ব

নাম : অপারেশন বাংলাদেশ ব্লাক ফ্রিডমফাইটারস ।
ধরন : মুক্তিযুদ্ধ , সাইন্স ফিকশন , কল্পকাহিনী ।
লেখক : রণবীর ।

এই লেখা টি সম্পূর্ণ কাল্পনিক এবং লেখার চরিত্র এবং ঘটনার সাথে বাস্তবের কোন মিল নেই । আংশিক বা সম্পূর্ণ বাস্তবের সাথে মিলে গেলে সেটা কাকতালীয় মাত্র । এজন্য লেখক কোন ভাবেই দায়ী নন ।

অবিনেশ বাবু পেশায় একজন শিক্ষক । মুক্তিযুদ্ধের সময় যুদ্ধ ও করেছেন । হিন্দু রা যখন প্রায় সবাই দেশ ত্যাগে ব্যাস্ত তখন উনি দেশ ছেড়ে যান নি । পরিবারের সবাই চলে গেছে । অবিনেশ একা থেকে গেলেন । শুধু মা বাবার কাছে বিদায় বেলায় বলেছিলেন বাবা মা তোমরা আমার জন্য আশির্বাদ করো , তোমরা যেমন আমার কাছে প্রিয় এই দেশ ও আমার কাছে তেমনি প্রিয় । দেশ মাতাকে শত্রুর কাছ থেকে মুক্ত করতে আমি যুদ্ধে গেলাম । বেঁচে থাকলে আবার দেখা হবে মরে গেলে ভেব তোমার এক সন্তানের বদলে দেশ মাতা তোমাকে লক্ষ লক্ষ সন্তান দিয়েছেন । অবিনেশ যুদ্ধ শেষ করে দেশে আসেন ঠিকই কিন্তু ততদিনে ওনার ভিটামাটি সব দখল হয়ে গেছে । দেশকে শত্রুর হাত থেকে বাঁচাতে পারলেও নিজের পরিবার কে তিনি রাজাকার আর পাক বাহিনীর কাছ থেকে বাঁচাতে পারেন নি । যেদিন অবিনেশ যুদ্ধে গিয়েছিলেন ঐ দিনই শান্তি বাহিনীর লোকেরা আর পাক আর্মিরা অবিনেশের পরিবারের সবাইকে নির্মম ভাবে গুলি করে হত্যা করে ।
স্বাধীনতার তেতাল্লিশ বছরেও রাজাকার দের বিচার হয়নি ।
আজ ষোলই ডিসেম্বর । এদিন এলেই তিনি স্মৃতিবিধূর হয়ে পড়েন । মা বাবা ভাই বোনদের মলিন ছবিটা বারবার মোছেন । হয়ত চোখের কোনাটা একটু আদ্র হয়ে ওঠে ।

কি খবর অবিনেস বাবু শরীর টা কেমন ?

শরীরের কথা আর কি বলব নুরু ভাই , এইতো চলছে কোন মতে । শুধু শরীরের দোষ দিয়ে কি লাভ বলুন ষাট বছরের পুরোনো ইঞ্জিন এখনো চলছে এটাই তো সৌভাগ্য ।

তা যা বলেছেন । আজকের খবরের কাগজ দেখেছেন ?

কেন ? আবার কি হয়েছে ? সংবাদপত্র কে তো এখন আমার সংবাদপত্র মনে হয় না । মনেহয় দুঃসংবাদ পত্র ।

নতুন একটা কি জঙ্গী না কি গ্রুপ বেরিয়েছে এরা নাকি খুঁজে খুঁজে রাজাকার মারার প্লান করছে । গতকাল মহাখালি ফ্লাই ওভারের নিচে একটা চিহ্নিত রাজাকারের লাশ পাওয়া গেছে । হত্যার দায় স্বীকার করেছে BBFF মানে ঐ জঙ্গী সংগঠন । মজার ব্যাপার কি জানেন ওরা লাশের সাথে একটা ফাইল দিয়ে গেছে । যেখানে স্পষ্টত প্রমাণ আছে এই ব্যাক্তি একজন রাজাকার । সমস্ত প্রমাণ সাক্ষী এমনকি অডিও স্বীকারোক্তি পর্যন্ত !!!!

বলেন কি ??? আচ্ছা নামটা যেন কি ?BBFF ফুল মিনিং কি হতে পারে ?

কি জানি ? খবরের কাগজে যতটুকু লিখেছে এর বেশী জানিনা । পুলিশ ও ওদের ব্যাপারে কোন তথ্য দিতে পারেনি ।

চলবে ....,,...

0 Shares

১৮টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ