিলেন?
* এখন পর্যন্ত ক্ষুদ্র ঋণ গ্রহীতাদের কত টাকা আপনি মওকুফ করেছেন?
* সাধারণ কৃষকের ঋণ আদায়ে তাদের বাড়ি ঘর, সম্পদ নিলামে উঠান, বড় ঋণ খেলাপীরা আপনার কি বাপ লাগে?
* পরের ধনের পোদ্দারী কি একেই বলে?
* বাংলাদেশ ব্যংকের হ্যাক করে চুরি করা টাকার কি অবস্থা? কারা এই চুরির পিছনে ছিল তা কি আপনি জানেন না?
জনগন এসব প্রশ্নের উত্তর জানতে চায়।
********************************************************************************
আসলে সব প্রশ্নের উত্তর এই ফটোতে দেয়া আছে। জনতা একদিকে যাচ্ছে, জনগনকে বাধ্য করা হচ্ছে আইন মান্য করার জন্য, সঠিক ভাবে চলার জন্য। আর বর্তমান সরকার যাচ্ছে তার উল্টোদিকে।
13516661_697343677064471_7059861107979700252_n
আসুন আমরা এই ফটোকে বিশ্লেষণ করি। জন আকাংখ্যা বনাম সরকারের আকাংখ্যা- এটিই বাস্তব চিত্র।

0 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ