প্রিয়তমাসু,

আলমগীর হোসাইন ১৯ অক্টোবর ২০১৫, সোমবার, ০৭:০৩:২২অপরাহ্ন বিবিধ ১ মন্তব্য

প্রিয়তমাসু,
‪#‎আজ‬ আবার লিখতে বসলাম। জানি এ লেখা তোমার কাছে পৌঁছবে না কোন দিন তবু ও লিখছি।

এখন রাত প্রায় তিনটা | সারা ম্যানচেস্টার শহর এখন ঘুমের রাজ্যে | আমি কিবোর্ডে ঝড় তুলছি শুধু তোমার জন্য |

‪#‎জাগতিক‬ জীবনের নানা বাস্তবতায় সারাটাক্ষণ মাথায় কত গল্পের চরিত্ররা ঘুরে বেড়ায়, সারাদিনের কাজ সেরে কমপিউটারে বসে টাইপ করতে ইচ্ছে করেনা || তার পরেও মাঝে মাঝে নিজের অজান্তেই লিখতে বসি !!! মাঝে লিখার বিষয় ঠিক করেও পারিনি লিখতে ; এই বৃদ্ধ বয়েসে এসে আবার তোমাকে নিয়ে লিখব ; আবার ভাবি তুমি তো পরপারে থেকে দেখতেছনা !! তোমার অদৃশ্য শক্তি আমাকে লিখতে প্রেরণা দেয় ||

জানো আমার এখানে বাসার ঠিক পেছনটাতেই একটা বিশাল মরুভূমি। আমি মাঝে-মাঝে একা হাটতে যেতাম এখন যাওয়া হয় না। আমার মনে হয় কি মরু কোন এ কালে সাগর ছিলো। কোন এক প্রগাঢ় অভিমানে জলগুলো সব ধূসর বালুতে রূপ নেয়। তুমি কখনো মরু দেখেছো? সাগর তো তুমি দেখেছো জানি। মরুতে বালুর রেখা আর সাগরের ঢেউ এর মধ্য কোন পার্থক্য নেই, তবে হ্যাঁ সাগরের ঢেউগুলো জীবন্ত আর মরুর রেখা স্থিত।

জানো আজকাল বড্ড একা লাগে নিজেকে, অপ্রয়োজনীয় মনে হয় এই লোকারণ্যের ভিড়ে।

এখন তোমাকে ভেবে আমার অবসর কাটে কখনো নির্ঘুম রাত। আমি তো ভুল সময়ের এক ভ্রান্ত পথচারী আমাকে মনে রেখো না, হারিয়ে যেতে দাও আশাহীন সময়ের স্রোতে।

আমাকে ভেবে কষ্ট পেওনা কখনো, জানো তো তোমাকে একটু হাসানোই ছিলো আমার নিরন্তর চেষ্টা। অবশেষে তোমার কষ্টের আর অপ্রাপ্তির বোঝাকে ভারী করে দিলাম অজান্তেই, ক্ষমা করো আমাকে !!!

কেবলই স্বপ্ন-হীন হয়ে যাচ্ছি দিনের পর দিন। হাসতে ভুলে গেছি, ভুলে গেছি কি ছিলো প্রিয় খাবার।

জানো এক সময় আমি রাত জেগে মোম জ্বালিয়ে কবিতা আবৃত্তি করতাম। বই পড়া ও সংগ্রহ করা ছিলো আমার নেশা। অথচ প্রায় পাঁচ বছর হলো লাইনও আমি পড়িনি আবৃত্তি করিনি একটি ও কবিতা। কেমন বদলে গেছি নিজেরই অজান্তে……

 

 

 

0 Shares

একটি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ