শুভেচ্ছা পোস্ট

দালান জাহান ১৮ জুলাই ২০২১, রবিবার, ০৭:৪৬:৫৫অপরাহ্ন একান্ত অনুভূতি ১২ মন্তব্য

সোনেলায় দরজা খুলে ছিলাম।লিখেও ছিলাম প্রায় তিরিশ-চল্লিশটি লাইন কিন্তু একটি ছবি আপলোড দিতে গিয়ে তা হারিয়ে ফেলি। এই ধরনের কষ্টগুলো খুব বিরক্তিকর হলেও এমন কষ্টই করে যাচ্ছি এখন। জীবনটা যেন ছোট্ট বেলার মার্বেল খেলার মতো জল্লা হয়ে গেলো।

যাইহোক আমি আবারও সোনেলায় ফিরে এসেছি। দীর্ঘ দিন লেখালেখি থেকে আমি দূরেই ছিলাম একেবারে যে লিখিনি তা নয় কিন্তু এটা কে ঠিক লেখাও বলা যায় না।

মাঝেমধ্যে সোনেলা পরিবারের কথা যে আমার মনে পড়েনি তা নয় কিন্তু মনে পড়লেও তা হয়েছে নতুনের সামনে প্রাক্তনের স্মৃতিচারণের মতোই রক্ষণশীল।

গত জানুয়ারি মাস থেকে পারিবারিক সমস্যায় আমি ওতোপ্রোতভাবে জড়িয়ে যাই। আমার বাবা-মা দুজনেই অসুস্থ হয়ে পড়েন। আমার বাবা স্ট্রোক করেন এবং একই সময়ে আমার মায়ের লিভার ক্যান্সার (লাস্ট স্টেজ) ধরা পড়ে। চোখের আলো ফুরিয়ে একই গর্তে তলিয়ে যেতে থাকি। তাদের চিকিৎসা করাতে আমি কাঁপতে থাকি মাঘের শীতের মতো। বাস্তবতার ভয়াবহ কালো দাঁত বের করে অনেকেই পালিয়ে যায় হারিয়ে যায়। কাছের মানুষেরা স্বজনেরা কথায় মাখে নব নতুন রঙ।

যাইহোক মহান আল্লাহ রাব্বুল আলামিনের উপর আমার ভরসা ছিলো এখনও আছে। কিন্তু সবচেয়ে খারাপ লেগেছে মৃত্যু পথযাত্রী বাবা-মা কে ফেলে বিদেশে চলে আসা। আসলে বাস্তবতা এমন এক দুর্গ এমন উঁচুতে তার অবস্থান সেখানে না উঠলে বোঝা যায় না কার জন্য কোন পথটি খোলা। আর আমি এটাও উপলব্ধি করি যে,  মা যতোদিন বেঁচে থাকবেন তার চিকিৎসা চালিয়ে যেতে হবে। পরিশেষে সবার প্রতি আহ্বান জানাচ্ছি সবাই আমার বাবা মায়ের জন্য দোয়া করবেন।

ইনশাআল্লাহ সোনেলায় আবার দেখা হবে সবার সাথে। যদিও আমার এখানে নেট সমস্যা আছে। তারপরও আমি চেষ্টা করবো আপনাদের সাথী হতে। সবাই ভালো থাকুন নিরাপদে থাকুন।

দালান জাহান। ১৮.০৭.২১

১১৬জন ৯জন
0 Shares

১২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য