নাঙ্গু পাগল ও মৃত্যু রহস্য

শাওন এরিক ৩০ জুলাই ২০১৬, শনিবার, ০২:১১:১২পূর্বাহ্ন রম্য ২৫ মন্তব্য

রাত ১টা ৪৫।
As usual আমি আমাদের বেলকুনির প্রাচীরে দুই পা কোলে নিয়ে বসে আছি। আর পাউরুটি খাচ্ছি। বসতে একটু বেজুত হলেই ৫ তলা থেকে সোজা মাটিতে গিয়ে আছাড় খাবো, আর আমার নাড়ি-ভুঁড়ি, গু সব বের হয়ে যাবে।

প্রতিদিন যে পাউরুটি থাকে তা না। অন্যান্য দিন মুড়ি খাই। মুড়ি খাওয়ার সমস্যা হল, খাওয়াটা কখন বন্ধ করতে হবে তা বোঝা যায়না। আর প্রায়ই গলায়, জিহ্বায় বিভিন্ন জায়গায় কামড়ে ধরে।

এই মুহূর্তে খুব মজার একটা কাণ্ড ঘটছে। বাসার সামনে রাস্তার ঠিক মাঝখানে একজন লোক মাথায় পানি ঢালছে। গোসল করছে নাকি?

করতেও পারে, পাগল হয়ত কোনো। কিন্তু আমি নিজের ভিতরে কি পরিমাণ ঈর্ষা অনুভব করছি তা বলে বোঝানো যাবেনা। আমারও ভীষণ ইচ্ছা করছে গায়ের সব কাপর চোপড় ফেলে দিয়ে রাস্তার মাঝখানে দাড়িয়ে গোসল করি।

রাত দুপুরে, ঢাকা শহরের নির্জন কোন রাস্তায়, নাংগা হয়ে মাথায় পানি ঢালার মজা স্বাভাবিক মানুষ ধরতে পারবেনা। আমি ঠিক করেছি, আমি যদি কখনো পাগল হয়ে যাই (সম্ভাবনা তো আছেই) তাহলে অবশ্যই নাঙ্গু পাগল হব।

ভালো মানুষের মত পরিপাটি ড্রেস পড়ে কারো বাড়িতে নক করব। আর গেট খোলা মাত্রই বলব,

"আপনার বাসায় কি পানি আছে? একটু গোসল করতাম......"

কথা শেষ করার আগেই হেস্কা টান দিয়ে কাপড় চোপড় খুলে ঘরের ভিতরে দৌড়ে ঢুকে পড়ব। বেচারা কি ঘটছে চিন্তা করার পর্যন্ত সময় পাবেনা। ছুটতে ছুটতে ঘরের ভিতরে যদি দা, ছুরি, বটি কিছু পেয়ে যাই তাহলে তো কথাই নাই। বটি উপরে তুলে উনার উপর ঝাপিয়ে পড়ে চোখ বড় বড় করে হুঙ্কার দিয়ে বলব, "পানি কইরে হারামজাদা, পানি?? "

লোকটার সেই মুহূর্তে কি অবস্থা হবে তা ভেবে আমার পেটে এখনই মোচড় দিচ্ছে।

আমি প্রায়-ই ভাবি ৫তলা থেকে লাফিয়ে পড়লে ঠিক কেমন লাগবে। এতো উপর থেকে পড়লে পড়ার পর আমি কতক্ষন জীবিত থাকবো? ২ মিনিট? এর বেশি নাকি কম? কম হলেই ভালো।

লাফ দিলে মাথাটা অবশ্যই নিচে রেখে লাফ দিতে হবে, যাতে মাথাটা আগে পড়ে। কারন এতো উপর থেকে পড়েও যদি কোনোভাবে বেঁচে যাই তাহলে খবরই আছে। লেংড়া লুলা হয়ে বাঁচা possible না।

শুনেছি, জীবন মৃত্যুর মাঝখানের একটা সময় বলে কিছু আছে, যে সময়ে আমার সারা জীবনের সব মূল্যবান স্মৃতিগুলো একে একে রিকেপ করে দেখানো হবে। সময়টা ঠিক কতক্ষনের? শুনেছি মানুষ তখন অনেক অদ্ভুত কিছু জিনিস দেখতে পায়, অদ্ভুত অনেক কিছু শুনতে পায়। এগুলো কি হেলুসিনেশন- নাকি মৃত্যুর আগে জেনে যাওয়া অত্যন্ত গোপনীয় কোন সত্যি ঘটনা বা কথা, যা জীবিতদের জানতে হয়না??

নাকি এমন কোনো ধাঁধার উত্তর যা মানুষ সারাজীবন ধরে খুঁজে বেরিয়েছে কিন্তু পায়নি!!!??

হতেও পারে, নাও পারে। আবার হতে পারে সেটা আরও অনেক জটিল কোনও সমীকরণ!!! কি জানি!!

লাফটা তাইলে দি দিই!! 😀 সমাধানটা হয়ে যাক!!!

0 Shares

২৫টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ