সজুর পাত্রি দেখা

শুন্য শুন্যালয় ১৭ আগস্ট ২০১৫, সোমবার, ০৯:৩২:৫৫পূর্বাহ্ন রম্য ৮৪ মন্তব্য

safe_image.phpkj_
আহা! কি চোখ। পাইলাম, আমি ইহাকে পাইলাম। হারিয়ে যেতে যেতে সজীবের কানে সুকন্ঠি সুর যেন ফিসফিস করছে, জান, জান………
***********
ভাইজান ও ভাইজান। রহিমা বুয়া পারলে ধাক্কা মেরে উঠায় দেয় এমন অবস্থা। সাতসকালে এত্তো সাধের স্বপ্নটা ভেঙে এমন মহা সাধের খবর অপেক্ষা করছিল কে জানতো, ভাইজান আপনে নাকি সোনালি না রূপালী কই জানি পাত্রী চাই বিজ্ঞাপন দিছিলেন, দেখেন আইসা কত্তোবড় লাইন লাইজ্ঞা গ্যাছে মাইয়াগো। এ? এ নিশ্চয়ই আমার না অন্যের কান। ঐ সোনালী রূপালী না, সোনেলা। শিগ্রই সবাইরে ভেতরে নিয়ে আয়। ইয়া লম্ফ দিয়ে দোড়ো দোড়ো ভাগা ভাগাছা স্টাইলে ( ভাগা ভাগাছা স্টাইল না দেখলে হইতো ন ) সব কাজ সেরে ততাধিক স্টাইলে মাঞ্জা মেরে ড্রয়িং রুমে এসে বসলো সজু ভাউ।
cute-fat-girl-with-thin-husband []
ভেতরে প্রথমেই যিনি এসে ঢুকলেন, মানে যাকে ঢোকানো হলো, তাকে দেখেই সজুর দিনের প্রথম ঢোক গেলা। ইয়ে মানে আপনি তো দেখতে খুবই সুইট, সজীব তো তো করে বললো, কিন্তু আপনার সাথে আমার সাইজে কোনভাবেই যে খাটেনা । কিন্তু আপনি যে পোস্ট দিয়েছিলেন সাইজ ডাজন্ট মেটার। না ইয়ে মানে আপনি মনে হয় সোনেলার ব্যস্ত ব্লগারদের মত অর্ধেক পড়েছেন, ওটা আসলে ছিলো size doesn’t matter !! অবশ্যই সাইজ ম্যাটার। আমার ছবিসহ হাতে কলমে বর্ণনা দেয়া আছে আপু। বিমর্ষ চিত্তে পাত্রীর গমন। বিসমিল্লাহ্তেই মটু? সজুর মন বেজায় ভার। ক্যান গো সজু ভাই, স্বাস্থ্যই তো সকল সুখের মূল। 🙂

নাম্বার ২ এলেন। পাত্রী দেখতে দারুন কিউট। ধুম মুভির উদিত চোপরার মত রঙিন ছায়াছবির দৃশ্যটা ভেসে উঠলো সজুর চোখে।
funny-chinese-lady-holding-boyfriend []
পাত্রির প্রশ্নঃ ফেসবুকে আপনার একাউন্ট কয়টি? জানটুসের সংখ্যা বর্তমান ক’জন? সোনেলায় আপনার ভক্তের সংখ্যা এত কেন? কাহিনী কি? আজ পর্যন্ত কোন নারী আপনার হাত ধরেছে কিনা। আপনার নামের মতই আমি একজন সজীব স্বামী চাই। ভেজিটেবল রোল আর ডিম ভাজি ছাড়া আর কি কি রান্না করতে পারেন? এডাল্ট জোকসের মত জ্ঞান বিতরনের পরেও সবাই আপনাকে পোলাপাইন বলে কেন? অ।আ।ব।জ।ট।ম……চলছেই।
মূহুর্তেই ধুম মুভির পরের দৃশ্যের মত রঙিন পাল্টে সাদা-কালো ছায়াছবির নীচের দৃশ্য বাতাসে ভাসতে লাগলো।
orang-humor []

এরপর যিনি এলেন, তার সঙ্গে বিশাল বউযাত্রি। ভিন্ন সাইজের ক’ খানা বাচ্চা দেখে সজুর মনটা বেশ খুশি খুশি হলো। সে বাচ্চা পছন্দ করে। এরা নিশ্চয়ই পাত্রির ভাগ্না-ভাগ্নি কিংবা ভাতিজি হবে। এই কুটু কুটু তোমার নাম কি জিজ্ঞেস করতেই একজন পাত্রির দিকে তাকিয়ে বলে উঠলো, আম্মু ইনিই কি আমাদের আব্বু হবেন? সজু, আহারে বেচারার মুখ পুরা নকশি কাঁথার সেলাই হয়ে গেলো। এবার খুব মিষ্টি করে পাত্রি বললো, আপনার পাত্রি চাই এর বিজ্ঞাপন দেখেই আমি সিদ্ধান্ত নিয়েছি, এমন লক্ষীপাত্র, এমন পাত্রই তো খুঁজছিলাম, যে কিনা লক্ষি ছেলের মতো আমার বাচ্চাগুলোকে দেখাশোনা করতে পারবে। সজুর মেজাজ একটু একটু চড়ে গেলো, আমি রেডিমেডের কথা বলিনাই, তৈরি করে নেয়ার কষ্ট করতে রাজি আমি। না মানে, আপনার রেডিমেড কমেন্ট দেখে আপনার সম্পর্কে ভুল ধারনা করে ফেলেছি বোধ করি। অতঃপর প্রস্থান।
Benefits-mother-welfare-558791
৪, ৫, ৬……… চলছেই। কেউ বা সজুর বেল্টের চামড়া অপছন্দ করলো, তো কোন মেয়ের জামার রঙ সুন্দর না। কেউ বা সজু মুখ হা করে হাই তুলেছে বলে রিজেক্ট হলো তো কোন মেয়ে শব্দ করে কফি খেলো।
বড় আপুর পাত্র রিজেক্ট ( আমার বড় আপুর পাত্র দেখা এবং)  করার সময় নিজের কথা ভুলে গিয়েছিলে কেন সজু চান্দু? এবার বোঝ।

অবশেষে তেরো খানা পাত্রি দেখে সজু উর্ধবমুখে ঘরের ভেতর পলায়ন করলো এবং সোনেলার জন্য পোস্ট লিখতে বসলো “বিয়ের ভয়াবহতা এবং এর থেকে দূরে থাকার উপায় সমূহ”
বি:দ্র: ন কাইন্দো সজু ডার্লিং। ফুল ফুটুক আর না ফুটুক, তোমার বিয়ের ফুল, ফল, ফুলের টব সমেত শিঘ্রই ফুঁটুক আর আমরা সোনেলার দলবল মিলে হাজির হই এই শুভকামনা রইলো।
Beautiful-Couple6 [] []

৬০৪জন ৬০৩জন
0 Shares

৮৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ