ক্রিকেট বাংলাদেশকে বিশ্বের দরবারে পরিচিত করার ক্ষেত্রে অন্যতম। তাঁর পূর্বে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ জাতিসংঘে। আর একটি ডক্টর মুহাম্মদ ইউনুস নোবেল   পুরুস্কারের জন্য।

সর্বশেষ ক্রিকেট খেলায় অন্যতম এতে কোন দ্বিধাদ্বন্দ্ব নায়। তাই বলে দেশের বৃহৎ জনগোষ্ঠী যেখানে দুইবেলা খাবার জোগাতে নাজেহাল অবস্থা সেখানে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পাওয়া বা সরকারী কোষাগার বা মাননীয় প্রধান্মন্ত্রীর ভান্ড থেকে ক্রিকেটারদের দেওয়ার একটি সীমা রাখা উচিত।

তেলে মাথায় তেল তেয় প্রধানমন্ত্রী। একটি ফ্লাটই যথেষ্ট একটি পরিবার বা এক ক্রিকেটারের জন্য। পূর্বে পেয়েছে। এই অর্থ দেশের উন্নয়ন ক্ষেত্রে ব্যাবহার করাই কি যুক্তিযুক্ত নয়।

বিশ্বকাপ ক্রিকেটে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত যাওয়ায় বাংলাদেশ দলকে এক কোটি টাকা এবং পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টিতে জয়ী হওয়ায় এক কোটি টাকা দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বাংলাদেশ ক্রিকেট দলের সবাইকে গাড়ি এবং নির্দিষ্ট একটি আবাসন প্রকল্পে ফ্ল্যাট দেওয়ার ঘোষণা দেন।

অবৈধ আয়ের সরদার দরবেশ দিবেন এক কোটি টাকা। আশে পাশে এই দরবেশের মত ব্যাবসায়ী দলের ও সরকারের জন্য কত ভয়ঙ্কর তা প্রধানমন্ত্রী জানেন। দেশের শেয়ার মার্কেটকে ধ্বংসের অন্যতম এই দরবশ।

আমি বলব তাদের তো অভাব নেয়। রানা প্লাজায় ক্ষতিগ্রস্তর মানুষ এর জন্য অনেক টাকা প্রধান মন্ত্রী পেয়েছেন কিন্তু পাইনি পংগু ও অসহায় ক্ষতিগ্রস্ত মানুষ।

মাননীয় প্রধান্মন্ত্রীকে অন্তরের অন্তস্থল থেকে সন্মান করি ও ভালবাসি দেশের একজন নেত্রী হিসেবে। আমি চাই তিনি দেশের ক্লান্তিকালে দেশের হাল ধরেছেন । তিনি দেশের উন্নয়নে অগ্রজ থেকে দেশের আদর্শিক কাজে অগ্রসর হওয়া। দেশে আজ নিতিবান ও মানবিক উন্নয়নে ক্ষেত্রে অপমান জনক পরিস্থিতি। এক্ষেত্রে উন্নয়ন অতিব জরুরী।

0 Shares

১৬টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ