আজও আছে গোপন, ফেরারী মন!

রোকসানা খন্দকার রুকু ২৫ জানুয়ারী ২০২১, সোমবার, ০৪:৪৬:৩৯অপরাহ্ন চিঠি ২৭ মন্তব্য

 

“যাও পাখি বলো; হাওয়া ছলোছলো,আবছায়া জানালার কাঁচ।

আমি কি আমাকে; হারিয়েছি বাঁকে,রুপকথা আনাচ- কানাচ।

আঙুলের কোলে জ্বলে জোনাকী,জলে হারিয়েছি কানসোনা কি!

জানালায় গল্পেরা কথা মেঘ,যাও মেঘ চোখের খুঁয়ে আবেগ।”

একসাথে শোনা আমাদের গান। আমার তুমি, সুখের সময়গুলো বুঝি অল্পই হয়। তেমনি তোমার সাথে কাটানো সেই অল্প সময় টুকু ভীষন মনে পরে। মিস করি, ভাবিয়ে তোলে, শিহরিত করে, আনমনা হই তারপর ফিরে আসি আমার আমিতে।

এই আমার আমিটা খুবই নগণ্য; কুনো ব্যাঙ। যার ঘরের কোণ পছন্দ, সেখানেই তার বসবাস করতে ভালো লাগে। আর তুমি তো দুর আকাশের উড়ন্ত বাজপাখি কিংবা অন্যকিছু। যার কুনোব্যাঙের সাথে তেমন সম্পর্ক নেই। তুমি শুধু শিকারেই মাটিতে পা রাখ। তেমনি পা রেখেছিলে কোন এক বসন্ত দিনে। আমি বড্ড বোকা; না বুঝেই প্রেমে পরেছিলাম। মনে হয়েছিল এবার খু-উ-ব করে শোধ নেব। আমার কৈশর, যৌবনের যত হারিয়ে ফেলা অপূর্ণতা ছিল সেসবের। দুজনে বেশ খুশিই ছিলাম। বেশ কদিন তোমার পাখায় ভর করে আকাশ দেখলাম; প্রাণ ভরে খেয়েছিলামও মুক্ত বাতাস। জানো? কি যে ভালো লেগেছিল সে সময় তোমাকে বোঝাতে পারব না!

অতঃপর তোমার স্বপ্ন; সেই আকাশেই তুমি পাড়ি জমালে। আমি তো উড়তে জানি না। তুমি আর আমায় কত নিয়ে বেড়াবে। বিরক্তি বলে তো কিছু আছেই! তাছাড়া স্বাধীনতা বলতে তো একটা ব্যাপার থাকেই। তুমি স্বাধীন, আমি তোমাকে ভালোবাসি কিন্তু আটকাতে পারি না। আমি তোমাকে আটকাতেও চাইনি কারন তোমাকে ধরে রাখার ক্ষমতা আমার নেই। কারণ তুমি আবদ্ধতা পছন্দ কর না।

তোমার যাবার সময় আমার ভীষন ফুঁপিয়ে কান্না পেল। ইচ্ছে করল চিৎকার করে কাঁদি। তোমার সেটাও পছন্দ না, তাই দিলাম বাদ। সামনে কাঁদব না কথা দিলাম। আমার সেই কোণা তো আছেই; যার সাথে হয় আমার নিভৃতে আলিঙ্গন। আজন্ম কান্নাগুলো আমি সেখানেই কাঁদি, যেন কেউ বুঝতে না পারে।

আমাদের স্বল্প প্রেমের শর্ত ছিল কেউ জানবে না। আজও কেউ জানেনি; আমি খুউব করে লুকিয়ে রেখেছি নিজের কাছে। পাছে তোমার অসম্মান হয়, এটা কি আমি চাইতে পারি? শুধু বুকের ভেতরের চিনচিনে ব্যাথাটা মাঝে মাঝে খুব জ্বালাতন করে। যাওয়ার সময় তুমি তো ওটা দেখতে পাওনি।

যাওয়ার সময় খুব করে বোঝালে; তুমি শেষ হয়ে যাবেনা। আমাদের আবার দেখা হবে, কথা হবে। আমি তোমার বুকে মুখ লুকিয়ে খুউব কাঁদব। তুমি ধমক দিয়ে খুব ভালোবাসবে। হুউম, ভাবলে আমার হাসি পায় কারণ এগুলো তোমার কথার কথা ছিল।

তারপর চলে গেলে দুর আকাশে, বসবাস তোমার মগডালে। তুমি অনেক ভালো আছ। আমি কেমন আছি জানার দরকার নেই। শুধু বলব, আমি আজও চেয়ে আছি হয়ত কোনদিন ফিরবে। এ আমার আশা মাত্র, তুমি কোনদিন ফিরবে না। তবুও আমি প্রতিক্ষায়!!!!! যদি ফিরে আস!!!!!❤️❤️❤️

তোমার কুনোব্যাঙ

ছবি- নেট থেকে।

২৬৭জন ৩১জন
0 Shares

২৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য