হাতের জাদু

সাবিনা ইয়াসমিন ৪ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ০৫:২৬:৩০অপরাহ্ন একান্ত অনুভূতি ৪৬ মন্তব্য

আমার একবার একটি রোগ হয়েছিল। রোগের নাম হলো " কিছু ভালো লাগে না "। খেতে, পড়তে, কাজ করতে ,কথা বলতে এমনকি ঘোরাঘুরি করতেও ভালো লাগতো না। দিনের পর দিন সেই অবস্থা চলতে থাকলো। এক সময় পরিবারের সবাই আমার রোগটি নিয়ে চিন্তিত হয়ে পড়ল। ঠিক করা হলো যেভাবেই হোক রোগটি দূর করা হবে। প্রথমে নেয়া হলো ডাক্তারের কাছে। তিনি পরীক্ষা করে দেখলেন ,আমার শারীরিক কোন রোগ নেই। তিনি কিছু ভিটামিন আর ঘুমের ঔষধ লিখে দিলেন। তাতে আমার তেমন লাভ হলো না। তারপর আমার জন্যে আনা হলো পাঁচ লিটার পড়া পানি। রোজ দুইবেলা করে সেই পড়া পানি খাওয়া লাগবে। কয়েকদিন খাওয়ার পর খেয়াল করলাম, পড়া পানি খাওয়ার পর রাগ একেবারেই নিয়ন্ত্রণ করতে পারছিনা। কারণ পানির স্বাদ চেন্জ হয়ে গেছে। খুব বাজে দুর্গন্ধ পেতাম। ফেলে দিলাম পানি পড়া। ভালো না লাগা রোগটি তখন আরো বেড়ে গেছে।

কেউ একজন পতি দেবকে ধারনা দিয়েছিলেন সম্ভবত আমার উপর জ্বীনের আসর হয়েছে। খারাপ জ্বীন, তাই দ্রুত জ্বীনকে আমার কাছ থেকে ভাগিয়ে দিতে হবে। পতিদেবতা অনেক কষ্ট করে একজন জ্বীন তাড়ানো ওঝার সন্ধান পেলেন। সেখানে অনেক ভিড়। আগের থেকে সিরিয়াল দিতে হয়। যার জন্ম যেইবারে তাকে সেইবার মোতাবেক যেতে হয়। আমার জন্ম বৃহস্পতিবার। সেদিন ওঝা সাহেব অর্ধবেলা রোগী দেখেন। আমাকে খুব ভোরবেলায় সেখানে নিয়ে যাওয়া হলো। আমার সিরিয়াল নম্বর ছিলো ১০৭। তখন ৭৮ নম্বর চলছিলো। আমি বসে বসে মানুষ দেখছি। নানারকম মানুষ, তাদের নানারকম সমস্যা। অনেক সমস্যার সমাধান একেবারেই সোজা। কয়েক জনকে সমস্যার সমাধান করে দিলাম নিজস্ব অভিজ্ঞতা থেকেই। ততক্ষনে নিজের মধ্যে যে রোগটি ছিলো সেটাও কাটতে শুরু করেছে টের পাচ্ছিলাম। একসময় আমার পালা এলো,, আমি ভেতরে প্রবেশ করলাম। ঢুকে দেখি এলাহি কান্ড। একজন লোক একটা বড় চেয়ারে বসে আছেন। পরনে সবুজ আলখেল্লা, মাথায় বিভিন্ন পাখির পালকে তৈরী একটা মুকুটের মত টুপি। তার সামনে অনেক গুলো বাটি, বাটি গুলোতে নানারকম লতাপাতা, শেকড়-বাকর। তার ডান পাশে একটি মাঝারি সাইজের বাক্স রাখা। আমাকে তিনি জিজ্ঞেস করলেন অজু আছে ? আমি বল্লাম ফজরের নামাজ পড়ার আগে অজু করেছি এখন আছে না নেই জানি না। তিনি আবার জিজ্ঞেস করলেন জ্বীন তোমার সাথে কি কথা বলে ? আমি বল্লাম আমিতো কোন জ্বীনই দেখিনা। শুনে ওঝা সাহেব বেশ গম্ভীর হয়ে গেলেন। আমাকে বললেন , তোমার ডান হাত এই বাক্সের মধ্যে ঢুকাও আর চোখ বন্ধ করে রাখো। আমি দেখলাম সেই বাক্সে হাত ঢুকানোর ছোট একটা জায়গা আছে। আল্লাহর নাম নিয়ে হাত ঢুকিয়ে চোখ বন্ধ করে বসছিলাম। অনন্তকাল পর টের পেলাম আমার হাতের উপর লোমষ একটা হাতের ছোঁয়া। ঐ হাতটা ছিলো খুব ঠান্ডা আর লোম গুলো ছিলো একেবারে মোলায়েম, বলে ঠিক বোঝাতে পারবোনা। তখন আমার খুব শীত করছিলো, আর ঘুম পেয়েছিল। যখন আমাকে চোখ খুলতে বলা হলো তখন ঠিকমত চোখ খুলতে পারছিলাম না। আমার মাথায় একটা হাড় (কিসের হাড় জানিনা ) দিয়ে মৃদু ভাবে সাতবার আঘাত করা হলো। তারপর ওঝা মুখে হাসি এনে বললেন যাও, এখন থেকে সব ঠিক হয়ে যাবে। যতদিন বেচে থাকবে বৃহস্পতিবার দিনটিতে একটু সতর্ক থাকবে। বাড়ি ফেরার সময় লক্ষ্য করলাম আমার "ভালো লাগেনা " রোগটি উধাও হয়ে গেছে। সেটাকি ঐ হাতের জাদু ছিলো না ওঝার জাদু তা আজো জানা হয়নি।

আমার পতি দেব মাঝে মাঝেই ঘরে ফিরে বলেন মাথা ব্যাথা করছে ,একটু টিপে দাও। অনেক সময় হাতে খুব কাজ থাকে, তখন বলি মাথা ব্যাথার ট্যাবলেট দিচ্ছি খাও ঠিক হয়ে যাবে। উনি বলেন ঔষুধে হবেনা তুমিই আসো, তুমি হাত রাখলেই ভালো হয়ে যাবে। তোমার হাতে জাদু আছে। আমি কথা না বাড়িয়ে হাতের জাদু দেখাই। কখনো মাথায়, হাতে, পায়ে, কোমড়ে, পিঠে যত ব্যাথা সব দুর করি। ইদানিং তার গলায় ব্যাথা , আমি ভাবছি সে কখন ডাকবে। অপেক্ষায় আছি হাতের সেই রকম জাদু দেখানোর জন্যে।😂

* সমাপ্ত *

0 Shares

৪৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ