প্রিয় নবীণা

কামরুল ইসলাম ৩ জানুয়ারী ২০২২, সোমবার, ১১:৪৫:৫০অপরাহ্ন চিঠি ৪ মন্তব্য

প্রিয় নবীণা,

সময়ের স্রোতে ফুরিয়ে গেছে চাওয়া, না পাওয়ার বিরহে গাঁথা  একটি বছর । স্বপ্ন আর অভিলাষে বোনা প্রহরের বিবর্তনে শুরু আরেকটি নতুন বছর । পালা ক্রমে আবারো মনের বাগানে দোল দিয়ে যায় নতুনের হাতছানি । এভাবেই জীবন থেকে জীবিনের,  মন থেকে মনের যোগ বিয়োগের সমীকরণ মিলাতে আমাদের প্রতিদিনের পথ চলা । প্রাপ্তি আর বিষণ্ণতার গ্লানীর স্মৃতির ভার বয়ে বেড়ানোই চিরাচরিত  প্রথা ।

কালের প্রবাহে বৈষম্যের পাশাপাশি মনের দুরত্ব ও বেড়ে যায় ।  অবিরাম ভালবাসা ও সংকুচিত হয়  শুকনো পাতার আদলে । বিচ্যুতি হয় চিন্তা চেতনা সম্পর্কের মাপকাঠি ।

এভাবেই আমরা বেঁচে থাকি,  বা বেঁচে থাকতে হয়, মনের অগোচরে হাজারো অঙ্গুর সুপ্ত রেখে ।

মহামারী আহাজারি  ভুলে বিশ্ববাসী  আজ মহাউৎসবে বরণ করে নিয়েছে নতুন বছরকে  । শুধু আমরা দুজন ই বিরহ ব্যথায় নির্বাক দুশহরে দুজন পড়ে আছি,। সারা বিশ্ব আজ হেঁসে উঠেছে,  মহামারী  বিজয়ে ।  ক্লান্তি আর অবসন্নতা ভুলে মানুষ স্বপ্ন দেখছে এক সুলভ নতুন পৃথিবীর  । হরেক স্বপ্নের বৈচিত্রে তারা সাজিয়ে নিচ্ছে অনাদায়ী আগামী ।  আমরা না হয় নিঃসঙ্গতাকে কাটিয়ে উঠতে পারবো না ,  কেননা একাকীত্বের সাথে আমাদের অন্তরাত্মার সন্ধি হয়ে আছে ।

কিন্তু আমরা তো পারি,  সারা বিশ্বের সাথে একবার হেঁসে উঠতে,  তাদের সাথে পা মিলিয়ে চলতে  ।  আগামী পৃথিবীকে শান্তি আর সুখের বৈতরণিতে রুপ দিতে ।  শত বৈষম্যের মাঝে ও এই একটি কাজে দুজনের মনের অবস্থান হোক পারস্পরিক সহবাসে ।

নতুন বছর তোমার জন্য বয়ে আনুন স্বপ্নময় সম্ভাবনা ।

দেশ জুড়ে শীতের বৈরী আবহাওয়ায় নিজেকে সুস্থ রেখো,  সবল রেখো,  ঠাণ্ডার উষ্ণ প্রকোপ থেকে  নিরাপদে থেকো ।

আজ আর নয় ~~~

 

বিনীত

তোমার সেকুল

 

রচনা কাল ঃ ০৩/০১/২০২২

৬৬জন ১০জন
0 Shares

৪টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য