নিজেই যখন অসচেতন, ডেঙ্গু হবে চরম।

ইঞ্জা ১ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ০৭:২৮:১৭অপরাহ্ন সমসাময়িক ৩১ মন্তব্য

হয়ত শিরোনাম পড়েই আৎকে উঠেছেন?

হাঁ কথাটি খুবই সত্য বলেছি, কয়েকদিন আগেই আমাদের ঢাকার মেয়রদ্বয় বলেছেন, এখন থেকে উনারা বাড়ী বাড়ী যাবেন, যেখানেই বা যে বাড়ীতেই দেখবেন পানি জমে থাকে, অপরিস্কার করে রাখা হয়েছে, সেখানেই হবে ফাইন প্যানাল্টি, বাস এই কথা বলেই মেয়রদ্বয় বগল বাজাতে বাজাতে নিজ গৃহে গমন করিলেন।
আমি বলি কি মহারতিগণ, শুধু মুখে নয়, কাজেও আপনাদের এগুতে হবে, ফাইন প্যানাল্টি বড় আকারের নির্ধারণ করে রাস্তায় নামুন, শুধু মাত্র এই ঢাকাতেই আছে লক্ষাধিক বাড়ী ঘর যেখানকার মালিকেরা এইসব বিষয়ে চিন্তায় করেননা, উনারা শুধু মাস শেষে ভাড়া গোনেন, পয়পরিস্কারের ধার ধারেননা, মানুষ মরুক বাঁচুক তাতে তাদের কিছুই যায় আসেনা, কিন্তু সামান্য একটু সচেতন হলে এডিস পেডিস সব সাফ হয়ে যেতো।
এই জন্যই বলি, সিটি কর্পোরেশন মাঠে নামলে কয়েকশো কোটি টাকা ফাইন করতে পারতেন আগামী এক সপ্তাহে এবং এই ফাইন প্যানালটি দেওয়ার ভয়েই বেশির ভাগ মালিক প্রতিদিন তার বাড়ীর ছাদ, কার্নিশ, আশেপাশের জায়গা এমন ভাবে পরিস্কার করতো যেন দেশে সোনার খনি প্রাপ্তি হয়েছে।

ছবিটি রামপুরা বনশ্রী এফ ব্লক এভিনিউ রোডের দুইটি পাশাপাশি বিল্ডিংয়ের ছবি।

মাননীয় মেয়র মহোদয়দের প্রতি আমার অনুরোধ, প্লিজ মাঠে নামুন, দরকার হলে মাননীয় প্রধানমন্ত্রীকে অনুরোধ করে সামরিক বাহিনী নামান আপনাদের সাহায্য করার জন্য, দরকার হলে বাড়ীওয়ালাদের দুই চারটা ডান্ডার মাইর দেন, যেন তাদের শিক্ষা হয় আজীবনের জন্য, এরপর থেকে উনারা সবাই স্বচেষ্ট হবেন এবং কখনো নিজের বাড়ী আর তার আশেপাশের এলাকা সবসময় পরিস্কার রাখবেন।

এই ছবিটিও বনশ্রী এফ ব্লকের এভিনিউ রোডের বিল্ডিং। 

আর হাঁ আপনাদের এই ফাইন প্যানাল্টির কর্মকান্ড যেন বন্ধ নাহয় সেইদিকেও খেয়াল রাখতে হবে, যেন ভবিষ্যতে কেউ ভুলেও হেলাফেলা না করে।

আমি লেখার মাঝে মাঝে কয়েকটি ছবি দিচ্ছি সবার রেফারেন্সের জন্য, ছবির বিল্ডিং গুলোতে বৃষ্টির পানি ছাদে, কার্নিশে সহ আসে পাশের স্থান গুলোতে পানি জমে থাকে বিধায় এডিস মশা শুধু জন্মায়না, সাথে হাডুডু, গোল্লাছুট সহ সব ধরণের খেলতে পারে।

এই ছবিটি বনানী ২৭ নং রোডের, ১৫ নং বিল্ডিংয়ের।  

সমাপ্ত।

ছবিঃ কালেক্টেড।

২৫৬জন ৯৯জন
38 Shares

৩১টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য