পুলিশ বানিজ্য ….

আলমগীর হোসাইন ১৬ ফেব্রুয়ারি ২০১৫, সোমবার, ০৯:৪৮:০৫পূর্বাহ্ন সমসাময়িক ৫ মন্তব্য

পুলিশ বানিজ্য .....

গতকাল আমার ম্যানচেষ্টারের এক বড় ভাই দেশ থেকে ঘুরে আসলেন, উনার কাছ থেকে যা শুনলাম !!

ঘটনাটি বলার আগে একটু বলে রাখি ..

পৃথিবীর সব সভ্য দেশে পুলিশ জনগনের ভাল বন্ধু !! বিশেষ করে বিলেতের কথা বলি ; এখানে আমার ঘনিষ্ট দুজন বন্ধু লন্ডনের সিনিয়র পুলিশের কর্মকর্তা !! আমার বন্ধু আশরাফ কম্পিউটার বিষয়ে  উচ্চতর ডিগ্রী নেবার পরেও বিলেতে পুলিশের চাকরি কে বেচে নিয়ে ছিল !! এর একটি কারণ ছিল .. তার ছোট বেলার স্বপ্ন ছিল সে বড় হয়ে রানীর বাড়ির নিরাপত্তার কাজ করবে !! সত্যি সত্যি সে বড় হয়ে প্রথমে পুলিশ আর এখন রানী এলিজাবেতের বাড়ির এখন উচ্চ শিক্ষিত এশিয়ান কর্মকর্তা !! আশরাফের বাড়ি

সিলেটের আম্বরখানাতে !! সে যখন ছোট ছিল তার বাবা তাকে নিয়মিত দেশে নিয়ে যেতেন !!

সে উন্নত স্কুলে ছোট বেলা লেখা পড়া করেছে !! যে কারণে সে ছোট বেলা থেকেই খুব সুন্দর করে বাংলা - ইংলিশ কথা বলতে পারে !!

 

দেশের প্রতি তার অনেক মায়া ! কথা হয়েছিল তার সাথে কিভাবে বাংলাদেশের পুলিশ কে আরও উন্নত করা যায় !! সে এক কথায় বলে দিয়েছিল ;
'মেধা নির্ভর সৎ কর্মচারী কর্মকর্তা দরকার !!ঘুষ দিয়ে যে চাকরি নিবে,তার কাছ থেকে ভাল কিছু আশা করাটা বোকামী !!'

 

এখন আসল গল্পে আসি ---
জি এক ভাই দেশে বেড়াতে গিয়েছিলেন !! তিনি যা বলেন, দেশে এখন নাকি নিরব পুলিশী বানিজ্য চলছে রমরমা !! দুর্নীতি বাজ পুলিশ কর্মকর্তারা মোটা অঙ্কের টাকা নিয়ে কিছু নিরপরাধ মানুষকে বিনা কারণে গ্রেফতার করে ছেড়ে দিছেন !! কোন কোন ক্ষেত্রে বড় অপরাধীদের টাকা নিয়ে ছেড়ে দিতেছেন !! ঘটনা যদি সত্যি হয় তবে এটা হবে প্রচলিত সমাজ ব্যবস্থার জন্য খুবই বিপদ জনক !!

গত কিছুদিন আগে সিলেটের রায়্নগরের নাকি এক ভদ্র লোককে পুলিশ বিনা কারণে গ্রেফতার করে ছিল .. উত্কুচ বা ঘুষ হিসাবে তার ভাইয়ের কাছ থেকে ৫০ হাজার টাকা নেয় একজন ঘুষ খোর অফিসার ???

বন্ধুরা আমার এই ক্ষুদ্র লিখা হয়ত আমার পক্ষ থেকে এক ধরনের নিরব প্রতিবাদ !! আমাদের যার যার অবস্থান থেকে ঐসব অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদী হলে হয়ত সমাজে দুর্নীতি অনেকাংশে আরও কমে আসবে !

আশা করছি যথাযত কর্তৃপক্ষ বিষয়টি ভেবে দেখবেন !!

মনে রাখবেন, একজন শেখ হাসিনার পক্ষে একা আধুনিক বাংলাদেশ গঠন করা সম্ভব নয় !! আপনি আমি আমরা সবাই যার যার অবস্থান থেকে সহযুগিতা করতে হবে !! আমার মনে হয় তবেই ধীরে ধীরে আমরা আধুনিক উন্নত, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ে তুলতে পারব ইনশা আল্লাহ !

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয়তু শেখ হাসিনা

আলমগীর হোসাইন
ম্যানচেস্টার, ইংল্যান্ড !!

0 Shares

৫টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ