এটি কোন গান নয়, এটিকে বলা যেতে পারে ' ভ্যাবাচ্যাকা খাইয়া কি করি কি করি ' টাইপ অবস্থা। এর সমাধান কিভাবে করবো তাই বুঝতেছি না। বলতেও পারছিনা কাউকে। ধরুন আপনার মোবাইল নাম্বার আমার কাছে আছে, ফোন দিলেন আপনি আমাকে, চিনতে পারছি না আপনাকে, কথার উত্তরে হু হা হো হো হুম, আচ্ছা ইত্যাদি শব্দই বলে যাচ্ছি। জিজ্ঞেসও করতে পারছি না, আপনার আন্তরিক কথা বার্তা এমন যে, যদি জিজ্ঞেস করি- কে বলছেন আপনি? কষ্ট পাবেন মনে। বা আমিও ফোন করে জিজ্ঞেস করতে পারছি না আপনাকে, ভাই এটি কার নাম্বার? সে এক বিতিকিচ্ছিরি অবস্থা।

সোনেলায় ব্লগাই। ব্লগানোর সুবাদে সোনেলায় ব্লগান এমন অনেকেরই মোবাইল নাম্বার আমার মোবাইলে সেভ করা আছে। নাম গুলো সহজে এবং দ্রুত খুঁজে পেতে সব নাম্বারের পূর্বে সোনা লিখে সেভ করেছিলাম। যেমন -
সোনা মনা
সোনা ছাই
সোনা টাক
সোনা নীল
সোনা পিচ্চি
সোনা আড়ি

সোনা জিতা

সোনা নন্দ
সোনা আকি
সোনা আম্মু
সোনা মাটি
সোনা মাজি
সোনা মনু
সোনা রীম
সোনা পরী
সোনা পাপড়ি
সোনা মারি
সোনা মামা
সোনা বন্ধু
সোনা ভুমি
সোনা দাদু
সোনা বড়
সোনা খয়ের
সোনা মেঘ
সোনা টুকি
সোনা ঘুড়ি
সোনা জজ
সোনা অন্য
............... আরো প্রায় পঞ্চাশটি এমন ভাবে সেভ করা। একটি কথা না বললেই নয়, আমার ইমিডিয়েট বড় ভাইর নাম সোনা। কিছুদিন পূর্বে জিসানী সোনা ভাইকে ফোন করবে বলে আমার সেট হাতে নিয়ে sona লিখে সার্চ দিল। তার চোখ কপালে, জিজ্ঞেস করলো- 'তোমার ফোন বুকে এত সোনা আসলো কিভাবে? তোমার এত্ত সোনা কেন? পরী আর পাপড়ি বাদে অন্য সবাই কি পুরুষ? নাম গুলো এমন কেন?' আমি খুব স্মার্টলি জবাব দিলাম- ' সোনেলায় ব্লগায় তাই সংক্ষেপে নাম লিখছি সোনা, নারী পুরুষ সব আছে, কোনটা কতজন বলতে পারবো না, তুমি ফোন দিয়ে আলাপ তো করতে পারো মাঝে মাঝে 🙂 ' ফোন দিলামতো তুমি বলার আগেই, প্রথম নাম্বারটাই তো বিদেশী নাম্বার, তা বিদেশে কথা বলে টাকা নষ্ট করা হয় তাই না? ' - বললেন তিনি। যাই হোক এসব অন্দর মহলের কথা, বাইরে প্রকাশ না করি 🙂

যা বলছিলাম, ভ্যাবাচ্যাকা খাবার কারনই তো বলা হয়নি। এন্ড্রয়েড স্লো হওয়ায় ফ্যাক্টরি ডাটা রিসেট দিলাম। রিসেট এর পূর্বে মোবাইলের সব কিছুর ব্যাকআপ রাখলাম। সবকিছু ঠিক ঠাক হলেও সেভ করা নাম এবং নাম্বারে বিপত্তি হয়ে গেলো। সোনার পরের নাম আর ফিরে আসলো না। এখন মোবাইলের সোনা শব্দের পরে আর কোন নাম নেই। সব নাম শুধু সোনা আর সোনা।
Screenshot_2016-03-22-19-25-40 [640x480]
প্রিয় সোনেলার ব্লগারগন, এই পোষ্ট পড়ার পরে আপনারা সবাই বুঝবেন কার নাম কিভাবে সেভ করেছিলাম। আশাকরি আপনারা এ বিষয়ে ব্যবস্থা নিয়ে আমাকে এই ভ্যাবাচ্যাকা অবস্থা হতে মুক্ত করবেন।
হ্যাপ্পি ব্লগিং -{@

0 Shares

৭৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ