হলি আর্টিজেন ও কিছু প্রশ্ন?

রেজওয়ান ২৮ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ০৮:৩৭:৩০পূর্বাহ্ন সমসাময়িক ২৬ মন্তব্য

বড় মিজান নামের লাল দাড়ির জঙ্গিটা ছিলো বিস্ফোরণ বিভাগের হেড, সে খালাস পেয়েছে। তাহমিদ আর হাসনাতকে আগেই দায়মুক্তি দেয়া হয়েছে(দেশ ছেড়ে পালিয়েছে হয়তো)

এসব নিয়ে আমাদের মত গুটি কয়েকজন হতাশ হলেও দেশের ৯৯% মানুষ মনে মনে খুশি। খুশি না হলে কয়েকদিন আগে যে হিন্দু ছেলেটার নামে ইসলাম অবমাননার অভিযোগে তৌহিদী জনতা ক্ষোভে ফেটে পড়েছিল তারা এদের উপর সেই জোশটা দেখাচ্ছে না কেন?

তারা না মনে করে আইএস ইজরায়েল স্টেট! এরা নাকি ইসলামের বদনাম করতে বোমাবাজি মানুষ খুন করছে! তাহ‌লে এতবড় ইসলামের শত্রুর বিরুদ্ধে একশন নেই কেন??(হ্যাাঁ প্রশ্ন করলেই আমি খারাপ!)

খোজ নিলে দেখা যাবে জেলখানাতেও এসব জঙ্গিদের সবাই সমিহ করে। এরা পরেজগার মানুষ, ধর্ম রক্ষার সৈনিক মনে করা হয় এদের। পুলিশ থেকে দাগী খুনি আসামি সবাই নেক নজরে দেখে। কিন্তু একই জেলখানায় একটা নাস্তিক গেলে সাধারণ সেলে থাকা ধর্ষক, খুনি আসামির কাছ থেকে অতর্কিত হামলার আশংকা থাকে। কারণ সে যতই আকাম-কুকাম করুক দিন শেষে একজন ইসলামের শত্রুকে হত্যা করে কে না জান্নাতের টিকেট পেতে চাইবে? এমন মনোভাবটা গোটা রাষ্ট্রের প্রায় সকল মানুষই ধারণ করে। তা না হলে এইসব জঙ্গি কিভাবে আইএস এর টুপি পড়ে আদালতে প্রবেশ করতে পারে? এরা এদের পক্ষে উকিল দাড় করাতে পারে?

জঙ্গিদের যদি সত্যিই মুসলমানরা ইহুদি ইজরায়েলদের ষড়যন্ত্র মনে করতো তাহ‌লে তাদের প্রতি সেই ক্ষোভটা নেই কেন? যেমনটা ছিলো ফেইসবুকে পোষ্ট করা ইসলাম অবমাননাকারী সেই হিন্দু ছেলেটির উপর?

জানি যে দেশে প্রশ্ন করাটা অপরাধ, সে দেশে এর চেয়ে ভালকিছু আশা করাও পাপ! তারপরেও প্রশ্নগুলো থেকেই যায়..

৩১৬জন ৬৩জন
49 Shares

২৬টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ