সোনেলায় আজ যাদের জন্মদিন…….

সাবিনা ইয়াসমিন ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার, ১২:০১:৩৫পূর্বাহ্ন শুভেচ্ছা ৩৬ মন্তব্য

সঠিক দিন/ তারিখ মনে নেই। সোনেলায় প্রবেশ করেছিলাম নির্দিষ্ট একজন লেখকের লেখা পড়ার জন্যে। সোনেলা পেইজে যখনই তার লেখা শেয়ার হয় লিংকে ক্লিক করি, পড়ে আবার ব্যাক বাটনে ক্লিক দিয়ে বেরিয়ে আসি। এভাবেই সোনেলায় আসা-যাওয়া চলছিলো।

একদিন সেই শ্রদ্ধেয় সিনিয়র ব্লগারের একটি লেখার লিংক পেলাম। ফেসবুক লগইন হতে ইচ্ছে করছিলো না, তাই সরাসরি ব্রাউজার দিয়ে সোনেলা ব্লগে প্রবেশ করলাম। ঢুকেই একটি পোস্টের ছবিতে চোখ আটকে গেলো। উত্তাল ঢেউয়ের মাঝে রঙ্গীন পালতোলা এক নৌকার ছবি। আর লেখার শিরোনামটাও দারুন! সংকল্পের মাঝি! আমি সেদিন ঐ লেখাতেই ক্লিক করেছিলাম। ছোট, অল্প কথায় অনবদ্য এক কবিতা ছিলো। ছবি আর কবিতা আমায় এতটাই আকৃষ্ট করেছিলো যে, আমি পোস্টটি আমার ফেসবুক ওয়ালে তাৎক্ষণিক শেয়ার দিয়েছিলাম। আমার ফেসবুক ওয়ালে সোনেলা ব্লগের প্রথম শেয়ার করা পোস্ট ছিলো সেটি।

লেখাটির সবচেয়ে অদ্ভুত আর কাকতালীয় ব্যাপার হলো, লেখাটি ব্লগের দুই বন্ধুর যৌথ পোস্ট ছিলো । ছবি একজনের, কবিতা আরেকজনের! যদিও তখন তাদের কাউকেই চিনতাম/জানতাম না। যে কবিতাটি ছবি এবং কবিতা সহ শেয়ার দিয়েছিলাম, কবিতায় ব্যবহৃত ছবিটিই ফিচার ছবি হিসেবে দিলাম এই পোস্টের।

ব্যাপারটি কাকতালীয় মনে হয় এখন।
আজকের দিনটিও কম কাকতালীয় নয়। সোনেলা ব্লগে আজ তাদের দুজনেরই জন্মদিন। অর্থাৎ তারা দুজনেই আজকের দিনে সোনেলায় ব্লগার হিসেবে নিবন্ধিত হয়েছিলেন!
দেখতে দেখতে তাদের সোনেলার উঠোনে সাত বছর পূর্ণ হয়ে গেলো। আট বছরে পদার্পণকারী এই বন্ধু যুগল আর কেউ নন, আমাদের সবার প্রিয়, সম্মানিত দুই ব্যক্তিত্ব  জিসান শা ইকরাম এবং মহারাজ ছাইরাছ হেলাল সাহেব।

দীর্ঘ সাত বছরে তাদের পোস্ট সংখ্যা কত হয়েছে জানেন? একজনের ৪০০+ ( চারশত তম পোষ্ট ) , আর অন্য জনের ৩০০+ ( তিনশত তম পোষ্ট ), দিন/ বছরের তুলনায় যা খুবই কম। তারা চাইলেই হাজার পোস্টের সমৃদ্ধ ব্লগার হতে পারতেন।

জিসান শা ইকরাম এবং ছাইরাছ হেলাল এই সোনেলার দুজন অভিজ্ঞ মাঝি, যারা দৃঢ় সংকল্প নিয়ে সোনেলা ব্লগ নামক নৌকাটিকে  সামনের দিকে চালিয়ে নিয়ে যাচ্ছেন, কখনো শান্ত নদীতে আবার কখনো উত্তাল ঢেউয়ে। আর আমরা নৌকোর যাত্রী হয়ে মনের আনন্দে নিশ্চিন্তে ব্লগিং করে যাচ্ছি। নৌকোর ছবিটি যেন সে কথাই বলছে।


আজকের এই দিনে সোনেলায় তাঁদের সাত বছর পূর্তি উপলক্ষে সোনেলার সমস্ত ব্লগার এবং পাঠকদের পক্ষ হতে দুজনকে জানাই প্রাণঢালা উষ্ণ অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা।
তাঁদের দুজনের বন্ধুত্ব দীর্ঘজীবি হোক, সৃষ্টি কর্তা তাঁদের  দীর্ঘায়ু এবং সুস্থতা দান করুক।

৩৯৪জন ১২০জন
84 Shares

৩৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য