সমসাময়িক এবং

জিসান শা ইকরাম ৩ ডিসেম্বর ২০১৩, মঙ্গলবার, ১১:৪৫:৩৩পূর্বাহ্ন একান্ত অনুভূতি, সমসাময়িক ২১ মন্তব্য

আপনি নিঃসন্দেহে অত্যন্ত আকর্ষনীয় যুবক। ভালো বেতনে সন্মানের চাকুরি করেন বা খুব ভালো ব্যবসা করেন। দেখতে সুন্দর। আপনি বিয়ের বাজারে একজন সুপাত্র , এ বিষয়ে সামান্যতম সন্দেহ নেই।
এক বিবাহযোগ্যা মেয়ের পিতা মাতার কাছে আপনি আনুষ্ঠানিক প্রস্তাব পাঠালেন বিয়ের জন্য। যে কোন কারনেই হোক মেয়ের পিতা মাতা এবং মেয়ে আপনার সাথে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন। হয়ত আপনাকে দেখে মেয়ে বাড়ীর কারো পছন্দ হয়নি , হয়ত আপনার অতি যোগ্যতা তাদের ভালো লাগেনি , অথবা মেয়ে অন্য কারো বাগদত্তা , তারা হয়ত দেশে মেয়েকে বিয়ে দিবেন না ।
আপনি কি করলেন ?
যেহেতু আপনি যোগ্য এ বিষয়ে আপনার এবং আপনার শুভাকাঙ্ক্ষীদের কোন সন্দেহ নেই। আপনাকে যারা জানেন , তারাও আপনার যোগ্যতা স্বীকার করেন। কিছুটা অবাক সবাই , এমন সুপাত্রের কাছে মেয়ে বিয়ে দিতে রাজী না হওয়ায়।
আপনি দিলেন ১৫ দিনের আলটমেটাম ” ১৫ দিনের মধ্যে বিয়েতে রাজী না হলে , এর পরিনাম হবে ভয়াবহ ”
১৬ তম দিনে আপনি আপনার শুভাকাঙ্ক্ষীদের পাঠালেন মেয়ের বাড়ীর কাছে। তারা গিয়ে মেয়ের বাড়ীর আসে পাশের ৩টি বাড়ীতে আগুন দিয়ে দিল , এবং বীরের মত ফিরে এলো আপনার কাছে । পিঠ চাপরে আপনি তাদের বাহবা দিলেন। বললেন , এই অগ্নিকান্ডের জন্য ঐ মেয়ের পিতামাতা দায়ী। আগামী ৭ দিনের মধ্যে বিয়েতে রাজী না হলে আরো কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
৮ম দিনে আপনার শুভাকাঙ্ক্ষীরা পুড়িয়ে দিলো আরো ৭ টি বাড়ী। আগুন থেকে রক্ষা পাওয়া বাড়ী গুলোর মানুষ বলাবলি শুরু করলো ” এটা কেমন কথা , মেয়েকে আইবুড়ো রাখবে নাকি ? পাত্র তো ভালোই যোগ্য , কেন সে এই পাত্রের সাথে বিয়ে দিবেনা ? ”

সিদ্ধান্তঃ মেয়ের বাবা অত্যন্ত সঠিক কাজ করেছেন । পাত্র একজন মানসিক রোগী । তার চিকিৎসার দরকার । পাত্রের যদি কোন ঝামেলা থাকে , তা ঐ পাত্রীর পিতা মাতা বা পাত্রীর সাথে। অন্য কারো বাড়ী ঘর সে পুড়িয়ে দিবে কেন ?

কোন দল যদি মনে করে , অন্য কোন দল অন্যায় করছে , তাহলে সেই অন্য দলের সাথে বুঝুক সে। সাধারন মানুষকে কেন পুড়িয়ে মারা হচ্ছে ?

১৮৪জন ১৮২জন
0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য