“প্রকৃতিকে ভালোবাসি, প্রকৃতির সাথে থাকতে ভালো লাগে,  প্রকৃতির সব বণ্যপ্রাণী ও পাখি যেন আমার নিজ সন্তান,  শখের ছবিয়াল হয়ে ওদের পিছু ছুটে বেড়াই,  তাই আমি এই সুন্দর প্রকৃতিকে ভালোবাসি, তুমিও ভালোবাসো। 

সুন্দর এ কটি লাইন শামীম চৌধুরী ভাই উনার ব্লগ প্রোফাইলে লিখেছেন, এতেই উনার পরিচিতি পাওয়া যায় যে অন্য প্রকৃতি প্রেমিক, উনিই আমাদের সোনেলার একমাত্র পক্ষিরাজ তথা পাখি বিশারদ। 

শুধু কি পাখি, উনি বন্য পাখি, বন্য জন্তুরও সম্পর্কে সমূহ জ্ঞান রাখেন বলেই প্রায় সময়েই উনার কামান (ক্যামেরা) নিয়ে দেশ বিদেশে পাড়ি জমান শুধু মাত্র প্রকৃতিকে নিজের এবং নিজ কামানে ধারণ করার জন্য।

 ব্যাক্তিগত ভাবে উনি আমার কাজিন হলেও অনেকদিন পর আমার এক বাল্যবন্ধুর কল্যানে যোগাযো স্থাপিত হয় এবং বয়সে বড় হলেও ব্লগ গুরু হিসাবে উনি আমাকে সম্মান করে ভাইজান সম্বোধন করেন, এক সময় উনার পাখির ছবি দেখে দেখে আমি বিভিন্ন প্রশ্ন করতাম পাখি সম্পর্কিত, বলতাম শুধু ছবি নয়, তাদের জীবনাচরণ সম্পর্কেও লিখেন, এতে উনি উৎসাহিত হয়ে লিখতেন, জানাতেন, একদিন বললাম, ভাই ফেইসবুকে শুধু বন্ধুরা জানবে আপনার এই কালেকশন সম্পর্কে, আসুন আমাদের সোনেলা ব্লগে, এইখানে দেশ বিদেশের প্রচুর পাঠক জানবে আপনার কালেকশন সম্পর্কে।

উনি আগ্রহ প্রকাশ করলে আমি একাউন্ট খুলে সব বুঝিয়ে দিলাম, এরপর উনার ব্লগে প্রথম পোস্ট ছিলো দুধরাজ বা শাহ বুলবুলি নিয়ে, উনার দুধরাজের ছবি দেখেই আমি প্রথম প্রেমে পড়েছিলাম এই পাখিটির। 

 ২০১৯ সালের ২৩শে এপ্রিল উনি ব্লগে পোস্ট করেন, আজ থেকে ১ বছর ৪ মাস ১২ দিন আগে জয়েন করেছেন ব্লগে, পোস্ট করেছেন ১০০টি, মন্তব্য করেছেন ১৭৯৩টি, মন্তব্য পেয়েছেন ২২০৫টি। 

এমনই আমাদের শামীম ভাই, উনি ব্লগে জয়েন করার পর থেকে উনার সব সংগ্রহ ব্লগে সবার সাথে শেয়ার করতেই আছেন এবং ভবিষ্যতে উনি করবেনও। 

শামীম ভাইয়ের প্রথম ক্লিক যা বড় ভাইয়ের ড্রয়িংরুমের শোভা বর্ধন করছে এখনো।   

বার্ড সোসাইটির উনি একজন কর্মকর্তা, ব্যাক্তি জীবনে উনি নামকরা ব্যবসায়ী, উনার প্রথম হাতে খড়ি হয় সদ্য প্রয়াত উনার বড় ভাইয়ের হাত ধরে, উনার মরহুম বড় ভাই মেজর (অবঃ) হামীম আলী চৌধুরী, ফটোগ্রাফীতে যিনি হান্ডালা হামীম নামে পরিচিত উনার ঐকান্তিক ইচ্ছায় আজ আমাদের শামীম ভাই পাখি বিশারদ হয়ে উঠেছিলেন। 

 শামীম চৌধুরী ভাইয়ের আজ শততম পোস্ট দিলেন সোনেলা ব্লগে, তার শততম পোস্ট হলো ” সোনেলায় আমি, আমার সোনেলা (সোনেলার জন্ম মাস) ” এই লেখাতেও ব্লগের প্রতি উনার ভালোবাসার প্রকাশ করছেন বিনম্র ভাবে। 

 আসুন আমরা সবাই মিলে শামীম ভাইয়ের শততম পোস্টের জন্য অভিনন্দন জানাই। 

 শামীম ভাই আপনার শততম পোস্টের জন্য ফুলেল শুভেচ্ছা, শুভকামনা এবং অভিনন্দন। আরও বেশি বেশি লিখুন যেন খুবই দ্রুততার মধ্যেই আপনার দ্বিশততম পোস্টের শুভেচ্ছা পোস্ট দিতে পারি। 

সোনেলা পরিবার আপনার ভালোবাসা অকুণ্ঠচিত্তে স্মরণ করছে আজ। 

 

৩১৩জন ৫১জন
0 Shares

৬৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ