১.ঈর্ষান্বিত
জানত আজ ডাকপিয়নে ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখলাম তোমার লেখা চিঠি। বেশ আগ্ৰহ নিয়ে মনোযোগ সহকারে পড়লাম। চিঠি পড়তে পড়তে হঠাৎ অনুভব করলাম চোখের কোণে জমে গেছে অশ্রুবিন্দু। পলক পড়লেই ভয়াবহ ঝড়ের বেগে গড়িয়ে পড়বে সবটুকু অশ্রু। পাবলিক প্লেস তাই অনেক কষ্টে সংবরণ করলাম নিজেকে। ক্ষণিক পরে দুমড়ে মুচড়ে, ভেঙ্গে চুরে যাওয়া কিছু একটার বিভৎস শব্দ শুনলাম। এই বিভৎস শব্দের উৎপত্তি স্থল আর বস্তু, আর কিছু নয় এ আমারই হৃদয়ের ভাঙ্গনের শব্দ। প্রচণ্ড কষ্ট যন্ত্রণায় দম বন্ধ হয়ে আসছিলো। তোমার প্রাক্তনকে লেখা চিঠি পড়ে ভীষণ ভীষণ কষ্ট হচ্ছিল আমার। কোনো বর্তমানই বোধহয় মেনে নিতে পারে না প্রিয়জনের প্রাক্তনকে। আমিও পারিনি সহজভাবে নিতে তোমার প্রাক্তনকে লেখা তোমার চিঠি। সে যতো আগেই লেখা হোক না কেনো।

২.ভালোবাসা

যখন বিশ্বব্যাপী ভয়াবহ মরণঘাতী করোনা ভাইরাসের ভয়ে তটস্থ, বিশ্বের আকাশে বাতাসে উড়ছে প্রাণঘাতী কভিড-১৯, পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে লাশ আর লাশের স্তুপ তখনও আমার ভাবনার আকাশ জুড়ে কেবল তোমারই বসত। মস্তিষ্কের চতুষ্কোণে ঘুরে ফিরে ঘুরছে একটাই কথা ‘তুমি ভালো তো ধ্রুব?’ সমগ্ৰ বিশ্ব নয় আমি কেবল তোমার অসুস্থতার ভয়ে ভীত সন্ত্রস্ত। প্রতিটি মুহূর্ত হৃদয় থেকে উৎসারিত হওয়া বাক্য ‘আল্লাহ তুমি আমার ধ্রুবকে সুস্থ রেখো।’

৩.স্বার্থপরতা

আমার চিন্তা-চেতনায়, ভাবনা-ভালোবাসায় এমনকি প্রার্থনায়ও রয়েছো কেবল তুমি। এতে কী বিশ্ববাসী স্বার্থপরতার তকমা লাগিয়ে দেবে আমার উপর ধ্রুব? সবাই কী আঙ্গুল তুলবে আমার দিকে,বলবে আমি খুব আত্মকেন্দ্রিক? যদি সেটাই হয় তো হোক না। আমি কী আর কাউকে পরোয়া করি? কিন্তু তুমি, তুমিও কী আমায় স্বার্থপর, আত্মকেন্দ্রিক বলবে ধ্রুব?

৩২২জন ২৪জন
77 Shares

২৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য