ঘোড়া

মুহাম্মদ শামসুল ইকরাম পিরু ২৭ জুলাই ২০১৪, রবিবার, ১২:৩৫:৪৪পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৫ মন্তব্য

আমার একটি ঘোড়া আছে । সাদা ঘোড়া। দুরন্ত গতিতে ছুটে চলার সময়ে , তেলতেলে শরীরে মাংশ পেশীর সংকোচন প্রসারণ দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি । রুদ্ধশ্বাসে ছুটে চলার সময়ে তাঁর কেশর পিছন দিকে চলে যায় , দু পায়ের জোড়া ছন্দ মিলানো রিদমিক স্টেপ দেখার মতই। এমন ছুটে চলা দেখে আমি শিহরিত হই । তাঁর ছুটে চলা দেখতে আমার চোখ বন্ধ করতে হয়না। চোখ খুলেই দেখতে পাই ধবধবে সাদা আমার ঘোড়াটিকে।

মাঝে মাঝে ইচ্ছে হয় ঘোড়ার পিঠে চড়েই আমি শহরে ঘুরি । যান্ত্রিক যানবাহনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লাফিয়ে লাফিয়ে সবার আগে পৌছে যাই গন্তব্যে। মানুষ ঈর্ষার চোখে দেখুক, জিন্স প্যান্ট , প্রায় হাটু পর্যন্ত উঠানো জুতো , ফেন্সী সার্ট , মাথায় হ্যাট , চোখে সানগ্লাস , হাতে চাবুক এবং খোঁচা খোঁচা দাড়ির একজন ছুটে চলছে এক সাদা ঘোড়ার পিঠে বসে, সবাইকে পিছে ফেলে।
অথবা হাইওয়েতে ছুটে চলছে এক ঘোড় সওয়ারি অত্যন্ত আত্ম বিশ্বাসের সাথে ।

কিন্তু এমন  কেউই বাস্তবে  দেখতে পায়না।
আমি ঠিকই চলি আমার একান্ত বিশ্বস্ত প্রিয় ঘোড়াটিকে নিয়ে।

আজ ঘুম ভাঙল কুরিয়ার সার্ভিস থেকে আসা ফোনে। একটি প্যাকেট এসেছে আমার নামে। নিয়ে নেই যেনো তাঁদের অফিস থেকে। এমন প্যাকেট প্রায়ই আসে। দুপুরের দিকে স্টাফ পাঠালাম প্যাকেট আনার জন্য।

প্যাকেট আনার পরে খুলে দেখে আমি হতভম্ব হয়ে  গেলাম। একটি ঘোড়া । এত্ত খুশী আমি অনেক দিন হইনি। যিনি পাঠিয়েছেন , তাঁর তো জানার কথা নয়, আমি একটি ঘোড়া লালন করি সেই ছোট বেলা থেকে। কেউ জানে না আমার ঘোড়ার কথা । ঈদের গিফট পাঠিয়েছেন তিনি । আমার জীবনের সেরা ঈদের গিফট হয়ে থাকলো এটি ।

প্রেরকের নাম আসল নয় বুঝতে পেরেছি নাম দেখেই । আমার মোবাইলের সব নাম্বার মুছে গিয়েছে । তাই বুঝতেও পারিনা কে পাঠালো আমার এই প্রিয় উপহার। ফোন দিলাম , রিসিভ হওয়া মোবাইলের অন্য প্রান্ত থেকে শুনলাম '' এ নামে তো কেউ নেই এই নাম্বারে , আপনি ভুল নাম্বারে কল দিয়েছেন । ''  বুঝলাম পরিচয় দিতে অনিচ্ছুক তিনি। আর কথা বাড়াইনি । থাকুক তিনি অপরিচিত হয়েই।

আমার অতি প্রিয় ঘোড়াকে বাস্তবে আনার জন্য তাঁকে অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা।

0 Shares

৩৫টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ