“অব্যক্ত অনুভূতি “

রেজওয়ানা কবির ১ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ০৪:৩৭:২৬অপরাহ্ন চিঠি ২২ মন্তব্য

“আদরের রাগী ছেলে”❤️❤️❤️

যখন তোমাকে লিখছি তখন মাথার মাঝে এই গানটি ঘোরপাক করছে আগে গানের দুই লাইন শোন,ওহো!  শুনবে কিভাবে?আগে পড়ো,,,,,

“খুব জানতে ইচ্ছে করে,খুব জানতে ইচ্ছে করে,

তুমি কি সেই আগের মতই আছো???

নাকি অনেকখানি বদলে গেছো???

আমি কিন্তু একদম বদলাই নি ♥️ঠিক প্রথম যেদিন বুঝেছিলাম ভালোবাসি তোমাকে খুব বেশি, ঠিক সেইদিন থেকে এখনপর্যন্ত তোমার প্রতি ভালোবাসার পরিমান কিন্তু একবিন্দু কমেনি। এ জন্মে আর কমবেও নাগো। পরের জন্মে কি হবে জানি না??? সেই জন্মে আমি কি আমিই হয়েই পৃথিবীতে আসব তাও জানি না “আমার দুষ্টু মিষ্টি রাগী ছেলে”! । বড্ড জ্বালাচ্ছি তোমাকে তাই না???,,,,,,,,না হয় একটু জ্বালাতন সহ্য করলে আমার জন্য।

আমার অনেক কথা ছিল তোমার সাথে, কতবার মনের মাঝে সাজিয়ে গুজিয়ে বলার চেষ্টা করেছিলাম,আয়নার সামনে দাঁড়িয়ে কতবার প্রাকটিস করেছি তোমায় বলব বলে♥️এই জন্মে সেসব ও বলা হলো নারে আমার উড়নচন্ডী কাকাতুয়া❤️!

বাইরে থেকে সাহসী এই আমিটা তোমার কাছে গেলে কেমন যেন ভীত,দিশাহীন হয়ে পরি,ঠান্ডায় হাত পা শিহরিত  হয়ে যায়,গুছানো কথার মালাগুলো ঠোটের কোনে এসে এমনভাবে জড়ো হয়,মুখ দিয়ে কোন শব্দ বা বাক্যের সমাহার বের হয় না, তখন হয়ে পরি নিরব আমি। বুকের ভিতর টিপটিপ আওয়াজখানি কিন্তু ভালোই টের পাই। যখন তুমি মিষ্টি হেসে আমার দিকে তাকাও,তোমার চাহনিতে তখন  এক নিমিষেই সব ওলটপালট হয়ে যায় আমার, আমার আমি হারিয়ে যাই,হয়ে পরি ওলটপালট,সান্ত, স্থিরচিত্র।  এই অনুভূতিগুলোর নাম কি ভালোবাসা???

জানি না !  জানি শুধু বড় বেশি আমার করে চাই তোমাকে। যেদিন আবার দেখা হবে সেদিন তোমার বুকের মাঝে মস্ত বড় ছাদটাতে শীতল পাটি বিছিয়ে এক চিল  পরিমান আদর চাই রাগী ছেলে। দেবে আমাকে একটু আদর,??? যার ঘ্রানে আমি এক মূহুর্তের জন্য হারিয়ে যেতে চাই তবে একা হারাতে চাই না কিন্তু🤪তোমাকেও সাথে নিয়ে হারাতে চাই।

যখন  সন্ধ্যের হালকা আভায় বিলের ধারে অনেক পাখির কিচিরমিচির শুরু হয়,সেই কিচিরমিচির শব্দে তোমার হাতটি ধরে থাকি, তখন মনে হয় পাখিগুলো  আমাদের জন্যই সারেগামাপা গাইছে,বিলের মাঝে হাসগুলোর চিৎকার শুনতেও তখন ভালো লাগে, কারন তখন তুমি থাকো আমার পাশে।

” আমার রাগী ছেলে”,প্রতি রাতে যখন ফোনে গান শুনতে শুনতে ঘুমাতে যাই তখন তোমার মায়াময় মুখখানি চোখের সামনে ভাসে  ওঠে,মনে হয় ইশ! যদি ছুটে তোমার কাছে যেতে পারতাম,তোমার বুকে মুখ লুকিয়ে নিজের লজ্জা নিবারন করতে পারতাম! তোমাতে জড়িয়ে থাকতে পারতাম! এইরকম কত পাগলাটে নিছক কল্পনায় নিজেকে শান্তনা দিতে দিতে একসময় আমি ঘুমিয়ে ঘুমিয়েও তোমায় নিয়েই স্বপ্ন দেখি কিন্তু🤪।

ঘুম ভাঙ্গে আমার পাড়ার সবজীওয়ালার চিৎকারে ধুর বাবা! স্বপ্ন ভাঙ্গার আর সময় পেল না??? যখন তুমি বাজপাখির মত চিৎকার করো,তখন বুকের ভিতর মোচর দিয়ে ওঠে,মনে হয় ভিতর ভিতর আমি চুরমার হয়ে যাই। যখন তোমার কোন খোঁজ পাই না কোনভাবেই 😭তখন মনে হয় আমি যেন এক শব্দহীন স্তব্ধ, শান্ত কুটির যে কুটিরে আর সন্ধ্যা প্রদীপ জ্বলে না,যেখানে আর কাচের চুড়ির রিনিঝিনি শব্দ হয় না,হেটে গেলে নুপুরও আর বাজে না,যে কুটিরে সন্ধ্যায় জোনাকীগুলো আর আলো দেয় না, যেখানে আর প্রজাপতি ওরে না পুরো আমিটাই তখন নিভে যাই। আমার আমিই  আর থাকি না তখন ,পাগলের মত যতসব অদ্ভুত ভাবনায় নিজেকে আরও এলোমেলো করে ফেলি,হারিয়ে যাই অস্থিরতায়, গুমরে থাকি অজানা টেনশনে।

তারপর যখন তোমাকে আবার খুঁজে পাই তখন মনে হয় বুকের ভিতর শান্তির বন্যার প্লাবন বয়ে যায়, মনে হয় জোনাকীরা আবার তাদের আবাসস্থলে ফিরে এসেছে! আবার তারা আলো ছড়াচ্ছে, প্রজাপতিরা ডানা ঝাপটিয়ে ঘরের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছে, আনন্দে তখন  চিৎকার করে তোমায় জড়িয়ে বলতে ইচ্ছে হয় ,কেন তুমি আমায় কিছু না বলে দুম করে উধাও হও??? ভিষন কান্না পায়, কিন্তু এই কান্নার মাঝে তুমি আমার সাথে আছো,হারিয়ে যাও নি সেই অনুভূতি কাজ করে। তখন মনে হয় যাক বাবা! “দীপ্তি”  মানেই আলো তার মানে এই নামের স্বার্থকতা আছে কি বলো???

” আদরের রাগী ছেলে”আমি সারাজীবন    আলো ছড়াতে চাই তোমাকে নিয়ে আর আমাদের ছোট্ট কুটিরে তোমার ভিতর বাস করতে চাই। তোমার মনে আছে আমাদের সেই কুটিরের নাম কি????

এবার আসল কথায় আসি, আর কখনো এভাবে না বলে দুম করে হারিয়ে যেও না কিন্তু! খুব বেশি একা আমি তোমায় ছাড়া, কেন বোঝ না??? এবার যদি না বলে চলে  যাও কখনো দেখবে,,,, তখন টের পাবে,সারাজীবন আগরবাতি,মোমবাতি, ধুপবাতি,থেকে সব বাতি দিয়ে খুঁজলেও আমায় তুমি পাবে না😭আমি জানি আমি ছাড়া  তুমি ও কিন্তু শুন্য।

“সময় গেলে  সাধন হবে না”।

সুতরাং আর যেও না কিন্তু আমায় না বলে😭।।।

হায়!  হায়!  দেখছো??? লিখতে লিখতে চুলায় ভাত পুড়ে একাকার😭 এই হলো অগোছালো,আনমনে,  আধপাগলী আমি। যখন তোমাকে নিয়ে ভাবি তখন আর কিচ্ছু মনে থাকে না। শুধু তোমায় নিয়ে সুখের সাগরে ভাসতে মন চায়,আর তোমাতে জড়িয়ে থাকতে ইচ্ছে হয়।।। তখন মনে হয় পৃথিবীর সবকিছু তুচ্ছ তোমার কাছে,শুধু তুমি তুমি তুমিইইই আমার সব ভাবনায় মিশে আছো পাখি❤️ তুমি ছাড়া আমি শুন্য।

কথাগুলো  সিনেমার মত মনে হলেও সত্যি এটাই যে খুব বেশি প্র‍য়োজন তোমাকে আমার। ও সিট! দেখছো ! আবার ভুলে গিয়েছি, চুলায় রান্না😭😭😭ওকে গেলাম এবার,,,

আজ এ পর্যন্ত,”আমার দুষ্টু মিষ্টি রাগী ছেলে”। এবার প্রতিদিনের মত নিত্যদিনের ছকবাঁধা  কিছু বানী শুনে নেও,ভালো থেক,নিজের যত্ন নিও,আর অখাদ্যকর জিনিস কম করে খেও। আমাকে মনে রেখ। “ভালোবাসি খুব বেশি❤️❤️❤️”

ও হ্যা এবার দেখা হলে কিন্তু,,,, 🤪🤪🤪🤪

“হাত দুটি ধরেছি তোমার,

মানবো না কোনো বাঁধা আজ ।

শুনবো না কারো কথা যে আজ।

মন্দ বলুক সমাজ। –

তুমি আমারি, বলব শতবার”।

আল্লাহ হাফেজ পাখি, ❤️শেষ হইয়াও হইলো না শেষ।।

তোমার ছায়াসঙ্গী

ছবিঃ নিজের।

 

৪৭২জন ১৯৩জন
72 Shares

২২টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য