আজ তোর জন্মবার্ষিকী

বন্যা লিপি ১৪ নভেম্বর ২০২১, রবিবার, ০৩:০১:৪৯অপরাহ্ন শুভেচ্ছা ৪ মন্তব্য

কি লিখেছিলাম কবে কোন পোষ্টে তা আজ আর ঘাটাঘাটি করতে যেতে ইচ্ছে হলো না। শুধু মনে আছে মন্তব্যের ঘরে একটা অভিনব মন্তব্য…..” আপু, আমি যেন আপনারই ছায়া….” মন্তব্যের দিকে বেশ অনেকটা সময় তাকিয়ে রইলাম…. কে ইনি? লেখা পড়েই এতবড় বিশেষণ!!! বড়জোড় বলা যেতে পারত ” আপু, আপনার লেখায় আমি আমাকে খুঁজে পেলাম” তা না…. সরাসরি ” আমি আপনার ছায়া”!!!!

 

মানুষের আপন হতে মানুষের মুখের ভাষা শব্দ ব্যাবহার এগুলোকেই প্রাধান্য দেয়া হয়ে থাকে। এই মেয়েটাও এর ব্যতিক্রম নয়। ২০২০ সনে ২২ শে ফেব্রুয়ারী প্রথম দেখাতেই যেমন করে আঙুল উঁচিয়ে নাম ধরে বলে উঠেছিলো….. “আমি আপনাকে চিনতে ভুল করিনি মোটেই”….  অবাক এবং বিস্মিতের শংমিশ্রনে সংযত হতে একটু সময় লেগেছিলো। সাহজিকভাবে আমিও ওকে বুঝতে দিইনি,  এটাই আমাদের প্রথম দেখা। তুমি থেকে তুই’তে উত্তরন হতে আমার বেশি সময় লাগে না। কারন….” আমি তো এমনই”!!

 

যোগাযোগ বলতে এই অনলাইন জগৎ। নইলে জয়পুরহাট থেকে ঢাকার দূরত্ব কম কিছু নয়!!

গত কয়েকমাস ধরে নিয়মিত মেয়েটা আমার খোঁজ নেয়, কপট শাসন করে, আমার সাথে ভাগ করে সুখ,দুঃখ,  ছোট বড় সবরকম অনুভূতি। আমি বকাও দেই, শাসনও করি হালকা পাতলা, প্রয়োজনুযায়ী পরামর্শও…..।

 

ও স্বপ্ন দেখে জাগ্রত চোখে…. ঘুমায় স্বপ্ন সফল করার পেছনে শক্তি যোগাতে। পরিশ্রম করে একদিন সময়ের সাথে চলবে বলে।  আমাকে প্রশ্ন করে- ” আপু, তুমি আমার সাথে থাকবে তো? আমি তোমাকে আমৃত্যু ছেড়ে যাব না”

আমি বলি…. আমি চলে যাবার আগ পর্যন্ত আমায় রাখিস তোর অগ্রজ করে,,, নইলে আমার সে ক্ষমতা কই কাউকে ধরে রাখি নিজের গুণে?

মেয়েটার আজকের দিনটা একটু আলাদা কাটুক। আজকের দিনটা একটু বেশিই হাসুক।

আজকের দিনটা অন্যদিনের চেয়ে আরেকটু আলো ছড়াক। আরো একটু বড় হয়ে ওঠ সুরু। ভালবাসা চারটা অক্ষর। একটা শব্দ। কখনো কোনো কারনে পবিত্র আবার কোনো কারনে ঠক্ প্রতারণার মত। পবিত্রতার আলোটুকু রেখে বাকিটা যেন সবসময় দূরেই রেখে যেতে পারি আমৃত্যু এই কামনা ছাড়া এই মুহূর্তে আর কিছু মনে পড়ছে না।

 

আগামী প্রত্যেকটা দিন তোর জন্য শুভ হয়ে উঠুক। এই দোয়া আমি যদি নাও থাকি….. তবু তোর জন্য রেখে গেলাম।

শুভ জন্মবার্ষিকী সুরাইয়া পারভীন🌹🌹🌹🌹🌺🌺🌺💕💕💕💕❤️❤️❤️❤️❤️

১০৯জন ৩৫জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য