স্মৃতিবিজড়িত পত্র

তামিম রুহুল ২২ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার, ১০:২৪:৩৭পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৮ মন্তব্য

প্রিয়তমা,

কেমন আছ তুমি? এখন? দেখেছ তুমি আমাকে কত নিষ্ঠুর বলে গালি দিতে, আর এই দেখ শত অভিমান বুকে নিয়ে আমি তোমার নিকট লিখছি,আচ্ছা আমরা কি কখনও এরকম ছিলাম! তোমার কি মনে আছে শেষ বার তোমার সাথে দেখা করা সেই দিন টা। আমি জানি তোমার খুব ভাল ভাবেই মনে আছে,কারন অভিমান যতই তুমি রাখ তুমি সে দিন টার কথা কখনই ভুলতে পার না। কতটা দিন পার হয়ে গেল তোমার সাথে আমার আর দেখা হচ্ছে না,আচ্ছা তোমার কি আমায় মনে পরে না! আমি কি তোমার নিকট এতটাই খারাপ হয়ে গেছি,নাকি আমার প্রতিকূল অবস্থায় আমার থেকে দূরে সরে যেতে চাচ্ছ,নাকি আমার ভালবাসা তোমার কাছে ফিকে রং ধারন করেছে।

তোমার কি মনে পরে যেদিন আমরা প্রথম রিকশা করে ঘুরে বেড়াই, আমি কি রকম চুপসে ছিলাম,তুমি হটাত করে আমার হাত ধরে বসলে আর আমি খুব অসস্তি বোধ করলাম, তুমি হয়ত ঠিক ই বলেছিলে আমার মত লাজুক ছেলে দিয়ে প্রেম হয় না, আজ কেন যেন মনে হচ্ছে কথাটা আসলেই সত্যি। কিন্তু তুমি কি জানতে তুমি যেরকম চেয়েছিলে আমি সে রকম হতে পারতাম, এতে হয়ত তোমার নিকট আমাকে ভাল লাগত কিন্তু আমার প্রেমটা যে পবিত্র ছিল।

তুমি কিছুদিনের মধ্য চলে যাচ্ছ, অথচ আমাকে জানানো টা তোমার নিকট এখন অর্থহীন হয়ে গেল! আমি হয়ত জানি না,হয়তবা আমি বুঝি নি ভালবাসার মানে কি! কিন্তু তুমি তো বুঝতে তাহলে কেন এতদূর আসার পর চলে গেলে। তুমি হয়ত সুখে আছ, নিজের টা নিয়েই পরে আছ আথচ আমি কি রকম আছি তা দেখার কথা ভাবলে না।

একসময় নিজেকে খুব লাকি ফিল করতাম যে তোমার মত এত সুন্দর একটি মেয়ে আমাকে ভালবাসে, নিজেকে খুব অন্যতম মনে হত, মাঝে মাঝে ভাবতাম হয়ত আমি কোন পূন্য কাজ করেছি যার দরূণ তোমার মত মেয়ে আজ আমার প্রেমিকা। এখন কেন যেন মনে হচ্ছে আমি স্বপ্নের ভিতর ছিলাম,হতাশা ঘিরে ধরে আমায়, মাঝে মাঝে ইচ্ছে হয় নিজেকে শেষ করে দিতে কিন্তু পারি না কারণ আমার জীবন মানে কি শুধুই তুমি!

আজও তোমাকে একটা প্রশ্ন করতে ইচ্ছে করে, আচ্ছা বলত ভালবাসা কী?

0 Shares

৮টি মন্তব্য

মন্তব্য করুন

মাসের সেরা ব্লগার

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ