কী, কেমন ছিলেন সবাই সাতটি দিন? রাগ, অনুরাগ, ঝগড়া-বিবাদ, মিষ্টি খুনসুটি, চুপিচুপি-সম্মুখ ভোটযুদ্ধ, লুকিয়ে না-লুকিয়ে ঘুষ সাধাসাধি, আরও আরও দেখা-না দেখার বা-হাতি কারবার, কেমন লাগলো বলুন তো? একজন তো আমায় বলেই ফেললো এই সাতদিনে ক'এক কিলো ওজন কমেছে সবার। বিলকুল, কারো না কমলেও আমার যে কমেছে তা হলফে খত দিয়ে বলছি। সবাইকে পেরেশানিতে রাখতে গিয়ে কী বিপদেই না পড়েছিলাম। তবু একটু হলেও আপনাদের নির্বাচনের মতো কঠিন কাজটির হিমশিম কুয়োয় কুপোকাত অবস্থা বোঝাতে পেরেছি, এটাই ছিলো এই নির্বাচনের উদ্যেশ্য। কে জিতলো, কে জিতলো না, কে কয়টা ভোট পেলো এসবই ছিল খুবই তুচ্ছ (আসলে রণযুদ্ধ ছিলো, তা চেপে গেলাম  :p )। সবাই আনন্দ নিয়ে সতস্ফুর্তভাবে কিছু সময় কাটালাম, এর চাইতে আনন্দের কোন নববর্ষ আর হতে পারতো কী?
হ্যাঁ কিছু হতাশা ছিলো বৈকি, প্রতিযোগিতার ৩১ চিঠির মধ্যে ১১ জন চিঠি লেখক ভোটে অংশই নিলেন না, কেন তা জানিনা। এ আমাদের সোনেলা ব্লগের নির্বাচন ছিলো, তাতে যদি নিজেরাই না অংশ নেই, হতাশা হবেই। তবে সবার কাছে অনুরোধ, আমাদের দেশের সরকার নির্বাচনে সবাই অংশ নেবেন, কারণ এটা আপনার দেশের প্রতি আপনার দায়িত্ব ও কর্তব্য।
এবার ঘোষনার পালা, যদিও অফরেকর্ড সবাই ইতিমধ্যেই জানি সেরা চিঠি নির্বাচিত হয়েছে কোনটি তবুও অফিসিয়াল ভাবসাব একটু থাকেই।

পাঠকের নির্বাচনে সেরা চিঠি- প্রিয় মণিকে চিঠি। লেখকঃ মৌনতা রিতু।  
এই চিঠির বিষয়বস্তু ছিলো, ছোটবেলার প্রিয় বান্ধবীকে ঘিরে ফেলে আসা স্মৃতিগুলোকে বর্তমানের র‍্যাপিং পেপার দিয়ে মুড়ে দেয়া। অসম্ভব সুন্দর এই চিঠিটি ৯ জন ব্লগার নির্বাচন করেছেন। তার এই ভোটে ব্লগীয় সম্পর্ক যে জরুরী তাও বোঝা যায়। মৌনতা রিতু আপু তেমনই একজন ব্লগার যিনি নিজে লেখালেখির পাশাপাশি নিষ্ঠার সাথে অন্যদের লেখা পড়েন এবং উৎসাহ দেন তার সুনিপুণ মন্তব্য দিয়ে। নাইস পোস্ট বা ভালো লাগা রেখে গেলাম টাইপ নয়।

আমাদের লক্ষ্য ছিল সেরা চিঠি নির্বাচন করা, যা ইতিমধ্যেই পেয়ে গেছি। তবুও সবার জানবার জন্য প্রাপ্ত ভোটের তালিকা পুরোটা তুলে দেয়া হলো।

দ্বিতীয় সেরা চিঠি- ঘুমকে চিঠি। লেখকঃ শুন্য শুন্যালয় ( ক্যাম্নে কী!!) হয়তো মুখ চেনার একটা সুবিধা আমি পেয়েছি, নইলে এই চিঠি আবার ৭ জন ব্লগার নির্বাচিত! যাই হোক, মুখ চেনারও প্রয়োজনীয়তা আছে, কী বলেন?

তৃতীয় সেরা চিঠি- প্রিয় শমশেরনগর চা' বাগান। লেখকঃ নীলাঞ্জনা নীলা। ৬ জন ব্লগার দ্বারা নির্বাচিত এই চিঠি কতোটা সুন্দর তা আমরা সবাই জানি।

এছাড়া নীরা সাদিয়া, রিমি রুম্মান তিনটি করে ভোট; রূম্পা রুমানা, অরণ্য, নিতাই বাবু দুইটি করে এবং আগুন রঙের শিমূল, ব্লগার সজীব, ইঞ্জা, গাজী বুরহান, তেলাপোকা রোমেন, মজিবর রহমান সবাই একটি করে ভোট পেয়েছেন।

আমাদের সোনেলার সোনা সোনা ব্লগাররা এই ভোটাভুটিতে কেউ মন খারাপ করে থাকবেন না এই বিশ্বাস আমাদের আছে, কারন আমরা আমরাই।  সাত দিনের দা-কুড়াল সম্পর্ক ছেড়ে আবার কাল থেকে আমরা আত্মার আত্মীয় হয়ে যাবো, এই আশাও রয়েছে।
এই ভোটাভুটি অনুষ্ঠান বিশেষ ভাবে সফল করবার জন্য এবং কারচুপি রোধে সহায়তা করবার জন্য বিশেষ ধন্যবাদ নীহারিকা আপু আর মিষ্টি জিন আপুকে।

অপেক্ষা এবার ১৪ই এপ্রিল ২০১৭, পহেলা বৈশাখ ১৪২৪। আমাদের ই-ম্যাগাজিন “সোনেলার বৈশাখ” এবং চিঠি প্রতিযোগিতার ফলাফলে সবাইকে সাদর সম্ভাষণ।

0 Shares

৭৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ