****
শ্নেহের একজনে ফোন করে জানায় " মামা আপনার সোনেলা নামটি আমার এতই পছন্দ হয়েছে যে আমার সবকিছুতে সোনেলা ব্রান্ড নাম ব্যবহার করতে ইচ্ছে করে। "
আমি বলি " এতই পছন্দ হয়েছে নামটি ? "
ও বলে " হ্যা মামা, আমার ব্লক এর নাম দিতে ইচ্ছে করে সোনেলা ব্লক। একটি নিউজ পোর্টাল বানাবো ভাবছি সোনেলা নাম দিয়ে, : সোনেলা নিউজ ৭১ ডট কম ( http://www.sonelanews71.com)। নিউজ পোর্টাল বানাই মামা ? "
আমার ভাললাগায় বুকটা ভরে যায়। এত প্রিয় এই শব্দটি তার কাছে! বলি " অবশ্যই বানাতে পারো নিউজ পোর্টাল, আমি সহ সোনেলার সোনা মানুষদের ভাল লাগবে।

আমিও তো আমার সমস্ত প্রডাক্ট সোনেলা ব্রান্ড নামে করতে পারি। সোনেলা ব্রীক্স, সোনেলা টাইলস, সোনেলা অটো রাইস, সোনেলা কন্সট্রাকশন, সোনেলা ট্রান্সপোর্ট ইত্যাদি.......

***
গত দু বছর যাবত সর্ট মেমোরী লস হচ্ছে আমার। আজ গুরুত্বপুর্ন কিছু দলিল, ট্যাকের কাগজ কোথায় রেখেছি ভুলে গিয়েছি। এই মুহুর্তে এর খুবই দরকার। জানি হাড়িয়ে যায়নি, পাবো একসময় ... কিন্তু এই মুহুর্তে যে খুবই দরকার।
এভাবে ভুলে যাচ্ছি ব্যংকের চেক বই কোথায় রাখি, টাকা, ডলার, নতুন পরিচিত মানুষের নাম, মোবাইল কই রাখি জানিনা।
একজনের সাথে জরুরী কথা বলছি ফোনে , ওই অবস্থায় ফোন এলো অন্য একটা, নতুন জনের সাথে কথা বলতে বলতে ভুলে যাই আগের জনের কথা।

***
হঠাত রেগে গেলে হিতাহিত জ্ঞান থাকেনা আমার অনেক আগ হতেই। ঠিকাদারী জীবনে যে ইঞ্জিনিয়ার বিল দেবে আমাকে , হঠাত সামান্য ঘটনায় তাকে চর দিয়ে বসেছি কয়েকবার। কিছুতেই এটি নিয়ন্ত্রন করতে পারিনা আমি।
অত্যন্ত কাছের মানুষদের যতটা অধীকার আমার তার চেয়ে বেশী মন্দ বলে ফেলি হঠাত। যতক্ষন রাগ থাকে ততক্ষন জ্ঞানশুন্য হয়ে কস্ট দিতে থাকি, পীরন করি। কোনো ভাবেই নিয়ন্ত্রন করতে পারিনা নিজেকে। এই রাগ বেশি হলে ৩০ মিনিট থাকে। এরপর?
অনুতাপে মরে যাই, যতটা কস্ট তাকে দিয়েছি তার থেকে বেশি কস্ট পেতে থাকি নিজে। ইচ্ছেকৃতভাবে কস্টকে বাড়াই, লাইটার দিয়ে পায়ের নখে পোড়া দেই, দেয়ালে ঘুষি দেই,...... আরো অনেক কিছু করি। এরপর ক্ষমা চাই।
আচ্ছা এটি কি সাইকো মানুষদের লক্ষন? আমার কি সাইকিয়াস্ট দেখান উচিত?

হেটে চলা গন্তব্যহীন পথে, বসে থাকে সে কোন এক সাঁকোর পাশে অশ্বথ গাছের নীচে,প্রানের জড়, জড়র জীবন।

0 Shares

১৭টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ