বড়দিন উপলক্ষে খৃস্টান ধর্মালম্বীরা যতটা সম্ভব দ্রব্য মুল্যের দাম কমিয়ে দেয়। আর আমাদের দেশের মুসলমানরা যতটা সম্ভব দাম উচুতে উঠায়। সারা বছর আমাদের দেশের মুসলমানরা অপেক্ষা করে কবে আসবে রমজান মাস? কবে মানুষদের ঠকিয়ে দ্বিগুন মুনাফা করবে? বাস ট্রেন লঞ্চে বারতি ভাড়া নিবে? ট্রাক এর বিড বেড়ে যায়, মাস্তান পুলিশ সব এক কাতারে। কিভাবে রক্ত চোষা যায় ?
বাইরের দেশ সমূহ দেখলে বুঝা যায় যে অন্য দেশের সাথে আমাদের পার্থক্য কোথায়। শান্তির কথা যদি বলা হয়, তবে তা ঐ সব দেশেই আছে। আমাদের মত লক্ষ লক্ষ মসজিদ, মাদ্রাসা, মাওলানা নেই সেসব দেশে। কিন্তু সব সঠিক ভাবে চলছে ।
আমরা সবাই দুর্নীতিতে, অন্যায় কাজে এতই নিমজ্জিত যে, আমরা মনে মনে ভাবি ধর্ম আমাদের এই অন্যায় থেকে মুক্তি দিবে। তাই ধর্ম ব্যবসায়ীরা আমাদের উপর প্রভুত্ব করার সুযোগ পায়। তারা ৫ মে'র মত আমাদেরকে কব্জা করার সাহস পায়।
এদেশের মুসলমানদের মনোভাব ভালো করার জন্য খৃস্টান পাদ্রী দরকার। প্রচলিত মাওলানারা এই মনোভাব পরিবর্তন করতে পারবেনা। এটা প্রমাণিত ।
মুসলিম দেশ সমূহের মধ্যে মালয়েশিয়া অত্যন্ত ভাগ্যবান যে, তাদের দেশে কোন দেলোয়ার হোসেন সাইদি টাইপ, গোলাম আজম, বা মওদুদি মার্কা মাওলানা নাই ।

জুন ৩০ ২০১৪

0 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ