টিং টিং টিং, সবার দৃষ্টি আকর্ষন করছি।
আপনারা সবাই ইতিমধ্যেই দেখেছেন আমাদের সোনেলাব্লগ কর্তৃক আয়োজিত চিঠি প্রতিযোগিতায় কিরকম হৈ হৈ রৈ রৈ সাড়া পড়ে গেছে। আমিতো ভাবতেই পারছিনা এতো সুন্দর চিঠিগুলোর মধ্যে থেকে কিভাবে নির্বাচিত হবে সেরাদের সেরারা। ঘুমও প্রায় হারাম করে ফেলেছি পুরষ্কার পাবো এই আনন্দে। তর সহ্য করতে না পেরে চুরির জন্য সিঁধ কেটেছি ব্লগটীমের কক্ষে। সেখান থেকে এই নোট চুরি করে এনেছি………

আমাদের সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সোনেলাব্লগ কর্তৃক আয়োজিত “চিঠি প্রতিযোগিতা”য় আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। এজন্য সকলকে ব্লগটীমের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদসহ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রতিযোগিতা হয়ে উঠেছে বেশ জাঁকজমকপূর্ণ। প্রতিযোগিতায় প্রাপ্ত চিঠিগুলো থেকে সেরা নির্বাচন করতে গিয়ে সম্মানিত ব্লগটীম এবং বিচারকমণ্ডলীদের প্রায় খেই হারিয়ে ফেলার মতো অবস্থা। এমতাবস্থায় ব্লগ কর্তৃপক্ষ প্রতিযোগিতার নিয়মাবলী এবং নির্বাচন প্রক্রিয়ায় বাড়তি কিছু সংশোধন আনার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

১- প্রতিযোগিতার ফলাফল নিরপেক্ষ ও স্বচ্ছতার অভিপ্রায়ে চার সদস্য বিশিষ্ট একটি নির্বাচক প্যানেল গঠন করা হয়েছে।
২- ব্লগটিম কর্তৃক প্রাপ্ত চিঠিগুলো হতে প্রাথমিকভাবে নির্বাচন করা হবে ১৫টি চিঠি।
৩- প্রাথমিকভাবে নির্বাচিত ১৫টি চিঠি, চূড়ান্ত বিজয়ী নির্ধারণের জন্য পাঠানো হবে বিচারক প্যানেলে। সম্মানিত বিচারকমণ্ডলীরা সেখান থেকে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করবেন।
৪- পূর্বঘোষিত ৩ জন চূড়ান্ত বিজয়ীর পরিবর্তে ৫ জনকে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
৫- সোনেলাব্লগ কর্তৃক এই “চিঠি প্রতিযোগিতা” প্রথম কোনো প্রতিযোগিতামূলক আয়োজন উপলক্ষ্যে অংশগ্রহণকারী সকল প্রতিযোগীর জন্য বিশেষ পুরষ্কার প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
৬- চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে ১৪ই এপ্রিল ২০১৭।
৭- পুরষ্কার প্রদান করা হবে আগামী ২৩শে সেপ্টেম্বর সোনেলার পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে।

সুপ্রিয় ব্লগারবন্ধুগণ, যেহেতু এটি একটি প্রতিযোগিতা সেহেতু স্বভাবতই চূড়ান্ত বিজয়ী নির্ধারণের একটি প্রক্রিয়া সৃষ্টি হয়। প্রতিযোগিতায় নির্বাচন প্রক্রিয়ায় বাদ পড়ে যাওয়া লেখকদের লেখা মানসম্পন্নহীন এমনটা ভাবার কোনো অবকাশ নেই বা মনঃক্ষুণ্ণ হবারও কোনো কারণ নেই। পূর্বেই বলেছি ব্লগটিমকে প্রচুর বেগ পেতে হয়েছে নির্বাচন প্রক্রিয়া শুরু হবার পর। তবুও চূড়ান্ত বিজয়ী নির্ধারণের জন্য বাছাই প্রক্রিয়া সম্পাদন করতেই হয়। যেকোন নির্বাচন বা নির্ধারনেও সোনেলার পাশে থাকবেন সবাই এই বিশ্বাস সকলের প্রতি আছে আমাদের। শুভাশিস সকলের জন্য।

৫৫৩জন ৫৫২জন
0 Shares

৬৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ