অনিচ্ছা সত্বেও আজ অফিসে যেতে হবে, গতকাল শনিবার ছিলো, অফিসে যাইনি, অনেকটা ইচ্ছা করেই যাইনি, আজ যেতেও হবে, যদিও বলেছি অসুস্থ, কিন্তু না গিয়ে উপায় নাই, অফিস থেকে বলা হয়েছে আজ একটা গুরুত্বপূর্ণ মিটিং রয়েছে, যাতে আমি মিটিঙে এটেন্ড করেই বাসায় চলে আসি, যাওয়া টা বাধ্যতামূলক, অফিস থেকে গারি পাঠানো হয়েছে, মাথায় ভরপুর গাজার নেশা, গোসোল টা সেড়ে নিলাম, আজ ইচ্ছা করেই টাই বাধিনি, মাথার চুল ও উস্কোখুস্কো, অনেকটা উদ্ভ্রান্তের ন্যায়।

নিচেই গাড়ি টা পারকিং করা, কিন্তু দেখে তো মনে হচ্ছে এটা শারমীনের গাড়ি, তবে কি?

 

ভাবতে ভাবতে গাড়ির সামনে এলাম, ড্রাইভার গেট খুলে দিলো,  উঠে বসলাম, কিন্তু কোথায় যেনো ঘাপলা মনে হচ্ছে, এতক্ষন ঠিক ই ছিলো, গাড়িটা শাপলা চত্বর থেকে ডানে না গিয়ে ইউটারন নিয়ে উলটোপথে কেনো যাচ্ছে বুঝতে পারছিনা, হতে পারে নেশার আক্রমন, কিন্তু নেশার আক্রমণে যদি পথ ভুলে যাই তাহলে অফিস মিটিং-এ কি করবো? ভাবতে পারছিনা আমি। উচোখ বন্ধ করে রেখেছি যা আছে কপালে! কিন্তু শারমীনের চিন্তাও মাথায় চলে আসছে, আকস্মাত হার্ড ব্রেকে থমকে দাড়ালো গাড়ি, চোখ খুলেই দেখি ড্রাইভার উধাও, আশেপাশে তাকিয়ে বুঝার চেষ্টা করলাম এক্সিডেন্ট করলো কিনা, কিন্তু না, কোথাও কেউ এইদিকে দৌড়িয়ে আসছেনা, তাহলে? আমি কি স্বপ্ন দেখছি? নিজের গায়ে চিমটি কাটলাম নাহ আমি ঠিক ই আছি, জেগে আছি, পেট্রোল পোড়া গন্ধ পাচ্ছি, স্বপ্নের কোনো গন্ধ বা বর্ণ নেই, আমি জেগে আছি, ড্রাইভার আসলো, আমার পাশের গেট খুলে দিলো, আমাকে কি এইখানে নেমে যেতে হবে? শারমীন দাঁড়িয়ে আছে, দেখি ডান সাইডে চাপো, আমিও অফিসে যাবো, এই প্রথম শারমীন অফিসে যাচ্ছে মনে হয়, আমি কোনো কথা না বলেই ডানে চেপে বসলাম, আমার কাছে মনে হচ্ছে আমি কোনো লোকাল বাসের কোনো সিট না পাওয়া নারীকে আমার আসন ছেড়ে দিয়ে দাঁড়িয়ে আছি, অবস্থা বেগতিক, নার্ভাস আমি, নাকি গাজার নেশা তা পুরোপুরী বোধগম্য হচ্ছেনা, একদম সাইড চেপে বসে আছি, অথচ এই মেয়েটার সাথেই আমি এক রিক্সায় গাদাগাদি করে বসেছি, তবে আজ এমন লাগছে কেন? আমি কেনো আড়ষ্ট হয়ে যাচ্ছি!!!

এভাবে নিরিবিলি কতক্ষন বসে ছিলাম জানিনা, শারমীন ই আগে কথা বলে উঠে, কি ব্যাপার এতটা বিশ্রি দেখাচ্ছে কেনো তোমাকে? শরীর কি আসলেই খারাপ নাকি ভাব ধরেছো? চামে চিকনে গাজা কত টা খেয়েছো? চাকরী কি করবে? অন্তত অন্য চিন্তা বাদ দাও চাকরী কি করবে কিনা ভেবে দেখো, তোমার জানা উচিৎ যে তুমি হায়ার লেভেলে কাজ করো, এভাবে হয়না, তোমার একটা নির্দেশের অপেক্ষায় অফিসের লোকজন কাজ না করে বসে থাকে, তুমি যদি হেলামি করো তবে কি জব টা থাকবে? আমি হেসে চলেছি এক মনে আর ভাবছি অফিসের মালিক নিজেই তো আমার প্রেমে হাবুডুবু খাচ্ছে, আমার চাকরী যাবে কই, কি হলো কথা বলছো না কেনো? এবার কথা বলে উঠলাম আমি সত্যি অসুস্থ।

ওহ ভালো, তবে আজ আর অফিসে যেয়ে কাজ নাই, বাসায় চলে যাও। নাহ বললো যে জরুরী মিটিং আছে?

হ্যা আছে সেটা অফিসে নয় আমার সাথে।

এবার রীতীমত আমি বিস্মিত, যদিও অবাক হবার কিছুই ছিলোনা, আমি জানতাম যে, আমাকে শারমীন ই ডেকেছে, তা না হলে শারমীনের গারি অফিসের একজন সামান্য কর্মচারী কে লিফট দেয়ার জন্য না, অফিসের কর্মকর্তাদের জন্য ১৫ টা হায়েস আর ৪ টা প্রবোক্স আছে, প্যারাডোর কোনো প্রশ্নই আসেনা।

এখন কি করবে? আমার সাথে কথা বলতে পারবে? নাকি বাসায় যাবে?

জানিনা

এটা কেমন কথা? দেখো, আমি তোমাকে সেদিন কিছু একটা বলেছি, তুমি আমাকে না বলে দিতে পারো, তোমার ভালো লাগার মানুষ থাকতেই পারে, আরেকটা ব্যাপার আমি বা ততুমি কেউ কিন্তু ক্লাস ৯ এর বাচ্চা না, অতএব আমরা খোলাখুলি আলোচনা করতে পারি, আর সেটাই বেটার তাই নয় কি?

হুম

শুধু হ্যম হুম এইসব করবানা

আচ্ছা ঠিকয়াছে, চলো লেক পার্কে যাই, অইদিকে বসে কোথাও কথা বলি, সিক্রেটের কিছু ব্যাপার আছে

চলো।

 

লেক পার্কে আর যাওয়া হয়নি,  বসে আছি জিয়া উদ্যানে, একটা নারকেল গাছ কেন্দ্র করে, আমার কাছে কেমন যেনো লাগছে আমি জানিনা, আর কি মনে করে শারমীনের প্রস্তাবে আজ রাজি হয়েছি তাও আমার অজানা

 

 

আজ ২০ ই ডীসেম্বর, একদিকে আমাদের বিবাহবার্ষিকী, অন্যদিকে বড় পুত্র নউশাদের জন্মদিন, খুব আনন্দ করেই দিন কাটছে আমাদের, আমার আর আমার ছেলের।

বিয়ের দিন বাবা গত হয়েছেন, বিয়ে করে বাসায় এসে শুনি বাবা হার্ট এট্যাক করেছেন, বাবাকে আর বাচাতে পারিনি, আফসোস বাবা জানলেন না তার ছেলে বিয়ে করেছিলো, আত্বহত্যা আর খুন কোনোটাই করা হয়নি আমার, বিয়ের দুবছরের মাথায় নউশাদ কে জন্ম দিতে গিয়ে এই দিনেই মারা যায় শারমীন, আজ পুত্রের ১৮ তম জন্মদিন, এই ওকে ঘিরেই বেচে আছি আজো, শারমীণের গ্রুপ অফ কোম্পানিজ এর একমাত্র মালিক নউশাদ।

 

 

ক্ষমা চেয়ে নিচ্ছি আমার মনের মাধুরী মিশানো সব কয়টা পর্ব ইচ্ছা করেই ডিলীট করে দিয়েছি, নিজের প্রতি বিরক্ত হবার পর একটা কাজ বাকী থাকে আর সেটা হচ্ছে নিজের ক্ষতি করা, যাযাবরের পর্ব দিয়েই শুরু করেছি, শেষ হবে কিনা জানিনা, তবে অমোঘের টানে শেষ তো হবেই আজ আর কাল । আমার হয়তো আর সোনেলায় আসা হবেনা, হয়তো কখনো বা কারো গল্প পড়ে কমেন্ট করে চলে যাবো, কিংবা করা হবেনা

প্রিয় ব্লগার দের নাম উল্লেখ করছি

লীলাবতি আপু

শুন্য শুন্যালয় আপু

জিসান ভাই

হেলাল ভাই

অলিভার ভাই

তাজ আপু

প্রহেলিকা আপু/ ভাই (জানিনা 😉 )

মিলটন ভাই

মামুন ভাই

এবং মনির হোসেন মমি ভাই আর যার নাম ইচ্ছা করেই সবার শেষে তিনি কৃষনমানব ভাই

সবাই ভালো থাকবেন

 

 

 

0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ