df
খবর : শিরোনাম
বিচার বহির্ভূত কোন হত্যাই সমর্থন যোগ্য নয় । অজ্ঞাত জঙ্গী হামলার দায় সরকার কেই নিতে হবে মন্তব্য বিরোধী দলীয় নেতার ।

সরকার কে চাপে ফেলতে বিরোধী দলের কূটকৌশল কে জনগণ কখনোই প্রশ্রয় দেবে না বললেন স্বরাষ্ট্রমন্ত্রী । দোষী দের সাতদিনের মধ্যে ই বিচারের আয়তায় আনা হবে ।

জঙ্গীদের খুঁজে বের করতে স্পেশাল ফোর্স কাজ করছে জানালেন ঢাকা পুলিশ কমিশনার ।

রাজাকারের মৃত্যুতে জনজাগরণ মঞ্চের বিজয় মিছিল ।

আগামী মাসেই ঢাকা সফরে আসছেন প্রেসিডেন্ট বারাক ওবামা ।

বিজয়ের মাসে আবার একটা বিজয় , তিন ম্যাচ সিরিজে পাকিস্তান কে ৩-০ তে হারাল টাইগার রা ।

অবিনেশ বাবু বাসায় টিভিতে সংবাদ দেখছিলেন । বাড়িতে উনি আর ওনার স্ত্রী ছাড়া কেউ থাকেনা । একটা কাজের মেয়ে আছে সকালে আর বিকেলে একবার করে আসে । অবিনেশ বাবুর দুই ছেলে দু জনই দেশের বাইরে । মাঝেমধ্যে ওরা যখন ছুটিতে বাড়ি আসে তখন খালি বাড়িটা যেন আবার প্রাণ ফিরে পায় ।

এই যে কোথায় গেলে তারাতারি রাতের খাবার টা দাও ।

এই তো আসছি ।

পরদিন সকালে অবিনেশ বাবু চায়ের দোকানে বসে আছেন ।
কি খবর নুরু আজকের দুঃসংবাদপত্রে কি লিখেছে ?

দেশের খবর খুব একটা ভাল না । আজ নাকি আবার আর একটা লাশ পাওয়া গেছে হাতির ঝিলে । একই রকম ব্যাপার তথ্য কাগজপত্রের সাথে তাঁরা এবার একটা নোটিশ দিয়েছে । পড়ছি শুনুন

আগামী এক সপ্তাহের মধ্যে সকল রাজাকার দের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হবে যদি তাঁরা নিচের শর্ত গুলো ঠিকমতো মেনে কাজ করেন । নয়তো বিগত দুজনের মত ভাগ্যবরণ করে নিতে হবে । আমাদের শক্তি সম্পর্কে নিশ্চয়ই আপনাদের কিছুটা ধারণা জন্মেছে । সবার সব তথ্যই আমাদের কাছে আছে তাই চালাকি করে লাভ হবে না বরং অপরাধ স্বীকার করলে এবং শর্ত মানলে হয়ত শাস্তি কিছুটা কমবে ।আপনি সরকারি বিরোধী দল এবং যে কোন রাজনৈতিক সংগঠনের সদস্য হয়ে থাকেন না কেন আমরা আপনাকে খুঁজে বের করবই । সো বি ভেরি কেয়ারফুল ।

শর্ত সমূহ :
১) প্রকাশ্যে সাধারণ জনগণের কাছে ক্ষমা চাইতে হবে ।
২) যুদ্ধের সময় অবৈধ ভাবে দখল করা সম্পত্তি আসল মালিককে ফিরিয়ে দিতে হবে । এবং বেওয়ারিস সম্পত্তি যুদ্ধাহত মুক্তিযুদ্ধা দের মাঝে বন্টন করতে হবে ।
৩) কোন প্রসাশনিক পদে রাজাকার থাকলে তিনি সরকার কর্তৃক বহিষ্কৃত হবেন নতুবা ঐ ব্যাক্তির দায় সরকার কে নিতে হবে , একই নিয়ম বিরোধী দলের নেতাদের জন্যও প্রযোজ্য ।
৪) ভুয়া মুক্তিযোদ্ধাদের অবিলম্বে নিজেদের সার্টিফিকেট জমা ফেরত দেয়ার জন্য বলা হল । অন্যথায় গণমাধ্যমে তাঁদের ছবি সহ নাম প্রকাশিত হতে পারে ।

to be continue ......

0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ