স্বপ্ন || ১ ( ব্লগারদের সম্মিলিত গল্প )

ইঞ্জা ১৩ জুলাই ২০২০, সোমবার, ০৭:৩৫:৩৯অপরাহ্ন গল্প ১১৯ মন্তব্য

সোনেলার নতুন অফিস উদ্বোধন আজ। আমি জিসান ভাইজানসহ হেলাল ভাইজান, তৌহিদ ভাই, মমি ভাই, মজিবর ভাই বসে আড্ডা দিচ্ছিলাম। আমাদের আলোচ্য বিষয় হলো সোনেলার মিলনমেলা আরও আড়ম্বরপূর্ণ কিভাবে করা যায়। আমি বললাম, করোনা কালে সবার জন্য আমি চিন্তা করি; ফোনে দু’একজনের সাথে যোগাযোগও হয়। ভাবি কবে আবার একসাথে আড্ডা দেব আমরা। এটি প্রায়ই ভাবি বাসায় বসে ব্লগিং করার সময়, গত ফেব্রুয়ারীতে মিলন মেলা হলো আবার কবে মিলিত হব সবাই?

জিসান ভাই বললেন, আপনারা সবাই যদি ইঞ্জা ভাইয়ের মতো চিন্তাভাবনা করেন তাহলে নিশ্চয় আরও  সুন্দর মিলনমেলা করা সম্ভব আমাদের।

হঠাৎ সাবিনাপু আর বন্যাপুর আগমন। জিসান ভাইজান লাফিয়ে উঠে বললেন এই কে কোথায় আছিস! তাড়াতাড়ি গিয়ে জিলাপি নিয়ে আয়। পিয়ন ব্যাটা ঝিমুচ্ছিলো, সেখান থেকে তড়াক করে লাফ দিয়ে দৌড় লাগালো জিলাপি আনতে। সাবিনা আপু আদুরে গলায় বললো, ভাইয়া শুধু জিলাপি, মিষ্টি কই?

জিসান ভাইজান ততোধিক আদুরে গলায় বললেন, আপনাদের মিষ্টি রাখা আছে; জিলাপি হলো স্টাটার। আমাদের অন্যান্য ব্লগারবৃন্দ চলে আসলে সবাইকে নিয়ে ফিতে কাটবো এরপর মিষ্টি মুখ করানো হবে।

হেলাল ভাইজান হে হে হে করে হেসে বললেন, মেয়েদের নিয়ে আর পারিনা! শুধুই মিষ্টি মিষ্টি করে।

তৌহিদ ভাই বললো, আচ্ছা আচ্ছা আপুরা খেতে চেয়েছে আর কি! আপু আপনি আসেন, ভিতরে একবার দেখিয়ে নিয়ে আসি।

বন্যা আপু বললেন, এই তৌহিদ ভাই, আমার পান কই?

তৌহিদ ভাই জিভ কেঁটে নিজেই পান আনতে দৌড় দিলেন। যেভাবে দৌড় দিলেন, ঠিক সেভাবেই ফিরে এলেন পান নিয়ে। 

কিছু সময়ের মধ্যেই দেখছি পুরা অফিস ভরপুর। সিনিয়র এবং রিটায়ার্ড ব্লগার ভূমিহীন জমিদার, বন্দনা আপু, সারোয়ার ভাইও হাজির।

ভূমিহীন ভাই কুমিল্লা থেকে মাতৃ ভান্ডারের রসমলাই নিয়ে এসেছেন দশ হাঁড়ি, দেখেই সবার চোখ লোভাতুর হয়ে গেলো।

শাহরিন আপু বন্যা আপু আর সাবিনা আপুকে কানে কানে বললেন, তিনটা হাঁড়ি তাড়াতাড়ি সরিয়ে রাখার ব্যবস্থা কর। কথাটা কানে যেতেই জিসান ভাইজান বললেন, কেউ হাঁড়ির দিকে নজর দিওনা, নাহলে সবারই সর্ট পড়বে।

বন্দনা আপুকে দেখলাম, বিড়ালের ঘন্টা বাঁধা শিখাচ্ছেন পিচি আপু মনি কাশফিতাকে। 

পিয়ন ব্যাটা জিলাপি এনে ভিরমি খেলো এতো লোক দেখে। জিলাপি তো শর্ট পড়বে! সে তাড়াহুড়ো করে জিলাপি আমার হাতে দিয়ে আরও আনতে ভোঁ দৌড়। জিলাপি হাতে নিয়ে মিষ্টি খোর আমি তাড়াহুড়ো করে জিলাপি নিয়ে মুখে দেবো…..

ধ্যাত ঘুম ভেঙ্গে গেলো! আমি এদিক ওদিক তাকাই, আমার জিলাপি কই? আহারে জিলাপি আমার!

চলবে- 

প্রচ্ছদঃ জাকিয়া জেসমিন যূথী

জিলাপির ছবি: গুগল

৫১৮জন ১জন
0 Shares

১১৯টি মন্তব্য

মন্তব্য করুন

ফেইসবুকে সোনেলা ব্লগ

লেখকের সর্বশেষ মন্তব্য