রেগে গেলে মানুষ কি করে?

বায়রনিক শুভ্র ১১ জুন ২০১৩, মঙ্গলবার, ১২:৫৪:৫১পূর্বাহ্ন একান্ত অনুভূতি ১৫ মন্তব্য

রেগে গেলে মানুষ কি করে?? চুল ছেড়ে, এটা ভাঙে,ওটা ফ্যালে,কান্নাকাটি করে, চিৎকার করে,গালাগালি করে, মারধর করে—আর কিছু কি করে?? করতে পারে মানুষ খুবই বিচিত্র প্রাণী । নিজেকেও মানুষ হিসাবেই জানি,জদিও মনের মধ্যে একটা নামানুষ ঘুমিয়ে থাকে। মাঝে মাঝে জেগে ওঠে,আর তখন……। আজও বলতে পারলাম না। যদি বলতে পারতামই তাহলে মনে হয় ভিতরের নামানুষটাকে আজ গলা টিপে না হোক অন্তত এই ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে দিতে পারতাম। ব্যাটা না মরলেও হয়ত কিছুদিন পঙ্গু হাসপাতালের গন্ধযুক্ত কেবিনে আটকে তো থাকত । আমি পরিপূর্ণ মানুষ হওয়ার স্বাদটা হয়ত পেতাম পুরানো প্রেমিকার সাথে হঠাৎ দেখা হওয়ার মত করে।

যা হোক রাগ থেকে কোথায় চলে গেলাম । কেউ একজন বলেছিল রাগ মানুষের অন্ধকার দিক। মানুষ কে আলো থেকে রাগ অন্ধকারে নিয়ে যায়। অনেকটা “তমস ম জতির গময়” এর উল্টা । আমি কি এজন্যই রেগে গেলে ঘর বন্ধ করে আলো নিভিয়ে একা চেয়ারে বসে থাকি। হতে পারে। কিন্তু কারো কথা শুনে খুব সহজেই বিশ্বাস বা পালন করার মত মানুষ তো আমি নই। তাহলে এরকম আমি কেন করি?? হা হা হা হা। এই প্রশ্ন টা আসলে আমি কার কাছে করলাম , আমার সমন্ধে আমি ছাড়া আর কে ভালো করে জানে?? কেউ জানে না । তাহলে আমি যে প্রশ্নের উত্তর জানি না তার জবাব কি কোনদিনই উদ্ধার হবে না!!

না হলে না হবে। কিছু রহস্যের দরকার আছে। ধর্ম ব্যাবসায়িরা রহস্য না থাকা স্বত্বেও নিজেদের রহস্যময় করার জন্য কতকিছু করে(আশাকরি এই লাইন টা আস্তিক নাস্তিক ক্যাচাল সৃষ্টি করবে না), আর আমি ফ্রি তেই একটা রহস্য আবিস্কার করলাম নিজের মধ্যে। ভালো তো ভালো না !

১৯৫জন ১৯৫জন
0 Shares

১৫টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

️️ 🍂️️ 💝 ️️ 🌟 🌺 💐 💥 🌻 🍄 🌹 💐 ⭐️ 🎉 🎊