সাইজ (?)

রুমন আশরাফ ১০ নভেম্বর ২০১৯, রবিবার, ১২:৩৪:০৯পূর্বাহ্ন রম্য ১৯ মন্তব্য

আগের সাড়ে পাঁচ ইঞ্চি সাইজটাই ভাল ছিল। এখন ছয় ইঞ্চি হয়ে বেশ বিব্রতকর অবস্থায় পড়তে হচ্ছে। মাঝেমাঝেই ভেতর থেকে উঁকিঝুঁকি মারে। হাত দিয়ে আবার ভেতরে ঢুকানোর চেষ্টা করি। কিন্তু তাতে লাভ হয় না। হাঁটতে চলতে মাঝেমাঝেই হাত বুলাই, জায়গা মত আছে কিনা দেখি।

 

আজকেই একটা বিপদ হতে রক্ষা পেলাম। অটোরিকশা থেকে নেমে ভাড়া দিয়ে গিয়ে দেখি পকেটে মোবাইলটি নেই। হৃৎপিণ্ডটা কেঁপে উঠলো। তারপর দেখি অটোরিকশার সীটের উপর মোবাইলটি পড়ে আছে। অল্পের জন্য রক্ষা।

 

শুরুতে পুতা সাইজের মোবাইল ছিল। এগুলো ছিল মনোক্রম ডিসপ্লের। মাথায় থাকতো শুঁড়, যাকে এন্টেনা বলা হতো। সাইজে বেশ ভালই বড় ছিল। পকেটে রাখাটাও বেশ বিব্রতকর ছিল। এরপর এলো মাল্টিমিডিয়া সেট। মোবাইলের সাইজ তখন ছোট হতে থাকলো। পকেটে রাখাটাও বেশ স্বাচ্ছন্দ্যের হল। অতঃপর অ্যান্ড্রয়েড সেট এসে আবারও সাইজটা বেড়ে গেলো। তবে এবারের সাইজটা সেই পূর্বের মতো পুতা সাইজের না, রীতিমত পাটা সাইজের। এবারও মোবাইল প্যান্টের পকেটে রাখাটা বেশ বিব্রতকর হয়ে উঠলো।

 

যুগের সাথে পাল্লা দিয়ে মোবাইলের সাইজের পরিবর্তন হল। কিন্তু জিন্স প্যান্টের পকেটের সাইজ আগের মতই রয়ে গেলো। ছোট পকেটে বড় মোবাইল থাকলে মোবাইল তো ভেতর থেকে উঁকিঝুঁকি দেবেই।

১৫৪জন ১জন
1 Shares

১৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য