এটি আমার হাত এবং হাতে দেয়া ঘড়ি । একটি সাধারণ ছবি । ছবিটি সামাজিক যোগাযোগ সাইটে বা ব্লগে আপলোড করলে কেমন প্রতিক্রিয়া  আসতে পারে ? আসুন কিছুটা ধারনা করি ।
সাধারণ প্রতিক্রিয়া :
১ / বাহ ! খুব সুন্দর
২ / জিসান ভাইয়া গোল্ডেন কালারের ঘড়ি আপনার হাতে খুব মানিয়েছে
৩ / কি ঘড়ি এটি ? দাম কেমন ? নতুন কিনলেন বুঝি ?
৪ / বাব্বা আপনার হাতে তো বেশ পশম ভাইয়া , গোল্ডেন কালার আমারো খুব পছন্দের
৫ / ভাবী গিফট করলো বুঝি ?

কিছুটা ভিন্ন প্রতিক্রিয়া :
আপনি আসলে একটু ভিন্ন , অসাধারন আপনার দেখার দৃষ্টি
ctrl চেপে ধরে + চাপতে থাকুন , +++++ এবার ঘড়িটি বড় দেখা যাচ্ছে ? দেখুন ঘড়িটির নাম , পড়া যাচ্ছে তো ? না পড়া গেলে ছবিটি ডাউন লোড করুণ । এবার বড় করে দেখুন । এবার পড়া যাচ্ছে Westar ।  মনে মনে ভাবুন বা মন্তব্য দিতেও পারেন।
১ / Westar ঘড়ির তো দাম খুব একটা বেশী না । জিসান ভাই আপনি এত সাধারণ মানের ঘড়ি হাত দেন ? ( মনে মনে : হালায় খুব ভাব মারায় , ঘড়ি হাতে দেয় কম দমি )
২ / এটি আপনার হাতের ঘড়ি ! ভাবছিলাম Rado বা Tissot হবে ( এটি একটি সুশিল খোঁচা )
৩ / হালার হাতে দেখি বনমানুষের মত পশম ( এ লোক কোন মন্তব্য করবে না , কাউকে ইনবক্সে জানাতেই পারে )
৪ / জিসান ভাই ঘড়িতে পাঁচটা বাজতে দুই মিনিট বাকি আছে । এটি কি কোন ইঙ্গিত বা সিগনাল ? ( এই লোক আসলে ভীষণ চিন্তিত , সব কিছুর পিছনে একটি কারণ অবশ্যই আছে এমন ভাবনা তাঁর ।  কেন এই ছবিটি আপলোড করেছে  জিসান ? )

মোটামুটি কিছু লোকের সম্ভাব্য চিন্তা ভাবনা দেখলাম আমরা ।
এখন আমার বলার পালা । মানুষের চোখ একই পদার্থ দিয়ে তৈরি । শুধু কেউ চশমা দিয়ে দেখে , কেউ চশমা ছাড়াই দেখে । কেউ দূরে ভালো দেখে , কেউ কাছে ভালো দেখে । ছবিটি আমরা সবাই একই চোখে দেখি । কিন্তু ভাবায় আমাদের মস্তিস্ক , আমাদের মন । আমাদের মন ছোট বেলা থেকে একটি দৃশ্য মনের মত করে  দেখার অভ্যাস করিয়েছে , মন মানুষকে ভিন্ন ভিন্ন ভাবে দেখতে শিখিয়েছে । আর পরিবেশ মনকে পরিচালিত করে।

ঘড়িটি আসলে বন্ধ , ব্যাটারি  নষ্ট। গত ছয়মাস এই অচল ঘড়িটিই  ব্যবহার করে আসছি । কেউ ধারণাই করতে পারবে না , আমি একটি অচল বন্ধ হওয়া ঘড়ি হাতে দিয়ে চলাফেরা করি। আর ঘড়িটি আমাকে এমন একজনে গিফট করেছেন যাকে বিদেশে যাবার সময়ে ব্যংক গ্যারান্টি আমি দিয়েছিলাম , টাকা নয় । এই গ্যারান্টি কোন টাকা করে করতে হয়নি আমার ।  আমি আসলে ব্যাটারি পাল্টাতেও চাচ্ছি না । ঘড়িটির সব কিছুর সাথেই মিশে আছে শ্রদ্ধা , সন্মান দিয়ে জড়ানো কৃতজ্ঞতা । ব্যাটারী পাল্টালে কিছুটা তাঁর দেয়া গিফটের মাঝে আমার অংশ গ্রহন হয়ে যাবে । এভাবেই থাকুক না এটি । সময় দেখার তো সমস্যা হচ্ছে না আমার ।

কিছু কি বলতে চেয়েছি আমি এই পোস্টে ? 🙂

0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ