স্বপ্ন ইচ্ছে

স্বপ্ন ৫ মার্চ ২০১৬, শনিবার, ১২:১৭:৩৫পূর্বাহ্ন একান্ত অনুভূতি ৩৮ মন্তব্য

z----lovebirds3lg [640x480]
মাঝে মাঝে তুমি বলো, আমাদের দুজনার প্রথম দেখায় আমি স্থির হয়ে আছি। থাকবো ই তো,কেন থাকবো না? ভবিষ্যতে আমরা প্রথম দেখার দিনটি প্রতিবছর পালন করবো। সেই স্মৃতি ময় স্টেশনে যেখানে আমরা দুচোখে দুজনকে দেখেছি আশেপাশের দৃশ্যমান সমস্ত কিছুকে অদৃশ্য করে। চার ঘণ্টার রেলপথ পাড়ি দিয়ে এসেছিলে তখন। যখন আমরা এই দিবসটি পালন করবো, তুমি ষ্টেশনের এক স্টপেজ পিছন থেকে ট্রেনে চড়বে। আমি অপেক্ষা করবো ট্রেন কখন আসে, ট্রেন কখন আসে। ট্রেন এসে থামবে প্লাটফর্মে, হেটে যাবে বাম হাতে ছোট ব্যাগ নিয়ে। এরপর আমার দৃষ্টি উপলব্ধি করে ফিরে তাকাবে আমার দিকে। দুজনেরই চোখ মুখ হাসিতে উদ্ভাসিত হবে।

জানো তুমি, প্রথমবার দেখা হবার সময় খুব ইচ্ছে করছিল জড়িয়ে ধরি তোমাকে। আমার সে ইচ্ছেকে বাস্তব করবো ছুটে গিয়ে জড়িয়ে ধরে। আমরা ঐদিন কিন্তু হোটেলে থাকবো। দুজনে হাত ধরাধরি করে হেটে হেটে সোনালী বিকেলের নেশা জাগানো আলোর মাঝে, অনেকটা পথ পেরিয়ে পৌঁছাব সেই হোটেলে যেখানে আমি থেকেছিলাম। প্রথমবার আমার জন্য বয়ে নিয়ে এসেছিলে পুডিং, চা পাতি, চিনি, বিস্কিট। রুমে গিয়ে একা একা খেয়েছি সব। সব কিছু তুমি আনবে আবার। রুমে গিয়ে পুডিং খাইয়ে দেবে নিজের হাতে। চা বানিয়ে ধূমায়িত দুকাপ দুজনে হাতে নিয়ে পান করবো আর পান করবো।

অনেক বছর পরে যখন আমরা বুড়ো বুড়ি হবো, তখনও তুমি এই দিনে একই ভাবে ট্রেন হতে নামবে। হয়ত আমার চোখের দৃষ্টি ঝাপসা হয়ে যাবে, তারপরেও ঠিকই বুঝতে পারবো ঐ যে তুমি, আমার হৃদয়ের রানী। বৃদ্ধ আমি দাঁড়াতে পারবো না তুমি ধরে দাড় করাবে। কম্পিত আমি তারপরেও তোমাকে জড়িয়ে ধরবো। কোন প্রেমিক যুগল হয়ত ছবি তুলবে আমাদের, ভালোবাসার উদাহরন হিসেবে।

৮১০জন ৮০৯জন
0 Shares

৩৮টি মন্তব্য

মন্তব্য করুন

লেখকের সর্বশেষ মন্তব্য

ফেইসবুকে সোনেলা ব্লগ