T

কিরে পল্টু কেমন আছিস ?

ভাল না স্যার , মা বাবা নাই ছোট বোনডার জন্য খুব কষ্ট লাগে । কিছু চাইলে দিতে পারিনা । একটা সয়েটার চাইছে দিতে পারিনি । ঐ দিন রাস্তার মোড়ে একটা দোকানে দেখেছিলাম লাল সয়েটার খুব পছন্দ হয়েছিল । টাকা জমিয়ে ঐ সয়েটার টা কিনব ।

দুঃখ করিস না পল্টু আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও তোর মত বয়সে রুটির দোকানে কাজ করতেন । আমাদের নবীজি এতিম ছিলেন । তুই ইচ্ছা করলে আমার কাছ থেকে কিছু টাকা নিয়ে ছোট বোনের জন্য সয়েটার কিনতে পারিস ।

না স্যার লাগবে না । আপনি প্রতিদিন যে বকশিস দেন ঐগুলো জমায়ে রাখছি দুইশত টাকা হলেই কিনব ।

জামাল সাহেবের অফিস আজ বন্ধ । হরতাল
অবরোধে দেশের অবস্থা শোচনীয় । প্রতিদিন ই নানা অরাজকতা আর ভাংচুর, বোমাবাজি ,,বাস পোড়ানো , বাস সহ মানুষ পোড়ানোর খবর ।

একটু দূরে একটা জটলা । উৎসুক মানুষ যেন কিছু দেখছে । অন্যদিন হলে জামাল সাহেব এসব এড়িয়ে যান , কিন্তু আজ কি মনে হতে এগিয়ে গেলেন । একটা কিশোর ছেলে বোমার আঘাতে ছিন্ন বিচ্ছিন্ন হয়ে পড়ে আছে । ছেলেটার মুখটা চেনা চেনা লাগছে !! আরে এতো পল্টু !!!

জামাল সাহেব পরম মমতায় পল্টুকে কোলে তুলে নিলেন । ওর হাফ প্যান্টের পকেটে একশ টাকার দুইটা নোট রক্তে ভিজে লাল হয়ে গেছে । এই দুইশত টাকা দিয়ে ও হয়ত বোনের জন্য লাল সয়েটার কিনতে চেয়েছিলো ।

জামাল সাহেব পল্টুকে নিয়ে ওদের বস্তিতে নিয়ে গেলেন । পল্টুর বোনের কান্নার আহাজারি তে সে দিন বোধহয় বস্তির সবচেয়ে খারাপ মানুষটাও চোখের জল ফেলেছিল । ভাইয়া তুমি কথা বল না কেন ? তোমাকে কে এত মেরেছে ? আমার সয়েটার লাগবে না । তুমি কথা বল ।

আঙ্কেল ভাইয়া কথা বলছে না কেন?

জামাল সাহেব বস্তি থেকে বের হলেন ।
লাশ জানাজার ব্যাবস্থা করতে হবে ।

সব প্রশ্নের উত্তর থাকে না ।
এই প্রশ্নের কোন উত্তর তাঁর কাছে নেই ।

0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ