প্রায়ই নানা ঘটনা শুনি, লেখি এবং নানাকিছু শিখি। কিন্তু নিজের চোখে দেখা অভিজ্ঞতা খুব কম।

আজ ময়মনসিংহ জয়নুল আবেদীন সংগ্রহশালার সামনে দিয়ে যাচ্ছিলাম আমি আর আমার এক বান্ধবী। এমন সময় আমাদের অপর পাশ দিয়ে ক্রস করছিল এক রিকশাচালক। হঠাৎ রিকশাচালক আমার সাথে থাকা মেয়েটার সাথে অসভ্যতা করে জোরে রিকশা চালিয়ে চলে যাচ্ছিল। আমি ঘটনার আকস্মিকতায় এতটাই হতভম্ব হয়ে গেছিলাম যে, বুঝতেই পারিনি ওর সাথে কি ঘটেছে। এরপর ধরে নিলাম হয়ত ওর মোবাইল নিয়ে গেছে। ও রিকশাওয়ালার পেছনে দৌড়াচ্ছে। আমিও তার সাথে দৌড়াচ্ছি, ফ্রেন্ডের বিপদে তো ছেড়ে আসা যায় না। এমন সময় মোটর সাইকেলে এক ভাই পাশ দিয়ে যাচ্ছিলেন। তিনি ঘটনা আন্দাজ করতে পেরে রিকশাওয়ালাকে ধাওয়া করেন এবং ধরে ফেলেন। এসময় পাশ দিয়ে একজন পুলিশ যাচ্ছিলেন। তিনি ঘটনা শুনে এগিয়ে আসেন এবং ঐ লোকটার রিকশায় উঠে থানায় যান। সেই সাথে, আমাদেরকেও বলেন থানায় যেতে। সেই মোটর সাইকেল আরোহী ও থানায় আসেন। তারপর পুলিশ আমাদের নাম ঠিকানা জেনে নেন। ঐ লোকটার সকল তথ্য জেনে নেন।লোকটাকে হাজতে রাখেন।

এরপর থানার ওসি আসেন। তিনি এসে লোকটাকে কিছুটা সাজা দেন। তারপর লোকটার বৌ বাচ্চার কথা ভেবে ভিকটিম তাকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়।
ওসির অনুরোধে আমরা কোন ছবি আপলোড দিলাম না।

*** আমি নারীদেরকে নিয়ে নানা কথা লিখি, সচেতনতা তৈরী করার চেষ্টা করি, নানান পোস্ট শেয়ার করি। কিন্তু কোনদিন কোন আউটপুট পাব, এতটা প্রত্যাশা করিনি। আমার বান্ধবী (ভিকটিম) সবশেষে বললো,
"দোস্ত, তোর প্রোফাইলে Nadia Onie এর লেখা একটা শেয়ার করা স্ট্যাটাস দেখেই আমি এই সাহসটা পেয়েছি। "

অসংখ্য ধন্যবাদ ময়মনসিংহের ২ নং পুলিশ ফাঁড়ির সকল পুলিশ সদস্যকে, যারা আমাদেরকে সহায়তা করেছেন। আরো যারা সাধারন মানুষ আশেপাশে ছিলেন এবং আমাদেরকে সাপোর্ট দিয়েছেন, তাঁদের প্রতি রইলো একরাশ কৃতজ্ঞতা।

***যারা মেয়েদের পোশাক নিয়ে চুলচেড়া বিশ্লেষণে নেমে যান, তাদের উদ্দেশ্যে বলছি: আমি এবং আমার সাথে থাকা মেয়েটি, কারোরই কোন অশালীন পোশাক ছিলো না।
===================
ময়মনসিংহ,
২/৫/২০১৮

#ইভটিজিং_এর_প্রতিবাদ

0 Shares

১৯টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ