কথার রাজনীতি

বন্দনা কবীর ৪ সেপ্টেম্বর ২০১৪, বৃহস্পতিবার, ১০:১৭:০৮পূর্বাহ্ন একান্ত অনুভূতি, সমসাময়িক ২৪ মন্তব্য

''ফিলিস্তনিদের পাশে কেউ না থাকলেও বাংলাদেশ থাকবে। প্রয়জনে আহত ফিলিস্তনিদের বাংলাদেশের এনে চিকিৎসা দেওয়া হবে - প্রধানমন্ত্রী শেখ হাসিনা।''
অত্যন্ত ভালো কথা। সাধুবাদ। এমন মানবিক প্রধানমন্ত্রী/ নেত্রীই তো আমরা চাই।

ইয়ে ম্যাম, ৭১ এ যাঁরা আপনার পিতার নাম নিয়ে পরিবার পরিজন ফেলে জঙ্গলে চলে গেছিলেন, তাঁদের
পেছনে তাঁদের অনাগত শিশুকেও পেটের মধ্যে মারা হইসিলো বেয়োনেট খুঁচিয়ে, তাদের দুধের শিশুকে ব্রাশ ফায়ার করে ঝাঁঝরা করা হইসিলো, তাদের মা বোন, বউ, কন্যা কেউওই রক্ষা পায় নাই চরম পাশবিকতা থেকে... তাদের বলাৎকার করে তাদের যোনীদার দিয়ে গরম রড ঢুকিয়ে সেই রড মুখ দিয়ে বের করা হইসিলো, খাটের স্ট্যান্ড মুখ দিয়ে ঢুকিয়ে পেট দিয়ে বের করা হইসিলো। ৭০ বছরের বৃদ্ধা নারীও বাদ যায় নাই সে অত্যাচারের হাত থেকে। আর... মুক্তিযোদ্ধাদের নিহত হবার কথা না হয় নাইইবা বলি। আহত হাজার হাজার মুক্তিসেনা এখনো ধুকে ধুকে বেঁচে আছেন - সেই সব চিত্র আমরা জমাবধি দেখি আর এই সব ভুখা নাঙ্গা মুক্তিযোদ্ধাদের জীবন চিত্র এখন অহরহ দেখি। আপনি কি সেই সব অসহায় পঙ্গু অর্ধমৃত বোকা সৈন্যগুলোর সুচিকিৎসার ব্যাবস্থা করার কথা একবারও বলবেন সংসদে দাঁড়িয়ে।

ফিলিস্তিনিদের দুঃখ দূর্দশায় আপনার নরম প্রাণ কেঁদে উঠবে এটাই স্বাভাবিক। হাজার হলেও আপনি কার কন্যা সেটা তো আমরা জানি। আপনি ফিলিস্তিনিদের কষ্টের ছবি হাতে নিয়ে সংসদে তাদের চিকিৎসা করার ঘোষনা দেন আর আপনার ঘরে অসুস্থ্য সন্তানরা চিকিৎসার অভাবে মারা যায় ! এটা আপনার পিতারও সম্ভবতঃ অন্তরাত্মায় লাগে।
আপনি অবশ্যই ফিলিস্তিনিদের চিকিৎসা করাবেন, তবে তার আগে আপনাকে আপনার ঘরের দ্বোরে পড়ে থাকা অসুস্থ্য মুক্তিসেনাটাকে সুস্থ্য করার নির্দেশ দেবেন কি?

ঈশ্বর-আল্লাহ আপনার মঙ্গল করুন।

0 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ