গাড়ির পিছনে বসে আমি আর জিসানী যাচ্ছি জিসানীর অসুস্থ মাকে  দেখতে। অলস সময় যখন পেলাম, পুরাতন একটি ইমো আইডি ডিএকটিভেট করার জন্য লগিন হলাম। ইমো একটিভেট করলে যা হয়, পুট পাট পুটুর শব্দে ইমো কন্টাক্ট গুলো এসে গেল। একনজর চোখ বুলালাম লিস্টে। মিনিট পাঁচেক পরে একটি ভিডিও আসলো। নিরিহ ভাবে ভিডিওটি ওপেন করলাম, প্রথম কতক্ষন কালো, কিছুই দেখা যায় না। এরপর এক আলোর ঝলক, সাথে রাগত এক নারী কন্ঠ ‘চুপ, একদম চুপ’। এত জোরে চিৎকার দিয়ে বলা যে চমকে হাত থেকে মোবাইল ছিটকে পরে গেল, জিসানীর কোলে। ‘কিসের ভিডিও? কে ধমক দিল?’ জিসানীর প্রশ্নে তার হাত থেকে মোবাইল নিয়ে আবার চালু করলাম। আবার শুনলাম ‘ চুপ, একদম চুপ’। জিসানীর মুখ থমথমে, আমার মুখ ক্যাবলা কান্তের মত। বাজ পাখির ক্ষিপ্রতায় আমার হাত থেকে মোবাইল ছো মেরে নিয়ে নিল। আবার চালু করলো সে ভিডিও, আবার, আবার, আবার। ক্রুদ্ধ কন্ঠে জিজ্ঞেস করলো ‘ হনুফা বেগম কে? বলো কে এই হনুফা বেগম? সে তোমাকে এমন ধমক দিয়ে ভিডিও পাঠালো কেন?’ অপ্রস্তুত আমি কোনমতে বলি যে আমি চিনিনা, জীবনে এই নাম এই প্রথম শুনলাম। হনুফা বেগম আমার দাদী, নানী দের আমলের নাম, এখন এই নামে কেউ থাকে নাকি? 🙂

13892095_204826803253341_6182468922545485296_n

*  হাসিতে কাজ হবেনা, তোমার দাদি, নানি কবর থেকে ভিডিও পাঠায়নি। এইযে ইমোতে হনুফা বেগম তোমাকে দুইবার এই ভিডিও পাঠিয়েছে, তুমি চেন না বললেই হবে? না চিনলে ভিডিও কেন পাঠাবে?’

“” আমার কন্টাক্ট লিস্টে এই নামে কেউ নেই, দেখ কন্টাক্ট লিস্ট। (আমিই H অদ্যাক্ষরের সব নাম দেখালাম)

* তাহলে তোমার নাম্বার তার কাছে গেল কিভাবে? তার সেটে তোমার নাম্বার সেভ করা আছে। নাম্বার থাকলে থাকুক, কিন্তু ভিডিও? তাও আবার ধমক দিয়ে! তোমার সেট আমার কাছে থাক কিছুদিন। দেখতে হবে কে এই হনুফা বেগম।

13892317_204826603253361_195902053559899631_n

“” আচ্ছা থাকুক তোমার কাছে। (এ ছাড়া আর কি বলার ছিল আমার?)

মাথা ওয়ালের সাথে টাকিয়েও হনুফা বেগম নামে কারো কথা মনে পড়ল না। কোথার কোন হনুফা বেগম আমাকে মাইনকা চিপায় ফেলে দিল 🙁

এন্ড্রয়েড মোবাইল নেয়ার পরে বিড়ম্বনার শেষ নেই। এর পূর্বে কন্টাক্ট লিস্টের সব নাম্বার সোনা হয়ে গিয়েছিল। বহু কস্টে কিছু সোনা আসল ব্রান্ডে ফিরে পেয়েছি। কিন্তু এ আবার কোন উপদ্রবে পড়লাম?

কেউ কি এই হনুফা বেগমের সন্ধান জানেন? 🙁 আল্লাহ আল্লাহ করছি, আমার ম্যসেজ পেয়ে রাগ করে আবার উত্তর না দেয় “হাই জানু, আমাকে চিনতে পারছো না! আমি তো তোমার হানী।”

৮২০জন ৮১৫জন
0 Shares

৫৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ