images

আর্বনীল ভাইয়ের বাঁশের গল্প শুনে আমারও এমন একটা ঘটনা মনে পড়ে গেল । তবে আমি কিন্তু ওনার মত বাঁশ খেতে পারিনি বরং দিয়েছিলাম বলতে পারেন ।

এবারে আসল ঘটনায় আসা যাক ।

2015 সালের প্রথম দিকে একটা মোবাইল সেট কিনেছিলাম । কিছুদিন পরেই হঠাৎ ই ডিসপ্লে নষ্ট । কাস্টমার কেয়ারে দিয়ে আসলাম । এরপর শুধুই অপেক্ষা দিন যায় ,সপ্তাহ যায় , মাস যায় আমার মোবাইল আর ঘরে ফেরে না । হেল্প লাইনে ফোন দিলে তারা বারবার ডেট দেয় আবার সময় চেয়ে নেয় । এইভাবেই চলছে । তারপর ......... একদিন ...........

মেজাজ সেদিন চরমে আছে । ফোন দিলাম কাস্টমার কেয়ারে । আজ ওদের একদিন আর আমার যে কয়দিন লাগে ! প্রথমেই সালাম দিয়ে মুখস্হ বুলি বলতে লাগল ।

আমি বললাম ভাই আপনাকে বিশেষভাবে জানিয়ে রাখি । আপনার এবং আমার এখনকার সমস্ত কথা রেকর্ড করা হচ্ছে । আপনাকে এবং আপনার কোম্পানি কে এই কথাবার্তার জবাবদিহী করতে হবে । এবং আমি মনেকরলে প্রয়োজন বোধে বিশেষক্ষেত্রে এই সম্পূর্ণ অডিও টি ফেসবুক , ইউটিউবে জনস্বার্থে আপলোড করা হতে পার । অতএব যা বলবেন সাবধানে । (এতক্ষণে ওনার অবস্থা হালুয়া টাইট হয়ে গেছে ধরে নিচ্ছি )

আমার এই হ্যান্ড সেট টা গত এক মাস যাবত আপনাদের সার্ভিস সেন্টারে পড়ে আছে । বিভিন্ন মনগড়া অজুহাতে আপনারা আমার মূল্যবান সময় নষ্ট করছেন মাত্র । আমার কষ্টে উপার্জিত টাকায় কেনা মোবাইল আমি কেন আপ�নাদের সার্ভিস সেন্টারে ফেলে রাখব ?

আমি আন্তরিক ভাবে দুঃখিত স্যার আপনার এই সমস্যাটির জন্য । আমি দেখতে পারছি আপনি এই সমস্যার জন্য অনেকবার ফোন করেছেন । আমাদের অয়্যার হাউজে আপনার সেটের জন্য প্রয়োজনীয় মালামাল না থাকায় একটু সময় লাগছে ।আমরা অবশ্যই যত দ্রুত সম্ভব আপনার হ্যান্ডসেট টি ডেলিভারি দেয়ার চেষ্টা করব ।

আচ্ছা ঠিক আছে । আপনি স্বীকার করেই নিয়েছেন আমি অনেকবার সমস্যা টির জন্য আপনাদের ফোন করেছি । কিন্তু কাজ হয়নি । অর্থাৎ আপনারা গ্রাহকদের সমস্যার তেমন মূল্যায়ন করেন না ।আপনাদের এই মডেলের সেট এখন বাজারে আছে আপনারা ইচ্ছে করলেই নতুন হ্যান্ডসেটের পার্টস আমার টা তে লাগিয়ে দিতে পারেন । আচ্ছা একটা প্রশ্ন করি

ধরুন আপনাদের একটা সেটের মূল্য পনের হাজার টাকা । আমি আপনাদের বললাম ভাই বিশ্বাস করুন আমার কয়েক লাখ টাকার সম্পদ আছে । আমি বড় চাকুরী করি এই মাসে একটু পারিবারিক সমস্যায় আছি । আমি আপনাদের ঐ পনের হাজার টাকার বদলে দু হাজার টাকা কম দিব । বিশ্বাস করুন আর মাত্র এক সপ্তাহের মধ্যেই আপনাদের টাকা পরিশোধ করে দিব । এইজন্য আমি আপনাদের কাছে আন্তরিক ভাবে দুঃখিত । যত দ্রুত সম্ভব আমি আপনাদের টাকা অবশ্যই পরিশোধ করব ।
এই শর্তে আপনি আমাকে একটা সেট দিতে পারবেন ?

দুঃখিত স্যার । সেক্ষেত্রে আপনাকে কয়েকদিন অপেক্ষা করে সম্পূর্ণ টাকা পরিশোধ করেই মোবাইল হ্যান্ড সেট টি নিতে হবে ।

তাহলে ব্যাপারটা কি দাঁড়ালো
আপনি বা আপনারা আমার ব্যাক্তিগত সমস্যা দেখবেন না । আপনারা সেটা দেখতে বাধ্য নন । তাই তো ?
তাহলে আমি কেন আপনার স্বার্থে , নিজের সমস্যা বাদ দিয়ে আপনাদের সমস্যা দেখব ?
টাকা দিয়ে সেট তো আর আপনাদের কাছে ফেলে রাখার জন্য কিনি নি ?
প্রতিবার আপনারা সময় দেন । এবারে আমি সময় দিচ্ছি । দুই দিনের মধ্যে কোন সঠিক সমাধান না আসলে এই অডিও টা ইন্টারনেটে পেয়ে যাবেন । যা আপনার এবং আপনাদের কোম্পানির জন্য খুব একটা শুভ হবে না । ভুলে যাবেন না আপনি প্রথমেই আপনার পরিচয় দিয়েছেন । মানুষ ঠকানোর এই ব্যাবসা বাদ দিন ।

কিচ্ছুক্ষণ নিরবতা .......

জ্বী স্যার আপনার সমস্যাটার জন্য আমি স্পেশাল ভাবে আমাদের হেড অফিসে এক্ষুনি একটা রিপোর্ট দিয়ে দিচ্ছি ।

এরপর

একদিন পরেই । ওদের অফিস থেকে ফোন এল আপনার হ্যান্ড সেট টি রিপ্লেস অপশন আসছে । আপনি আজ অথবা কাল এসে নতুন একটা সেট নিয়ে যাবেন । ধন্যবাদ ।

ওরা পুরনো সেটের বদলে আমার সেটের আপডেট ভার্সন দিয়েছিল যার মূল্য ছিল আগের টার থেক অন্তত এক হাজার টাকা বেশী । ক্যামেরা ও 13 MP । সেটা দিয়েই এখন ছবি তুলি ।

আসলে সিস্টেম টাই এমন হয় বাঁশ দিন নয়তো খান ।এখন ঠিক করুন আপনি কোনটা করবেন । সিদ্ধান্ত আপনার বুদ্ধি আমার ।

সঙ্গত কারনে মোবাইল কোম্পানির নাম উল্লেখ করলাম না । কারণ তারা আমার কথা রেখেছিলো ।

0 Shares

২১টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ