হ্যাপি রোজ ডে

সাবিনা ইয়াসমিন ৭ ফেব্রুয়ারী ২০২০, শুক্রবার, ০৩:০৭:২৮পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৭ মন্তব্য

ফুল পবিত্র। ফুল সুন্দর, সব সময়েই সুন্দর। ফুল ভালোবাসে না এমন কেউ আছে! ফুল ছাড়া কোনো বাগান কি দেখতে সুন্দর হয়! ফুল ছাড়া মালা গাঁথায় সার্থকতা থাকে! যেকোনো শুভক্ষণে অথবা বিয়োগ-শোকের সমাধিতে ফুলেরই রাজত্ব দেখা যায় সবখানে।

ফুল সৌন্দর্যের প্রতীক, ফুল সুবাসের প্রতীক, ফুল ভালোবাসার প্রতীক। যে প্রেমে ফুল লেনদেন নেই, সেটা প্রেমই না। যেই প্রেমিক তার প্রেয়সীর হাতে ফুল রাখেনি, ঐ প্রেমিকের ভালোবাসা আধা-আধি। প্রিয়তমার সাথে যার ফুল বিনিময় হয়নি, মন বিনিময়ের বেলায় সেই প্রেমিক হলো কৃপণতার উদাহরণ। ( আমি মনে করি :))

যাকগে,কথা হলো আমরা সবাই বেশি/কম ফুল ভালোবাসি। ফুল দেখার পর মন ভরে উঠে অনাবিল আনন্দ- প্রশান্তিতে। আর যদি সেই ফুল উপহার হয়ে আসে প্রিয়জনের হাত থেকে,তাহলে তো মনের অবস্থা হয়ে যায় আন্দাজহীন। কারো কারো ক্ষেত্রে বিশেষ দিনে কাঙ্ক্ষিত মানুষের হাত থেকে ফুল পাওয়াটা তো রীতিমতো আরাধনার ব্যাপার!

আজ থেকে শুরু হবে ভালোবাসা দিবসের প্রস্তুতি। শুরুতে রোজ ডে তারপর এই ডে সেই ডের পর আসবে হ্যাপি ভ্যালেন্টাইন ডে। সব কিছুর দিবস থাকলে ভালোবাসারও একটা দিবস থাকাটা খারাপ কিছু নয়। হোক সেটা একদিন অথবা সাতদিন। তবে এই দিবসটা যেন এই সাতদিনে সীমাবদ্ধ না হয়। যে ভালোবাসায় শুরু থাকবে শেষও থাকবে সেটা আর যাইহোক ভালোবাসা নয়।

ভালোবাসা আমার কাছে ব্যাকটেরিয়ার মত মনে হয়। ব্যাকটেরিয়া যেমন প্রানীদেহে ভালো-খারাপ উভয় কাজেই আসে তেমনি ভালোবাসা মানুষের মাঝে ভালো-মন্দ দুটোই বয়ে আনে। যার যার রুচি ও মন-মানসিকতার উপর নির্ভর করে এর সার্থকতা।

ভালোবাসা সপ্তাহ সবার জন্যে শুভ হোক বা নাহোক, শুভ কামনা থাকলো সবার জন্যেই 🌹🌹

হ্যাপি রোজ ডে ❤

৫৫০জন ১২৪জন
106 Shares

৩৭টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য