Vicky Cristina Barcelona (2008) মুভি ভাবনা-৪

শাদমান সাকিব ২৫ আগস্ট ২০১৪, সোমবার, ০১:৫২:২২পূর্বাহ্ন মুভি রিভিউ ২৭ মন্তব্য

বিখ্যাত পরিচালক উডি এ্যালেনের ছবি। Vicky Cristina Barcelona (2008)। Scarlett Johansson , Rebecca Hall ও প্রচণ্ড Javier Bardem দের অনবদ্য অভিনয় শৈলী। একটু ইয়ে মতন আছে কিন্তু। ব্যাপার ন। ভালোবাসার নিগুর মনস্তত্ত্ব নিয়ে আমরা এগোব।আর দেখতে থাকব অপরূপ স্পেন কে প্রাণ ভরে।উহ্‌ ,আরও আছে বিখ্যাত Penélope Cruz।
দু’বান্ধবীর গ্রীষ্মে স্পেনে অবকাশ যাপনের সময় হৃদয় জগতে ঘটে যাওয়া নানা ঘটনার পরিক্রমা। Vicky ( Rebecca Hall) and Cristina (Scarlett Johansson)। Vicky এর বয়ফ্রেন্ড আছে এবং কিছুদিন পরেই তাদের বিয়ে হবে ,সে খুবই প্রাক্টিকাল। Cristina এর ব্রেক আপ হয়েছে কিছুদিন আগে,সে একটু অ্যাডভেঞ্চারাস।দু’জনের পরিচয় হয় celebrated seductive painter Juan Antonio (Javier Bardem)ভিন্ন ভিন্ন ভাবে ভিন্ন ভিন্ন সময়ে। দু’জনের সাথেই ভালোবাসা তৈরি হয় Antonio এর। এর মধ্যেই এসে পড়েন Antonio এর প্রাক্তন স্ত্রী Maria Elena (Penelope Cruz) যার সাথেও আছে Antonio এর আত্মিক সম্পর্ক। Maria Elena ও চিত্র শিল্পী যে মনে করে Antonio তার ‘ভাব’ চুরি করেছে।শেষে দু’ বান্ধবী আবার প্রকৃত বান্ধবী হয়েই ফিরে যায় ছুটি শেষ করে।

জীবনের সংঘাত পুরনো ও আধুনিকতার । ত্রিভুজ প্রেম এক সময় চর্তুভুজে রূপ নিয়ে জটিলতায় পৌছে দেয় । ভালোবাসার মধুরতা ও যন্ত্রণা তুলে এনেছেন নিপুণতায় ।ছবিতে ধারা বর্ণনাকারীর বর্ণনা শুনতে ভালই লাগে ।
ফটোগ্রাফির কিছু ব্যাপার আছে।কেউ আগ্রহী হলে আরও বেশি করে খুঁটিয়ে দেখতে পারেন। প্রাকৃতিক সৌন্দর্যে প্রাণ মন জুড়িয়ে যাবে,এ কথা দিতেই পারি।
মানব মনের বিচিত্র ভালবাসার সুলুক সন্ধান করার চেষ্টা করেছেন পরিচালক তাঁর মত করেই ।
Elegy (I) (2008) পরের ছবি
----------------------------------------------------
এক জন সামান্য নবিশ মাত্র । যে আপনাদেরই সাহায্য প্রার্থী ।
ছবি দেখুন। হাসুন ও কাঁদুন ।

0 Shares

২৭টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ