হিমুর শেষ জোছনা হয়তোবা ???

নিশীথের নিশাচর ২০ সেপ্টেম্বর ২০১৩, শুক্রবার, ০১:২৮:৪১পূর্বাহ্ন একান্ত অনুভূতি, বিবিধ ১০ মন্তব্য

রুপা আজ আবার সেই মায়াবী মাতাল করা জ্যোৎস্না
আজ আমি জ্যোৎস্না বিলাস করবো
এখন বসে বসে জ্যোৎস্না গিলছি
হা করে আকাশের দিকে
তাকিয়ে জ্যোৎস্না খাচ্ছি,
কিন্তু আজ কেন জানি তোমাকে খুব মনে পড়ছে।
মনে চাইছে তোমাকে আর ঐ রুপালী চাঁদের জ্যোৎস্না সাথে নিয়ে
আজ রাতে অন্তহীন পথে
হারিয়ে যেতে। আজ সকল নিষেধ ভুলে মায়ায় জড়াতে মনে চাইছে।
তোমাকে আমাকে স্পর্শ করে আজ হিমু অধ্যায় শেষ করে দিতে মনে চাইছে।
আজ আর কোন মহাপুরুষ অধ্যায় নেই।
আজকের এই মায়াবী চাঁদের আলো আমি তোমাকে নিয়ে উপভোগ করবো।
রুপা হিমু বলছি।
আমার কথা মনে আছে না ভুলে গেছ?
রুপা তুমি কি শুনছো ??

রুপা আজ আমার একটা কথা রাখবে ??
আজ তোমাকে আবার খুব দেখতে মনে চাইছে।
আজ তুমি কী নীল অথবা বেগুনী শাড়ী পড়বে ? আজ তোমাক এই ২ রঙের যে কোন একটি শাড়ী তে দেখতে মনচাইছে? আচ্ছা রুপা তুমি কী আজ হাত ভরতি নীল রেশমি চুড়ি পড়বে ? আচ্ছা শুনো তুমি কিন্তু আজচোখে কাজল দেবে? আর শুনো তুমি কপালে ছোট্ট করে একটা কালো টিপ ও দেবে.
এই শুনো রুপা তুমি কিন্তু চুল খোলা রাখবে খোলা চুলে তোমাক অনেক সুন্দর লাগে। তুমি তোমার বাড়ির ছাদে দাঁড়িয়ে আমার জন্য অপেক্ষা করো আমি আজ তোমার জন্য বেলি ফুল আর হাসনাহেনাফুলের মালা নিয়ে আসবো,তারপর সেই ফুলের মালাটা চুল খোপা করে খোপায় বাঁধবে ?? আর আর একটা ইচ্ছা জাগছে খুব আজ রাত তোমাকে নিয়ে জোছনা বিলাস করবো। তুমি আর আমি আর এই রুপালি জোছনা ।
কেমন হবে বলতে পারো ?? হাত ধরে হাঁটবো রাস্তায়,ল্যাম্প পোষ্টের রঙ্গিন আলো তোমাকে জানি পরীর মত লাগবে। আর আজ তোমার সেই মায়া ভরা কন্ঠে শুনবো সেই গান টি।

” এই রাত তোমার আমার,
এই চাঁদ তোমার আমার, শুধু দুজনে ”

তুমি এই কথা টা বিশ্বাস করো সত্যি আজ আমি আসবো..আজ আমায় আসতে হবে রুপা কারণ এমন রাত আর নাও পেতে পারি। আজকের এই সুন্দর রুপালী জোছনা যদি নষ্ট করি তাহলে আর কোনদিন এই আবেগ মাখা জোছনা পাবো না। আমার হিমু হয়ে আর হয়তো কোনদিন জোছনা বিলাস করা না ও হতে পারে। শরীর বলছে আমার হিমু অধ্যায় প্রায় শেষের পথে। যদি শেষ হয়ে যাই তারপর তুমি আমাকে কত শত ডাকলে ও পাবে না…আর আমি ও তোমার ডাকে সাড়া দিতে পারবো না । তাই আজ আমি তোমাকে নিয়ে গন্তব্য হীন ভাবে হাঁটবো আর জোছনা বিলাস করবো,
কী রুপা তুমি যাবে ?? আমি আজ তোমার দিয়া হলুদ পাঞ্জাবীখানা ধুয়ে ইস্ত্রি করে পুরো পরিপাটি হয়ে রাস্তায় নেমেছি।আজ আর চুল উশখোখুশকো নেই।শুধু পায়ে জুতা নেই।

রুপা আজ যদি তুমি না যাও আমার সাথে ? তাহলে আজ হবে আমার শেষ জোছনা বিলাস,আজ হবে তোমাকে এক নজর দেখার বা তোমার হাত ধরে হাঁটার শেষ দিনের চাওয়া। আজ আমি যে পথে যাবো যদি তুমি আমার সাথে যাও তবে ফিরে আসবো আর না হয় এমন পথে যাবো যে পথে সামনে যাওয়া যাই কিন্তু পেছনে ফিরে আসা যাই না…রুপা আমি আজ সত্যি চলে যাবো তোমাক শেষ বারের মত বলছি রুপা শুনছো ?? যাবে আমার সাথে আমার হাত ধরে হাটবে নির্জন রাস্তায় ?

ইতি
হিমু

১০৫০জন ১০৫০জন
0 Shares

১০টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য

️️ 🍂️️ 💝 ️️ 🌟 🌺 💐 💥 🌻 🍄 🌹 💐 ⭐️ 🎉 🎊