চিঠি

শিরিন হক ২ জুন ২০১৯, রবিবার, ০২:২০:৩০পূর্বাহ্ন অন্যান্য ১৯ মন্তব্য

প্রিয় রুবি আক্তার
আমার ভালোবাসা নিবেন।
আপনার কথা শুনেছি আমার বরের মুখে। খারাপ কোনো কথা নয়। যতটুকু শুনেছি আপনার সম্পর্কে আপনি ভদ্র, নরম, শিক্ষিত মেধাবী সব মিলিয়ে সুন্দর একটি মেয়ে। আপনার কস্ট ছুঁয়ে ছিলো আমার বরের মন। জানেন যখনি আপনার কথা বলতো ওর চোখ মুখ কেমন যেন হয়ে যেত। সদ্য বিয়ে করে স্বামী হরিয়েছেন বাবা নেই আপনার পাশে দাড়াতে যে কোনো পুরুষ চাইবে। মনে মনে কামনার চোখ আপনাকে একটু সুখ দেবার আকাঙ্খা যে আমার বরের চোখে দেখেছি। এইতো সেদিন আপনার জন্য কত মিথ্যাকথাই না বল্লো আমাকে। ভাগ্যবতী নারী আপনি। আমার বর, যাকে বিশ্বাস করতাম নিজের চেয়ে বেশি তাকেও আজ আপনার জন্য অবিশ্বাস করছি। কখনো ভাবিনি এমন হবে।

আমার বরের চোখে আমার জন্য কস্ট দেখিনি। করুনা করেনি কোনদিন। ওকে না পাওয়ার বেদনায় কুকুরের মত বেউ বেউ করেছি কত ফিরেও দেখেনি। ১৪ বছরের জমানো কস্ট আজ দাবানল হয়েছে আমার বুকে। না পাওয়ায় কস্ট খেপাটে করেছে আমায়। জানেন কোনদিন বাহির থেকে কিছু এনে বলেনি তোমার জন্য এনিছি। সবার আড়ালে চুপিচুপি বলেনি তোমার জন্য এটা। কখোনো বলেনি আজ শাড়ী পরো চলো ঘুরতে যাই। কখোনো বলেনি তোমাকে খুব সুন্দর লাগছে। ভেবেছিলাম হয়তো মানুষটা এমন। ওর সাধ্য নেই তাই হয়তো এমন। কই তাতো নয়!একটু সুখী হতে কতটা সাধ্য লাগে বলবেন? আমার অভিমানে কখোনো মান ভাঙানোর তাড়া ছিলোনা। অথচ আমার কথা উপেক্ষা করে আপনার সংজ্ঞ পেতে তার একটু বাধেনি।

ভালোবাসার দোহাই দিয়ে কখোনো ফিরে আসেনি নিজের সুখ থেকে। আমার জন্য কস্ট করে ছাড়েনি নিজের নেশা, যে নেশা বারবার আমাকেই অপমানিত করেছে নারীর নারিত্ব কে।

আজ নিজের কাছে হেরে গিয়েছি মনে হয়। নিজের সন্তানের জন্য আমার ঘরের সুখ ফিরিয়ে দিতে মরিয়া হয়নি। আমি নতজানু হয়েছি এখানে কিন্তু সে পুরুষত্বের দাম কিনেছে।
প্রতিনিয়ত ভেবেছে আমি তাকে আমার পায়ের নিচে দাবিয়ে রাখতে চাই। ভালোবাসলে এমনটা কেউ ভবতে পারে জানিনা।

ছোট ছোট ভাললাগা ভুলে গেছি কস্টের দাহে। আপনি ভাগ্যবতী রুবি। আমার জীবনে যে মানুষ টা সুখ দিতে পরেনি সে আপনাকে একটু হলেও সুখী করতে চেয়েছে। আপনার কস্ট লাঘবের জন্য মিথ্যে বলতে পেরেছে।জানেন ও কখোনো মিথ্যে বলতে পরতোনা।

আমি হিংসুটে জানেন, নইলে একটা অসহায় মেয়ের পাশে দারানো কে হিংসে করছি। ভলোবাসার মানুষকে আনন্দ থেকে সরিয়ে নিজের কাছে আনতে চাইছি। নিজের ভালোবাসা পাবার জন্য মরিয়া হয়েছি।
না না ভুল আমি, মন কী জোর করে পাওয়া যায়? ভালোবাসার অভিনয় আমি বুঝি ১৪ বছরে। আমি কিছু পাওয়া যোগ্য নই।

জীবন্ত লাশ শুধু কুকুরের মত কেঁউ কেঁউ করি।
ভলো থাকবেন।  মৃত্যুর পর যেনো ভালোবাসা পাই ফিরে।

ইতি….

২৭৩জন ১৩৯জন
13 Shares

১৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য