সোনেলার জন্মদিনে একটি ছোটগল্প- ধার

শিপু ভাই ২২ সেপ্টেম্বর ২০১৯, রবিবার, ০১:৫৫:১৪অপরাহ্ন গল্প ২৬ মন্তব্য

সোনেলা ব্লগ…প্রাণের ব্লগ

এই ব্লগ হল আমাদের বুক ভরে নির্মল নিঃশ্বাস নেয়ার একটা জায়গা! ভালোবাসার খেরোখাতা!!!

সোনেলা ব্লগের জন্মদিনে সোনেলার সকল ব্লগার, এর মডারেটর, ডেভেলপার, পাঠক,  শুভাকাঙ্ক্ষীকে আমার প্রাণঢালা শুভেচ্ছা আর ভালোবাসা”!!! ♥

 

একটা ছোট গল্পঃ

স্বামীর স্বল্প আয়ের টানাটানি সংসারে হেল্প করার জন্য সুমনা ওর পরিচিত এক ভাবির পরামর্শে শেয়ার বাজারে কিছু টাকা ইনভেস্ট করে। বাবার ওয়ারিশ থেকে পাওয়া জমি বিক্রির দুই লাখ, সামান্য কিছু গয়না বিক্রির কিছু টাকা ইনভেস্ট করে প্রথমদিকে বেশ প্রফিট পায় সুমনা। বউ এর এই কাজে প্রথমে আপত্তি করলেও লাভের মুখ দেখে খুশিই হয় স্বামী। কয়েকবার এভাবে ভালই প্রফিট করে। এবার লাভের টাকা সহ সব ইনভেস্ট করে সুমনা। শেয়ার বাজার সূচক উর্ধমুখী। স্বামীকে না জানিয়ে প্রতিবেশি মোখলেস মিয়ার কাছ থেকে ৪ হাজার টাকা মাসিক সুদে এক লাখ টাকা ধার নেয় সুমনা। কিন্তু হঠাৎই পরে যায় শেয়ার বাজার। লাখ লাখ গ্রাহক বিনিয়োগ হারিয়ে পাগলপ্রায়। সুমনাও সেই হতভাগ্যদের একজন। শেয়ারে লাভ হওয়ায় ঘরে কিছু জিনিসও কিনেছিল । সব টাকা হারিয়ে সুমনা পাগলপ্রায়। কেনা জিনিসগুলো অর্ধেক দামে বিক্রি করেও অনেক ধার শোধ হয়নি।
আর মোখলেস মিয়ার পাওনা একলাখ কিভাবে শোধ করবে সুমনা!?
মোখলেস মিয়া লোক খারাপ না। মনে দয়ামায়া আছে। সুদ দিতে হবে না সুমনাকে। আসলও দিতে হবে না।এই এক লাখ ফেরত না দিলে মোখলেসের তেমন কিছু যাবে আসবে না। শুধু মাঝে মধ্যে সুমনাকে মোখলেসের সাথে শুতে হবে।

আজ প্রায় তিন বছর ধরে স্বামীর অগোচরে মোখলেসের শয্যাসংগী হতে হচ্ছে সুমনার। মোখলেসের নাকি এখনো সুদই শোধ হয়নি।

#গল্প_শিভা (ধার)

১৪৭জন ৩৫জন
7 Shares

২৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য