চুম্বন

অরুণিমা মন্ডল দাস ২৯ মে ২০১৬, রবিবার, ০৮:৩৬:৫৮অপরাহ্ন একান্ত অনুভূতি ১০ মন্তব্য

13164219_1795591464008350_3046907467160740719_n
আমাদের জীবন প্রেমময় । প্রেমের এক প্রধান অঙ্গ চুম্বন । মানুষের জীবন প্রেম ভালবাসা ছাড়া অসাড় নিঃস্ব ভিখারী। ভিখারীরাও অনেক সুখী হয় উপযুক্ত ভালোবাসা পেলে ?

চুম্বনের গুরুত্বঃ

১)পারিবারিক জীবনে চুম্বনের গুরুত্ব অপরিসীম। আপনার নিবিড় ভালোবাসা বোঝাতে ছেলেকে চুম্বন ,কোন ছোটবেলার বন্ধুকে অনেক দিনপর দেখলেন আদরে জড়িয়ে চুম্বন মাকে ভালোবেসে চুম্বন ভাইকে বোনকে চুম্বন বান্ধবীকে চুম্বন প্রেমিকাকে চুম্বন মোট কথা সব চুম্বনের মানে ও আলাদা আর সবকটা চুম্বনের মধ্যে একটা আবেগ জড়িয়ে থাকে আপনার মনের টান জড়িয়ে থাকে ?

২) আমরা কিন্তু যাকে তঁাকে চুম্বন করতে পারি না বা যাকে তাকে চুম্বন করতে দিতেও পারি না ! যদি কোন কারনে জোর করে বাধ্য হয় তাহলে তঁার মধ্যে যেটা থাকে সেটা উসকানিমূলক অশ্লিলতা আর ঘৃণা ছাড়া কিছুই না?
৩) আপনি সিনেমা দেখলেন ভাবলেন সলমান খান হবেন । বাড়ির বাইরে মেয়েদেখার কমপিটিশন করতে করতে ৪০ পার করে দিলেন ব্যাপারটা হচ্ছে এরকম ডিগ্রি ও হচ্ছে আর প্রেমিকা ঝাড়পোচ হচ্ছে ! বিয়ে করবেন না কিন্তু শোয়াতে কোন আপত্তি নেই ? এখন তো বান্ধবীকে চুম্বন ডালভাত হয়ে গেছে তাও আবার ঠোঁটে?
শহরের দিকে আবার আপনি বান্ধবী আর প্রেমিকার মধ্যে ফারাক খুঁজে পাবেন না !
কেমন গঁ্যাড়াকল সিস্টেম দেখুন ----একটা সুন্দর দেখতে ছেলে বান্ধবীকে দুবছর ধরে ব্যবহার করল পার্কে গলাতে গলাতে জড়িয়ে চুম্বন মাথা থেকে পা পর্যন্ত খুলে খুলে চেক করল সিনেমার বক্স সিটগুলো ও গরম হল কিন্তু ঠিক তিনবছরের মাথায় ছেলেটি অন্য কাউকে টোপ ফেলা শুরু করল । তখন মেয়েটিকে তো ঝাড়পোচ হয়ে গেল । সে এখন ছেলেটির শুধুই বান্ধবী !
আবার কিছু মেয়ে কিরকম দেখুন তাদের ঠিক ফুচকা সিস্টেমের প্রেম । মানে যার ফুচকায় যত ঝাল সেই ফুচকা চাই । বেশিরভাগ বড়লোকের খামখেয়ালী ও বদমেজাজী মেয়েরা এরকম হয়ে থাকেন । ইনারা হচ্ছেন সুখের পায়রা । এ ডালে মধু মধু শেষ ওই ডালে বসি আবার ওই ডালে শেষ আর এক ডাল খুঁজি মানে উনারা হচ্ছেন ফুচকা প্রিয় মানুষ । ঝাল ফুচকা যতদিন দেবেন ততদিন আপনার না দিতে পারলে বৌ র কাপড়টা আপনার কিন্তু বৌ র ভিতরটা আপনার না?
৪)তাই চুম্বন আপন পরিচিতদের জন্য মজুত থাকাটাই বাঞ্ছনীয় কোন রাজনৈতিক হাতিয়ার বানানো একদম উচিত নয় আর উসকানি দেওয়াটাও অনুচিত ? তাতে আপনার সুস্থ মানসিকতা ও মানবিকতার চরম অপমান হয় ?ঝুটা দেশপ্রেমের কলঙ্কের বোঝা চাপে ঘাড়ে যেটাতে আপনার ক্ষনিক জয় হয় বটে কিন্তু বিবেকের কাছে চরম অপরাধবোধে নিমজ্জিত থাকবেন যেটাতে আপনার মনের অনেক ক্ষতি হতে পারে?
চুম্বন কি প্রতিবাদের ভাষা হওয়া উচিতঃ

১)চুম্বন প্রতিবাদের ভাষা কখন হয় যখন আপনি আপনার প্রেম বঁাচাতে প্রেম কে স্বীকৃত দিতে আপন প্রেমিকাকে জড়িয়ে স্বেচ্ছায় প্রকাশ্যে চুম্বন করেন । কিন্তু কোন দাবী না মানার কারনে রাজনৈতিক ইস্যু তে উসকানি দিতে বান্ধবীকে ব্যবহার করে চুম্বন টা অপ্রাসঙ্গিক ও অবিধেয়?

চুম্বন প্রতিবাদের ভাষা হয় কিঃ

২) আপনি দলবাজি করছেন ভালো কথা আপনার বিপ্লবী চেতনা জেগে উঠেছে ভালো কথা সেটা আপনি অন্যভাবে আন্দোলন দেখাতে পারেন । দেশপ্রেম দেখাতে পারেন তা বলে চুম্বন কে অস্ত্র করে থুথু ছিটাছিটি আন্দোলন অপ্রয়োজনীয় ও অসহ্যণীয় ভাবাই আধুনিক মানবিক গুণ হওয়া একান্ত কাম্য। আমরা আধুনিক । আমরা উন্নত । তাই বলে শ রীরের পোশাক খুলে যেখানে সেখানে চুম্বন করে অহেতুক যৌন উসকানি দিয়ে কোন সুস্থ স্বাভাবিক আধুনিক মানুষের উপযুক্ত প্রতিবাদ বা দেশপ্রেম বা সফল ছাত্র রাজনীতি বলে মনে করছি না বরং এতে মেধাবী গরিব ছাত্র ছাত্রীদের অনেক ক্ষতি হচ্ছে?তঁাদের ভবিষ্যত কে কুয়োর গর্ত বানিয়ে দেওয়া হচ্ছে?
৩)ছাত্র রাজনীতি গান্ধীজি ও করেছেন নেতাজী ও করেছেন আবার রাজীব গান্ধী ইন্দিরা গান্ধী থেকে শুরু করে মোদি প্রণব মুখার্জী ?
উনারা ধৈর্যের সংগে লড়াই করেছেন?বাইরের ছাত্র নিয়ে এসে দল ভারী করে জটলা করেন নি?দেশপ্রেম টা উনাদের অন্তর থেকে ছিল কোন রাজনৈতিক দলের “মন্তর”থেকে নয় ?

কলকাতা থেকে...
অরুণিমা মন্ডল দাস

0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ