সিগারেটের দাম কমুক

সনেট ২৭ মে ২০১৪, মঙ্গলবার, ০৮:২৫:২১অপরাহ্ন বিবিধ ৪ মন্তব্য

দুটো ইভেন্ট দেখলাম, একটা সিগারেটের দাম কমানোর জন্য আর একটা বাড়ানোর জন্য। আমি পারসোনালি দাম বাড়ানোর ইভেন্টেই যোগ দিয়েছি।।।

কিন্তু একচুয়ালি নট। As A Doctor আমারও দাম কমানোর দাবী করা উচিৎ।।।

চিন্তা করে দেখলাম সিগারেটই একমাত্র জিনিস যা শরীরের সমস্ত অংশ চুল থেকে পায়ের নখ পর্যন্ত ইফেক্ট করে। মানে সকল রোগের কারন সিগারেট।।। তাহলে সিগারেটের দাম কমলে মানুষ আরো বেশি খাবে>> বেশি সিগারেট মানে বেশি অষুখ>> বেশি অষুখ মানে বেশি রোগী >> বেশি রোগী মানে বেশি টাকা >> বেশি টাকা মানে আহ শান্তি।।। মানে লাভ আমাদের 🙂 🙂 :)।। দারুন খাও জনগণ বেশি করে সিগারেট খাও।। আরো বেশি আরো বেশি।। তাহলেই তো হবে তোমাদের COPD…..

ও হ্যাঁ COPD হচ্ছে এমন একটা অষুক যা শুধুমাত্র সিগারেট থেকেই হয়।। আর ৯৮% বিড়িখোরদেরই হয়।। মেডিসিন ওয়ার্ডে ঢুকলেই অর্ধেকই COPD পেশেন্ট।। আহারে বেচারা রা কি কষ্ট।। শ্বাসকষ্টে অস্থির।। ছটফট….. চু চু চু চু।।
এই রোগের সবচেয়ে বড় সুবিধা হলো এটা কখনোই ভালো হয় না।। খুব খুব চিকিৎসা করলে কিছুদিন স্থির থাকে কিন্তু আগের অবস্থায় যায়না। বাড়তেই থাকে বাড়তেই থাকে।।।

কিন্তু এসব পেশেন্ট দেখলেই আমার প্রচন্ড ঘেন্যা হয়।। কত রক্ত, কত পুঁজ হাতাতে হয়। কিছুই মনে হয়না কিন্তু এই পেশেন্ট ওয়াক থু।। কীট কীট, এগুলো ডাস্টবিনের কীট….
আর যখন কাঁশি আর শ্বাসকষ্টে খুব কষ্ট পায় তখন আমার ব্যপক মজা লাগে।। যেমন কোন বিষ খাওয়া রোগীকে স্টোমাক ওয়াশের সময় নল ঢোকানোর সময় লাগে। মনে হয় আরো একটা জ্বলন্ত সিগারেট মুখে পুরে দিয়ে বলি “কেন শখ মেটেনি?? খাবিনা?? খা আর একটা খা।”

এরা তো নিজেরা কষ্ট পায়ই উপর থেকে বউ বাচ্চাগুলাকেও এত্তগুলা কষ্ট দিয়ে যায়।। বোঝা বোঝা, ছেলে মেয়ের ঘাড়ের বোঝা।। কত যে তাচ্ছিল্য হয় উফ!!!!
তাতে আমার কি?? আমার তো আরো রোগী চাই।। আর এর থেকে বেশি রোগী আর অন্য কোন জিনিস বানাতে পারে???
আজকের স্মোকার আগামী দিনের আমাদের পকেট ভরানোর হাতিয়ার।।

তাই সরকারের কাছে চরম আন্দোলন। সিগারেট ফ্রী করে দেওয়া হোক যাতে আমরা বউ বাচ্চা নিয়ে আরামে জীবন কাটাতে পারি……

৩৮৮জন ৩৮৮জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ