আগামী ফুটবল বিশ্বকাপ এর চুড়ান্ত পর্বে অতিরিক্ত একটি খেলার বাংলাদেশের দাবী FIFA মেনে নিয়েছে । অদ্য আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের এক গুরুত্বপূর্ণ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে ।

এ সম্পর্কীয় ফিফার ঘোষনা পত্রটি নিম্নে দেয়া হোল
* যেহেতু এই ফেডারেশনের গোচরীভূত হইয়াছে যে , বাংলাদেশে ব্রাজিল এবং আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক , বিশ্বের যে কোন দেশের চাইতে বেশী ।

* যেহেতু বিশ্বকাপ শুরু হবার সাথে সাথে বাংলাদেশে এই দুই দলের সমর্থক গোষ্ঠী হিতাহিত জ্ঞান শূন্য হইয়া পরে ।

* যেহেতু তাহারা শুধু নিজের দলের সমর্থন করার চাইতে অন্য দলের সমর্থকদের ভ্যাংগায় , চেউগরায় , টিটকারি দেয় , বিচিত্র অংগ ভঙ্গি করিয়া একে অন্যকে ঘায়েল করার বাস্তব চেষ্টা অব্যাহত রাখে ।

* যেহেতু ভবিষ্যতে এই বিভাজন আরো জংগী রূপ ধারণ করিয়া ব্যাপক প্রাণহানী ঘটাইতে পারে ,

* যেহেতু এই ধরনের সমস্যা শুধুমাত্র বাংলাদেশেই

*সেহেতু ফিফা সিদ্ধান্ত গ্রহন করিল যে , ভবিষ্যতে যে সমস্ত বিশ্বকাপ ফুটবলের চুড়ান্ত পর্বে ব্রাজিল এবং আর্জেন্টিনা অংশগ্রহণ করিবে , ঐ বছরে কোন দল শ্রেষ্ঠ তাহা নির্ধারনের জন্য , উদ্বোধনী অনুষ্ঠানের পরেই ব্রাজিল আর্জেন্টিনার শ্রেষ্ঠত্বের খেলা ফর বাংলাদেশ ' নামক এক  ম্যাচ অনুষ্ঠিত হইবে ।
ঐ খেলায় বিজয়ীরা হইবে ঐ বছরের সেরা দল । পরাজিত দলের কোনো পতাকা বাংলাদেশে উত্তোলন করা যাইবে না । কোন সমর্থক গোষ্ঠী থাকিলেও অন্য দলের শ্রেষ্ঠত্ব মানিয়া লইতে হইবে ।

* ফিফা মনে করে এই সিদ্ধান্ত গ্রহনের ফলে বাংলাদেশে এই দুই দলের সমর্থকদের মাঝে বিরাজিত ভ্যাংগানি , চেউগরা্নি , টিটকারি  , বিচিত্র অংগ ভঙ্গি করিয়া একে অন্যকে ঘায়েল করার ঘটনার অবসান হইবে ।

সুত্র:   http://www.fantime-paglapagli.com

http://www.facebook-fun-status.com

0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ