আবার চুল : বিশ্ব রেকর্ড

সোনেলা রোদ্দুর ১৩ ডিসেম্বর ২০১৪, শনিবার, ১০:৫৮:৪৭অপরাহ্ন অন্যান্য, ছবিব্লগ ৪৪ মন্তব্য

আশা বেগমের সুখের সীমা নেই।দেশের সব নারীকুলের প্রেমিকরা 'এই রাত তোমার আমার,শুধু দুজনার' গান গাইলেও কাজ হচ্ছেনা কিছুই। চার তলায় নারীকুলদের সাথে দেখা করতে আসা প্রেমিকরা বিল্ডিং এর পানির পাইপ বেয়ে উপরে উঠতে গিয়ে অধিকাংশই পপাত ধরনী তল। তাহারা এখন প্নজ্ঞু হাসপাতালে, হাত পায়ে ব্যান্ডেজ বেঁধে, পা ঝুলিয়ে উহ আহ করছে। আর আশা বেগম?
তার পাঁচ তলার বারান্দায় দাঁড়িয়ে চুল ছেড়ে দিলেন নীচে। চুল বেয়ে তর তর করে পাঁচ তলায় উঠে এলো প্রানের মানুষ। গানটি যেন শুধু তাদের জন্যই করা হয়েছে। আর কোন গান তারা গেয়েছে কিনা তা না বলি ,সামনে এলে কথা ফুরিয়ে যাবার পাবলিকের অভাব নেই দেশে এবং বিদেশে :p


আশা ম্যান্ডেলা। গিনিস বুক অফ রেকর্ড অনুযায়ী বিশ্বের সবচেয়ে লম্বা চুলের অধিকারিণী। ৫৫ ফুট ৭ ইঞ্চি লম্বা তার চুল। অর্থাৎ তিনি যদি ছয় তলা ভবনেরা ছাদ থেকে চুল নীচে ঝুলিয়ে দেন,গ্রাউন্ড ফ্লোরে দাঁড়িয়ে আপনি তার চুল ধরতে পারবেন 🙂

২৫ বছর যাবত চুল কাটেন না আশা ম্যান্ডেলা। চোলের জটায় ৩ টি স্টোন হয়েছে। ডাক্তারের নিষেধ উপেক্ষা করেই চুল কাটছেন না এখন। গিনেজবুকে তিনি থাকতে চান আরো বহু বছর।

চুল এত বড় হওয়ায় একটি থলির মত পিছনে নিয়ে চলাফেরা করেন তিনি। সপ্তাহে একদিন চুল শ্যাম্পু করেন। কয়টা শ্যাম্পু একবারে খরচ হয় চিন্তা করুন।
আরো ছবি দেখতে উপরের আশা ম্যনাডেলা লেখায় ক্লিক করুন। আর দেখুন এই ভিডিওটি। 


সাইকেল চালিয়ে মাথায় একটি বোঝা নিয়ে আসছেন বুড়ো দাদু ভ্যান হেই । ভিয়েতনামের এই গ্রামের সড়কে ভ্যান হেইকে এভাবে সাইকেল চালিয়ে যেতে দেখেছেন এলাকার সবাই। পেশায় হারাবালিষ্ট আসলেই কি মাথায় কোন বোঝা নিয়ে সাইকেল চালাতেন ?

না, উপরে যে বোঝার কথা বলেছি,আসলে তা তার লম্বা চুল। গিনেসবুকে পুরুষদের মধ্যে সবচেয়ে লম্বা চুলের অধিকারী হিসেবে তার নাম এখনো।

২২ ফুট ৪ ইঞ্চি লম্বা চুলের অধিকারী ভ্যান হেই এলাকার জনসাধারনকে বিনামূল্যে চিকিৎসা দিতেন।বুদ্দিষ্টদের সংস্পর্ষে এসে তিনি চুল কাটা বন্ধ করে দেন, এরপরে তার জীবনে বিরাট পরিবর্তন আসে। চিকিৎসার মাধ্যমে জনসেবা করার  চিন্তা তখন থেকেই। ঘুমানোর সময়ে তার চুল যেন কুন্ডলী পাকানো এক অজগর সাপ।

0 Shares

৪৪টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ