সোনেলা ব্লগের মিলনমেলা অনুষ্ঠিত হবে এই কথাটি যেদিন শ্রদ্ধেয় জিসান ভাইয়ের ফেসবুক পোস্ট থেকে জানতে পারলাম সেদিন থেকেই অন্যরকম এক অনুভূতি কাজ করছিলো নিজের মধ্যে। এতদিন ব্লগে যাদের লেখা পড়েছি তাদের সাথে সামনাসামনি দেখা হবে এটি চরম আনন্দদায়ক একটি খবর ছিলো আমার জন্য।

এরপর কত পরিকল্পনা করা হলো সেদিনের জন্য তা লিখতে গেলে অনেক বড় লেখা হয়ে যাবে। তবে শেষপর্যন্ত যেতে পারিনি এই আফসোস এখনো রয়ে গিয়েছে মনের মাঝে। গতকাল হঠাতই সোনেলার এডমিন ব্লগার তৌহিদ আমাকে অন্যরকম একটি সারপ্রাইজ দিয়েছেন। তিনি শ্রদ্ধেয় জিসান ভাইয়ের পক্ষ থেকে পৌষ সংক্রান্তি লেখা উৎসব প্রতিযোগীতার একজন বিজয়ী হিসেবে আমাকে আমার প্রাপ্ত স্মারকটি হাতে তুলে দিয়েছেন।

ব্লগ কর্তৃপক্ষ আমাকে যে সম্মাননা স্মারকটি দিয়েছেন সেটি হয়তো নিজে উপস্থিত থেকে গ্রহণ করতে পারিনি। তবে একজন এডমিনের কাছ থেকে আমার পুরস্কারটি গ্রহণ করতে পেরে নিজেকে সম্মানিত বোধ করছি সেইসাথে গর্বিতও। এই মিলনমেলাকে সফলতার সাথে সম্পন্ন করতে সোনেলা ব্লগের যে সকল ব্লগার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ। তবে সবচেয়ে বড় ধন্যবাদটি কিন্তু সোনেলা কর্তৃপক্ষের অবশ্যই প্রাপ্য এবং কৃতজ্ঞতাস্বরুপ এই লেখার মাধ্যমে তা আমি জানিয়ে দিলাম।

সেইসাথে “পৌষ সংক্রান্তি লেখা উৎসব প্রতিযোগিতা” এই আইডিয়াটি যার মাথা থেকে এসেছিল সেই লোকটিও ধন্যবাদ। কৃতজ্ঞতা জানাই ব্লগ কর্তৃপক্ষকেও উৎসব প্রতিযোগীতার আইডিয়াকে অনুমোদন দেবার জন্য। কারণ সেই মানুষটি লেখা উৎসবের প্রথম দিন থেকে শুরু করে বিচারকদের নম্বর প্রদান করার শেষদিন পর্যন্ত, আবার সেগুলো নিয়ে প্রতিদিন সোনেলায় আপডেট দেয়া! এই কষ্টের কর্মটি নীরবে-নিভৃতে করে গিয়েছেন যা আমি চোখের সামনেই দেখেছি। কি করে ভুলি তার সেসব কথা!

বিচারকদের কথা না বললেই নয়! কারণ তারাও নিজেদের মুল্যবান সময় নিয়ে নম্বর প্রদান করেছেন বলেই সফলভাবে পৌষ সংক্রান্তি উৎসব সম্পন্ন করা গিয়েছে। তাদের সবাইকে ধন্যবাদ।

৫০২জন ৩৬৬জন
72 Shares

২৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য